Mango Lassi: এই ৭টি উদ্ভাবনী আম লস্যির রেসিপি দিয়ে আপনার গ্রীষ্মকে উন্নত করুন!

Mango Lassi: এই গ্রীষ্মে স্বাস্থ্যকর আমের লস্যি তৈরি করার জন্য এই ৭টি উপায় আলোচনা করা হল

হাইলাইটস:

  • নারকেলের সূক্ষ্ম গ্রীষ্মমন্ডলীয় গন্ধ আমের মিষ্টির সাথে সবচেয়ে মনোরম উপায়ে সামঞ্জস্যপূর্ণ, একটি আকর্ষণীয়, ক্রিমি মিশ্রণ তৈরি করে
  • আপনার আমের লস্যিতে এক মুষ্টি পালংশাক যোগ করে কিছু সবুজ শাক খেয়ে ব্রেকফাস্ট করুন
  • একটি সতেজ সংবেদনশীল আনন্দের জন্য তাজা পুদিনা পাতা দিয়ে আপনার আমের লস্যি ছিটিয়ে দিন

Mango Lassi: যখন গ্রীষ্ম আসে এবং আমের সময় হয়, তখন একটি সুস্বাদু গ্লাস আমের লস্যি হল ইন্দ্রিয়গুলিকে প্রলুব্ধ করার সেরা উপায়। যদিও লস্যির আসল রেসিপিটি দই, চিনি এবং আমের সজ্জা দিয়ে তৈরি করা হয়, আমরা কি পরামর্শ দিতে পারি যে আপনি উপরে উল্লিখিত বিকল্পগুলির সাথে এই ক্লাসিক পানীয়টিকে সমৃদ্ধ করুন? অনির্ধারিত

১. গ্রীক দই ব্লিস: নিয়মিত দই একটি ক্রিমি সামঞ্জস্য বজায় রাখতে এবং অতিরিক্ত পরিমাণে ক্যালসিয়াম এবং প্রোবায়োটিক প্রদানের জন্য গ্রীক দইকে প্রতিস্থাপন করুন, যাতে প্রোটিন বেশি থাকে। এই আইসক্রিমের পুরুত্ব এটিকে ঘন হতে দেয়, যদিও কম চিনির প্রয়োজন হয়।

২. নারকেল ড্রিম: দুগ্ধ-মুক্ত, ভেগান নারকেল দই দিয়ে দুগ্ধ-ভিত্তিক দই পরিবর্তন করুন। নারকেলের সূক্ষ্ম গ্রীষ্মমন্ডলীয় গন্ধ আমের মিষ্টির সাথে সবচেয়ে মনোরম উপায়ে সামঞ্জস্যপূর্ণ, একটি আকর্ষণীয়, ক্রিমি মিশ্রণ তৈরি করে।

৩. বাদাম অ্যাডভেঞ্চার: আপনি যদি বাদামের বিকল্প খুঁজছেন, তাহলে দইয়ের পরিবর্তে বাদামের দুধ ব্যবহার করুন। এই উদ্ভিদ-ভিত্তিক বিকল্প, খুব কম ক্যালোরি এবং ভিটামিনের একটি ভাল উৎস, যাদের ওজন সম্পর্কে সচেতন হতে হবে তাদের জন্য অনেক কিছু রয়েছে।

Read more – আপনার নিয়মিত গ্রীষ্মকালীন ডায়েটে আম অন্তর্ভুক্ত করার ৬টি সুস্বাদু উপায় দেখুন!

৪. অ্যাভোকাডো সারপ্রাইজ: সূক্ষ্মভাবে কাটা অ্যাভোকাডো মেশান যা অতিরিক্ত ক্রিমিনেস এবং স্বাস্থ্যকর চর্বিগুলির জন্য পাকা হওয়া উচিত। অ্যাভোকাডো টেক্সচারে সমৃদ্ধি যোগ করে এবং আপনাকে মনোস্যাচুরেটেড ফ্যাটি অ্যাসিড এবং ফাইবার পেতে সাহায্য করে যা আপনার হার্টের স্বাস্থ্যের জন্য ভাল।

৫. স্পিনাচ স্প্ল্যাশ: আপনার আমের লস্যিতে এক মুষ্টি পালংশাক যোগ করে কিছু সবুজ শাক খেয়ে ব্রেকফাস্ট করুন। পালং শাক একটি মৃদু স্বাদের সবজি আমের মিষ্টি স্বাদের সাথে ভালভাবে যোগ করে এবং খাদ্যে ভিটামিন এবং খনিজ যোগ করে।

৬. চিয়া চার্জার: প্রোটিন এবং ফাইবারের উৎসের জন্য চিয়া বীজের মধ্যে মেশান। এই লাভজনক বীজে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এগুলি ক্ষুধা হ্রাস এবং হজমের স্বাস্থ্যের জন্য দুর্দান্ত।

We’re now on WhatsApp – Click to join

৭. পুদিনা সতেজতা: একটি সতেজ সংবেদনশীল আনন্দের জন্য তাজা পুদিনা পাতা দিয়ে আপনার আমের লস্যি ছিটিয়ে দিন। পুদিনা শুধুমাত্র আপনার খাবারকে সুস্বাদু করে না, এটি আপনার পাচনতন্ত্রের উপর চাপ কমায় এবং আপনার পেটকে শান্ত করে।

এইরকম খাদ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।