Never Combine Tea With These Foods: চা পান করার সময় এই ধরনের খাদ্য সংমিশ্রণ এড়িয়ে চলুন

Never Combine Tea With These Foods: এই ৫টি খাবার আপনার চায়ের সাথে কখনই মেশাবেন না

হাইলাইটস:

  • ঠাণ্ডা খাবারের সাথে গরম চা মেশালে সমস্যা হতে পারে
  • এক কাপ গরম চায়ের সাথে সবুজ শাকসবজি যুক্ত করা আপনার বিপাকের উপর একটি কঠিন বোঝা বলে মনে হয়
  • চায়ের সাথে পকোড়া বা নিমকির মতো চর্বিযুক্ত খাবারগুলি হজমের সমস্যার কারণ হতে পারে

Never Combine Your Tea With These Foods: আমরা সকলেই চা পছন্দ করি এবং সকালের চা ছাড়া একটি দিন কল্পনা করা কঠিন। যে পরিমাণে শুধুমাত্র এক কাপ চা আপনাকে ভালো বোধ করাতে পারে এবং প্রতিবার যখন আপনি নিচু বা খুব চাপে থাকেন, নিশ্চিত হন যে আপনার মেজাজ উন্নত হবে। যাইহোক, আপনি জেনে হতবাক হতে পারেন যে এমন কিছু খাদ্য আইটেম রয়েছে যাতে আপনার পুষ্টির মান কমে যাচ্ছে। কারণটি হল যে আপনি যখন একটি পুষ্টিসমৃদ্ধ খাবারের সাথে অন্যটি গ্রহণ করেন, তখন আপনি পরবর্তীটির একই কাজ করার ক্ষমতাকে অবরুদ্ধ করছেন। তদুপরি, ফোলাভাব, কোষ্ঠকাঠিন্য, বদহজম এবং ত্বকের আক্রমণ এমন কিছু সমস্যা যা এটি প্রায়শই তৈরি করে। তাই এখানে কিছু খাবারের সংমিশ্রণ রয়েছে যা আপনাকে অবশ্যই এড়াতে হবে-

সবুজ শাক সবজি

এক কাপ গরম চায়ের সাথে সবুজ শাকসবজি যুক্ত করা আপনার বিপাকের উপর একটি কঠিন বোঝা বলে মনে হয়। পালাক্রমে এই ধরনের সংমিশ্রণ, শরীরকে ক্ষুধার্ত করে এবং স্বাস্থ্যের জন্য তার মৌলিক প্রয়োজনীয়তা থেকে বঞ্চিত করে। চায়ে অক্সালেট থাকে যা আয়রনের শোষণকে নেতিবাচকভাবে প্রভাবিত করে, বিশেষ করে, উদ্ভিদের উৎস থেকে প্রাপ্ত আয়রন।

ঠান্ডা খাবার আইটেম

ঠাণ্ডা খাবারের সাথে গরম চা মেশালে সমস্যা হতে পারে কারণ তাপ এবং ঠান্ডা একটি দুর্দান্ত মিল নয়। এটি বদহজমের কারণ হয় এবং খুব কমই খাবার ভালোভাবে হজম করে যখন খাবার খুব ঠান্ডা বা খুব গরম তাপমাত্রার জায়গা থেকে হয়। এটি মোশন সিকনেসের সমস্যাকে আরও খারাপ করতে পারে, উদাহরণস্বরূপ বমি বমি ভাব এবং অস্থিরতা। গরম চা খাওয়ার আধা ঘণ্টা পর ঠাণ্ডা খাওয়ার অভ্যাস।

We’re now on WhatsApp- Click to join

লেবু

উপবাসের সময় অনেকেই লেবুর জলের সাথে ব্যবহার করেন। সাইট্রাস ফল হওয়ায় চা পাতার সঙ্গে লেবুর মিশ্রণ চা খেলে গ্যাসের উপশম হয়।

Read More- খালি পেটে জোয়ানের চা পানের উপকারিতা জানুন

বেসন

তারা প্রায়ই তাদের পাশে খাবারের সাথে চা পরিবেশন করে। যাইহোক, এই স্ন্যাকসগুলি ঐতিহ্যগতভাবে বেসনের মাধ্যমে প্রস্তুত করা হয়। চায়ের সাথে পকোড়া বা নিমকির মতো চর্বিযুক্ত খাবারগুলি হজমের সমস্যার কারণ হতে পারে যেখানে এগুলি পরে অ্যাসিডিটির সাথে যুক্ত হতে পারে।

হলুদ

হলুদ এখনও গ্যাস, অ্যাসিডিটি বা কোষ্ঠকাঠিন্যের কারণ বলে মনে হয়। চা, যা ইতিমধ্যে ক্যাফিন ধারণ করে তাই হলুদ মেশানো উচিত নয়।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.