Summer Milk Recipe: এই গ্রীষ্মে তাপকে পরাস্ত করতে এই সুস্বাদু দুধের পানীয় রেসিপিগুলি ব্যবহার করে দেখুন

Summer Milk Recipe: দুধের পুষ্টি দিয়ে শরীরকে পরিতৃপ্ত করুন

হাইলাইটস:

  • সুস্বাস্থ্যের জন্য দুধ খাওয়ার বিভিন্ন উপায় রয়েছে
  • ঠান্ডা দুধের তৈরি পানীয় ব্যবহার করুন
  • এখানে কয়েকটি দুধ দিয়ে তৈরি পানীয় রেসিপি রয়েছে

Summer Milk Recipe: দুধ খাদ্যের সম্পূর্ণ খাদ্য হিসাবে পরিচিত এবং দুধ প্রচুর পরিমাণে পুষ্টি এবং অ্যান্টিঅক্সিডেন্টের সাথে শরীরকে পুষ্ট করে। কাঁচা দুধ পান করা থেকে শুরু করে এতে স্বাদ যোগ করা পর্যন্ত, সুস্বাস্থ্যের জন্য দুধ খাওয়ার বিভিন্ন উপায় রয়েছে। যেহেতু আমরা অত্যন্ত গরম আবহাওয়ার পরিস্থিতির সম্মুখীন হচ্ছি, তাই ঠান্ডা দুধের তৈরি পানীয় ব্যবহার করা দুধের পুষ্টি দিয়ে শরীরকে পরিতৃপ্ত করার এবং তাপকেও হারানোর একটি সহজ উপায় হতে পারে। একটি সতেজ গ্রীষ্ম উপভোগ করতে দুধের পানীয় তৈরি করার কিছু সহজ রেসিপি এখানে রয়েছে।

বুস্টার কলা

উপকরণ: দুধ, চিনি, বরফের টুকরো, ২টি কলা এবং বাদাম

একটি ব্লেন্ডার নিয়ে তাতে ২টি কাটা কলা দিন। এতে কিছু বরফের টুকরো এবং চিনি যোগ করুন এবং উপাদানগুলি ভালোভাবে ব্লেন্ড করুন। এখন, একটি মসৃণ পেস্ট তৈরি করতে মিশ্রণটি পালস করুন এবং ব্লেন্ডারে এক গ্লাস দুধ যোগ করুন। সবকিছু ভালোভাবে মিশ্রিত করুন এবং একটি গ্লাসে ঢেলে দিন।

We’re now on Telegram- Click to join

জাফরান দুধ

উপকরণ: বরফ, দুধ, চিনি, জাফরান স্ট্র্যান্ড এবং এলাচ গুঁড়া

এক গ্লাস দুধ বয়েল করুন এবং এতে ৩-৪টি জাফরান এবং চিনি যোগ করুন। এছাড়াও, সেদ্ধ দুধে এক চিমটি এলাচের গুঁড়া যোগ করুন এবং ভালোভাবে মেশান। এখন, দুধকে প্রায় ৪-৫ মিনিটের জন্য সিদ্ধ হতে দিন এবং তারপরে ঠান্ডা হতে দিন। এবার একটি ব্লেন্ডারে কিছু বরফের টুকরো এবং জাফরান দুধ ঢেলে একসাথে ব্লেন্ড করুন। আপনার সুস্বাদু জাফরান দুধ প্রস্তুত।

We’re now on WhatsApp- Click to join

Mocha Frappe

উপকরণ: তৈরি কফি, কম চর্বিযুক্ত দুধ, চিনি, চকোলেট সিরাপ এবং চকোলেট শেভিং

এক কাপ নিন এবং কফি, চিনি এবং দুধ যোগ করুন এবং ভালোভাবে নাড়ুন। একটি আইস কিউব ট্রেতে মিশ্রণটি ঢেলে ফ্রিজ করুন। একটি মসৃণ সামঞ্জস্য না পাওয়া পর্যন্ত ব্লেন্ডারে বরফের টুকরো, দুধ এবং চকোলেট সিরাপ প্রক্রিয়া করুন। চকোলেট দিয়ে পানীয়টি ছিটিয়ে দিন এবং অবিলম্বে পরিবেশন করুন।

Read More- দুধে রুটির মতো ঘন ক্রিম বানাতে চান? এই পদ্ধতিটি অবলম্বন করুন

রাস্পবেরি রিপল মিল্কশেক

উপকরণ: ফ্রজেন রাস্পবেরি, স্রোত মধু, আপেলের রস, ভ্যানিলা আইসক্রিম এবং স্কিমড দুধ

কিছু ফ্রজেন রাস্পবেরি এবং মধু নিন এবং একটি ব্লেন্ডারে ঢেলে দিন। আপেলের রসের উপর ঢেলে দিন এবং ব্লেন্ড করুন যতক্ষণ না এটি একটি ঘন মিশ্রণ তৈরি করে। ব্লেন্ডার থেকে সরান এবং একপাশে সেট করুন। এখন, মিশ্রণে কিছু ভ্যানিলা আইসক্রিম এবং দুধ যোগ করুন এবং এটি একটি মসৃণ সামঞ্জস্য না হওয়া পর্যন্ত ঝেড়ে ফেলুন। গ্লাসে ঢেলে সাথে সাথে পরিবেশন করুন।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.