Nigel Slater Recipes: নাইজেল স্লেটারের রেসিপি দেখুন যা আলুকে আরও সুস্বাদু করে তুলবে!

Nigel Slater Recipes: নাইজেল স্লেটার রেসিপিটি দেখুন

হাইলাইটস:

  • নাইজেল স্লেটার সহজ এবং সুস্বাদু রেসিপিটি দেখুন!
  • নাইজেল স্লেটার রেসিপিগুলি অন্বেষণ করুন

Nigel Slater Recipes: নাইজেল স্লেটার, বিখ্যাত ব্রিটিশ খাদ্য লেখক, সম্প্রচারক এবং শেফ, রান্নার ক্ষেত্রে তার স্বতন্ত্র পদ্ধতির মাধ্যমে বিশ্বব্যাপী দর্শকদের বিমোহিত করেছেন। কয়েক দশকের কর্মজীবন এবং সহজ, সৎ উপাদানের প্রতি অনুরাগ সহ, স্লেটার উষ্ণতা, সত্যতা এবং রন্ধনসম্পর্কীয় সৃজনশীলতার সমার্থক একটি পরিবারের নাম হয়ে উঠেছে। তার রেসিপি হল মৌসুমী পণ্য, ঐতিহ্যবাহী কৌশল এবং প্রিয়জনের সাথে সুস্বাদু খাবার ভাগ করে নেওয়ার আনন্দের উদযাপন।

রেসিপি ১: জ্যাকেট পটাটোস উইথ কলিফ্লাওয়ার & Parmesan

ওভেনটি ১৮০C/গ্যাস মার্ক ৪-এ প্রিহিট করুন। আলুগুলি তাদের আকারের উপর নির্ভর করে প্রায় এক ঘন্টা বেক করুন।

ফুলকপিকে কেটে, ডালপালা ছোট ছোট টুকরো করে কেটে নিন, তারপর দুধ এবং তেজপাতা দিয়ে একটি সসপ্যানে রাখুন। কালো মরিচ এবং সামান্য লবণ দিয়ে সেদ্ধ করুন। দুধ যখন বুদবুদ হতে শুরু করে, আঁচ কমিয়ে দিন যাতে ফুলকপি মৃদু সেদ্ধ হয়। যখন ফুলকপি কোমল হয় – এটি প্রায় ২৫ মিনিট সময় নেয় তবে এটি একটি ছুরি দিয়ে পরীক্ষা করুন; যদি এটি সহজেই স্লাইড হয়ে যায় তবে এটি হয়ে গেছে।

আলুকে একটি ফুড মিক্সারের বাটিতে মাখনের সাথে রাখুন এবং মসৃণ হওয়া পর্যন্ত ম্যাশ করুন, পর্যাপ্ত পরিমাণে উষ্ণ সংরক্ষিত দুধ যোগ করুন যাতে একটি নরম কিন্তু ঢালু নয় (১০০-২৫০ মিলি থেকে যেকোনো কিছু) তৈরি হয়। পারমেসান পনির এবং রান্না করা ফুলকপি এবং কাটা পার্সলে মেশান। মশলা চেক করুন, আপনার ইচ্ছামত লবণ এবং মরিচ যোগ করুন।

একটি ওভারহেড গ্রিল গরম করুন। খালি আলুর খোসা এবং তাদের শীর্ষগুলি একটি বেকিং শীট বা গ্রিল প্যানে রাখুন, আলু এবং ফুলকপি পনির মিশ্রণ দিয়ে আলু এবং তাদের ঢাকনাগুলি পূরণ করুন তারপরে আরও কিছুটা পারমেসান দিয়ে হালকাভাবে ধুলো। উত্তপ্ত গ্রিলের নীচে রাখুন যতক্ষণ না পৃষ্ঠটি হালকা সোনালি হয় এবং সস বুদবুদ হয়।

রেসিপি ২: পটাটোস উইথ Mussels & Dill

একটি গভীর প্যানে জল নিন, তারপরে লবণ দিন। আলু, খোসা ছাড়ানোর দরকার নেই (যদিও আপনি চাইলে করতে পারেন), তারপর ফুটন্ত পানিতে রান্না করুন যতক্ষণ না কোমল হয় – তাদের আকারের উপর নির্ভর করে প্রায় ১৫-২০ মিনিট।

ঝিনুক ধুয়ে ফেলুন এবং ভাঙা শাঁস দিয়ে ফেলে দিন। সিঙ্কের পাশে প্রতিটিতে ট্যাপ করুন; এটা অবিলম্বে বন্ধ করা উচিত। না যে কোনো বাতিল. এগুলিকে একটি গভীর সসপ্যানে জলের স্প্ল্যাশ দিয়ে রাখুন, একটি ঢাকনা দিয়ে শক্তভাবে ঢেকে দিন, একটি উচ্চ আঁচে রাখুন তারপর ৩-৫ মিনিট বা তার বেশি রান্না করুন, প্যানটি সময়ে সময়ে নাড়াতে থাকুন, যতক্ষণ না শাঁসগুলি খোলা হয়। ঝিনুকগুলি খোলার সাথে সাথে তাপ থেকে সরান এবং কয়েক মিনিটের জন্য ঠান্ডা হওয়ার জন্য আলাদা করে রাখুন।

We’re now on WhatsApp- Click to join

প্রতিটি ঝিনুক এর খোসা ছাড়ান এবং একপাশে সেট করুন।

কাঁটাচামচ বা ছোট হুইস্ক ব্যবহার করে, সরিষা, সিডার ভিনেগার, মধু, ক্রিম এবং অলিভ অয়েল একসাথে বিট করুন তারপরে কালো মরিচ এবং ডিল ফ্রন্ডগুলি ভালোভাবে পিষে নাড়ুন।

আলুগুলিকে পুরু করে স্লাইস করুন, তারপরে ড্রেসিং সহ উষ্ণ থাকা অবস্থায় টস করুন। একটি সার্ভিং ডিশে স্থানান্তর করুন এবং ঝিনুকগুলি ছড়িয়ে দিন। সামান্য কাটা ডিল দিয়ে শেষ করুন।

এইরকম আরও রেসিপি সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.