10 Snacks Recipe: এই বর্ষাকালে আপনার সকালের চায়ের সাথে এই দারুন মুচমুচে স্ন্যাকসগুলি অবশ্যই ট্রাই করুন

10 Snacks Recipe: পকোড়া থেকে শুরু করে বাটারি বিস্কুট পর্যন্ত সমস্ত রেসিপিটি দেওয়া হল

হাইলাইটস:

  • ছোলার ময়দা (বেসন) এবং বিভিন্ন সবজি যেমন আলু, পেঁয়াজ বা পালংশাক দিয়ে তৈরি এই খাস্তা ভাজাগুলি হল বর্ষাকালের একটি চমৎকার খাবার
  • সিঙ্গারা হল ত্রিকোণাকার পেস্ট্রি যা মশলাদার আলু, মটর এবং কখনও কখনও মাংসের কিমা দিয়ে ভরা হয়
  • মশলাদার মসুর ডাল বা মটর দিয়ে ভরা এই গভীর-ভাজা পেস্ট্রি হল আরেকটি জনপ্রিয় চা-সময়ের নাস্তা

10 Snacks Recipe: বৃষ্টিভেজা সকালে উষ্ণতা, স্বাচ্ছন্দ্য এবং ভোগের স্পর্শের সংমিশ্রণের আহ্বান জানায়। বৃষ্টির ফোঁটার পিটার-প্যাটার যেমন আপনার জানালার বাইরে একটি প্রশান্তিদায়ক সুর তৈরি করে, আপনার আত্মা উত্তোলনের জন্য আনন্দদায়ক স্ন্যাকসের সাথে এক কাপ গরম চা উপভোগ করার মতো কিছুই নেই। এই ঋতু আরামদায়ক খাবারের জন্য তৃষ্ণা নিয়ে আসে যা আরামদায়ক পরিবেশের পরিপূরক। এই বর্ষাকালে আপনার সকালের চাকে পুরোপুরি পরিপূরক করে এমন কিছু আত্মা-উষ্ণকারী স্ন্যাকস এখানে রয়েছে:

We’re now on WhatsApp – Click to join

পকোড়া: ছোলার ময়দা (বেসন) এবং বিভিন্ন সবজি যেমন আলু, পেঁয়াজ বা পালংশাক দিয়ে তৈরি এই খাস্তা ভাজাগুলি হল বর্ষাকালের একটি চমৎকার খাবার। বাইরের বৃষ্টির স্নিগ্ধতার সাথে পকোড়ার কুঁচকে একেবারেই বৈপরীত্য। অতিরিক্ত স্বাদের জন্য এগুলিকে পুদিনার চাটনি বা ট্যাঙ্গি তেঁতুলের সসে ডুবিয়ে রাখুন।

সিঙ্গারা: একটি সর্বজনীন পছন্দের খাবার, সিঙ্গারা হল ত্রিকোণাকার পেস্ট্রি যা মশলাদার আলু, মটর এবং কখনও কখনও মাংসের কিমা দিয়ে ভরা হয়। খাস্তা বাহ্যিক ভূত্বক এবং সুস্বাদু ভরাট তাদের একটি স্টিমিং কাপ চায়ের একটি আদর্শ সঙ্গী করে তোলে। সেই অতিরিক্ত ঝিঙের জন্য মশলাদার সবুজ চাটনি বা মিষ্টি তেঁতুলের সস যোগ করুন।

বিস্কুটের সাথে মসলা চা: একটি স্ন্যাক না হলেও, বর্ষাকালে মাসালা চা (মশলা চা) অবশ্যই থাকা উচিত। এর চা পাতা, দুধ এবং সুগন্ধি মশলা যেমন এলাচ এবং আদার মিশ্রণ আপনাকে ভেতর থেকে গরম করে। একটি আনন্দদায়ক সকাল উপভোগের জন্য সাধারণ মাখন বিস্কুট বা কুকিজের সাথে এটি জুড়ুন।

কচুরি: মশলাদার মসুর ডাল বা মটর দিয়ে ভরা এই গভীর-ভাজা পেস্ট্রি হল আরেকটি জনপ্রিয় চা-সময়ের নাস্তা। খসখসে বাহ্যিক এবং স্বাদযুক্ত ভরাট কচুরিকে একটি মজাদার ট্রিট করে তোলে যা এক কাপ গরম চায়ের সাথে ভালভাবে মিলিত হয়।

Read more – আপনার সকালের ব্রেকফাস্টকে আরও টেস্টি করে তুলতে ট্রাই করুন গুড় পোহা, রেসিপিটি দেওয়া হল

ভুট্টা ভেল: একটি হালকা এবং সতেজ বিকল্প, কর্ন ভেল হল একটি ট্যাঞ্জি ভারতীয় রাস্তার খাবার যা সিদ্ধ কর্ন কার্নেল, পেঁয়াজ, টমেটো এবং মশলাদার এবং ট্যাঞ্জি চাটনির মিশ্রণ দিয়ে তৈরি। যারা তাদের চায়ের সাথে হালকা কামড় পছন্দ করেন তাদের জন্য এই কুড়কুড়ে এবং স্বাদযুক্ত খাবারটি উপযুক্ত।

ধোকলা: গুজরাট রাজ্য থেকে উদ্ভূত, ধোকলা হল একটি বাষ্পযুক্ত সুস্বাদু কেক যা চাল এবং ছোলার আটা দিয়ে তৈরি করা হয়। এটি একটি স্পঞ্জি টেক্সচার এবং একটি সামান্য ট্যাঞ্জি গন্ধ আছে। খাঁটি স্বাদের অভিজ্ঞতার জন্য টেম্পারড সরিষার বীজ এবং কারি পাতার গুঁড়ি দিয়ে এটি পরিবেশন করুন।

We’re now on Telegram – Click to join

পারলে-জি দিয়ে চা কাটা: কাটিং চাই বলতে বোঝায় একটি ছোট, শক্তিশালী চা পরিবেশন যা ভারতের অনেক অংশে প্রধান। এটিকে Parle-G বিস্কুটের সাথে যুক্ত করুন, একটি ক্লাসিক পছন্দ যা তাদের সরলতা এবং নস্টালজিক স্বাদের জন্য পছন্দ করে। আপনি বাড়ির ভিতরে বিশ্রাম নিচ্ছেন বা আপনার বারান্দা থেকে বৃষ্টি উপভোগ করছেন না কেন, সমন্বয়টি অপরাজেয়।

পনির টোস্ট: যারা ওয়েস্টার্ন টুইস্ট পছন্দ করেন, তাদের জন্য চিজ টোস্ট একটি নিখুঁত মিল। গলিত পনিরের সাথে শীর্ষে থাকা ক্রিস্পি টোস্ট, কখনও কখনও ভেষজ বা মশলার ইঙ্গিত সহ, এক কাপ ইংরেজি ব্রেকফাস্ট চা বা এমনকি একটি সুগন্ধযুক্ত ভেষজ মিশ্রণের সাথে আশ্চর্যজনকভাবে জোড়া লাগে।

পোহা: চ্যাপ্টা চাল দিয়ে তৈরি একটি হালকা এবং তুলতুলে খাবার, পোহাকে সরিষা, হলুদ এবং কারি পাতা দিয়ে সিজন করা হয়। এটি হজম করা সহজ এবং গন্ধে ভরপুর, এটি একটি বৃষ্টির সকালের জন্য একটি আদর্শ পছন্দ করে তোলে যখন আপনি কিছু উষ্ণ এবং সন্তোষজনক চান।

কলার ভাজা: বাইরে খাস্তা এবং ভিতরে নরম, কলার ভাজা তৈরি করা হয় পাকা কলার টুকরোগুলিকে সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজার আগে ময়দা, চিনি এবং মশলা দিয়ে ডুবিয়ে। এগুলি একটি মিষ্টি এবং আরামদায়ক ট্রিট যা এক কাপ সুগন্ধযুক্ত চায়ের সাথে সুন্দরভাবে জোড়া দেয়।

এইরকম রান্নার রেসিপির প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.