LK Advani Health Update: হাসপাতালে ভর্তি প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী এল কে আদভানি, পুরো খবরটি পড়ুন

LK Advani Health Update: বয়স জনিত সমস্যা নিয়ে নয়াদিল্লির AIIMS-এ ভর্তি হন তিনি, তাঁর বর্তমান স্বাস্থ্য অবস্থা সম্পর্কে জেনে নিন

হাইলাইটস:

  • ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন প্রবীণ নেতা আদভানি
  • তার স্বাস্থ্য অবস্থা সম্পর্কে আরও বিশদ বিবরণ না দিয়ে AIIMS কী জানিয়েছে দেখুন
  • স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা বিজেপির প্রবীণ নেতার স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন

LK Advani Health Update: প্রবীণ বিজেপি নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী এল কে আদভানিকে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে (AIIMS) ভর্তি করা হয়েছে। হাসপাতালটি একটি বিবৃতিতে নিশ্চিত করেছে যে ৯৬ বছর বয়সী আদভানি বর্তমানে স্থিতিশীল এবং পর্যবেক্ষণে রয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা প্রবীণ বিজেপি নেতার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে এলকে আদভানির পরিবার এবং AIIMS আধিকারিকদের কাছে পৌঁছেছেন।

We’re now on WhatsApp- Click to join

নাড্ডা আদভানির ছেলে জয়ন্ত এবং মেয়ে প্রতিভার সাথে তার স্বাস্থ্যের আপডেট পেতে কথা বলেছেন। উপরন্তু, তিনি একটি বিস্তারিত প্রতিবেদনের জন্য AIIMS-এর পরিচালক এম. শ্রীনিবাসের সাথে যোগাযোগ করেছেন।

বিজেপির সিনিয়র নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী এল কে আদভানিকে বুধবার সন্ধ্যায় দিল্লির AIIMS-এ ভর্তি করা হয়েছিল। আজ সকালে, স্বাস্থ্যমন্ত্রী নাড্ডা ব্যক্তিগতভাবে AIIMS-এর ডিরেক্টরকে ফোন করে আদভানির স্বাস্থ্যের অবস্থা জানতে চান।

বর্তমান স্বাস্থ্য অবস্থা

“এল কে আদভানি AIIMS নয়া দিল্লিতে ভর্তি আছেন। তিনি স্থিতিশীল এবং পর্যবেক্ষণে আছেন,” তার অবস্থা সম্পর্কে আরও বিশদ বিবরণ না দিয়ে AIIMS জানিয়েছে। পরিস্থিতির সাথে পরিচিত সূত্রের মতে, আদভানিকে বুধবার গভীর রাতে ভর্তি করা হয়েছিল এবং বয়সজনিত স্বাস্থ্য সমস্যাগুলির জন্য জেরিয়াট্রিক বিভাগের বিশেষজ্ঞদের অধীনে চিকিৎসা নিচ্ছেন।

এলকে আদভানির উত্তরাধিকার

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন প্রবীণ নেতা আদভানি, সম্প্রতি ৩০শে মার্চ, ২০২৪-এ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু কর্তৃক ভারতরত্ন সম্মানে ভূষিত হন। ৮ই নভেম্বর, ১৯২৭ সালে করাচিতে (বর্তমানে পাকিস্তানে) জন্মগ্রহণ করেন, আদভানি RSS-এ যোগ দেন। ১৯৪২ সালে একজন স্বয়ংসেবক এবং ভারতীয় রাজনীতিতে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।

We’re now on Telegram- Click to join

রাজনৈতিক পেশা

আদভানি ১৯৮৬ থেকে ১৯৯০, ১৯৯৩ থেকে ১৯৯৮ এবং আবার ২০০৪ থেকে ২০০৫ পর্যন্ত বিজেপির জাতীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮০ সালে বিজেপির প্রতিষ্ঠার পর থেকে তিনি দলের সভাপতি হিসেবে দীর্ঘতম মেয়াদে ছিলেন। আদভানির সংসদীয় কর্মজীবন প্রায় তিন দশক ধরে বিস্তৃত ছিল, যে সময়ে তিনি দায়িত্ব পালন করেন। ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী এবং উপ-প্রধানমন্ত্রী হিসাবে।

Read More- ব্রেকিং নিউজ! রাজ্য সরকারের তরফে বিভিন্ন দফতরে হতে চলেছে প্রচুর নিয়োগ, সিদ্ধান্ত গ্রহণ মন্ত্রিসভায়

প্রধানমন্ত্রী পদপ্রার্থী

২০০৯ সালের সাধারণ নির্বাচনের দৌড়ে, তৎকালীন বিরোধী দলের নেতা আদভানিকে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে বিবেচনা করা হয়েছিল। যদিও কংগ্রেস এবং তার মিত্ররা ২০০৯ সালের নির্বাচনে জয়লাভ করেছিল, যার ফলে আদভানি সুষমা স্বরাজের ১৫ তম লোকসভায় বিরোধী দলের নেতা হওয়ার পথ প্রশস্ত করেছিলেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.