Power Bank Buying Tips: আপনি যদি পাওয়ার ব্যাঙ্ক কিনতে যাচ্ছেন তবে এই বিষয়গুলি মাথায় রাখুন, না হলে পরে বিপদে পড়বেন

Power Bank Buying Tips: শুধুমাত্র ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক পছন্দ করুন,এবং অবশ্যই তার গুণমান পরীক্ষা করুন

হাইলাইটস:

  • পাওয়ার ব্যাঙ্ক কেনার সময়, নিশ্চিত করুন যে এর আউটপুট ভোল্টেজ আপনার ডিভাইসের সাথে মেলে
  • ডিভাইসটি দীর্ঘ সময় স্থায়ী হয় তা নিশ্চিত করতে শুধুমাত্র ভালো মানের এবং ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক কিনুন
  • পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় আপনাকে এর চার্জিং পয়েন্টের দিকেও নজর দিতে হবে

Power Bank Buying Tips: আজকাল, স্মার্টফোন ছাড়াও, এমন অনেক ডিভাইস রয়েছে যা আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। স্মার্টফোনের ব্যবহার অনেক বেড়ে গেছে। প্রায় প্রতিটি কাজের জন্য একটি মোবাইল ফোন প্রয়োজন। কিন্তু অনেক সময় এমন পরিস্থিতির সৃষ্টি হয় যখন আমরা ফোন চার্জ করতে পারি না। এর কারণ হতে পারে পাওয়ার ফেইলিওর বা এমন জায়গায় থাকা যেখানে ফোন চার্জ করার সুবিধা নেই। এমন পরিস্থিতিতে মানুষ পাওয়ার ব্যাংক ব্যবহার করে।

We’re now on Telegram – Click to join

এটিও একটি ডিভাইস যা আজকের সময়ে খুবই গুরুত্বপূর্ণ। পাওয়ার ব্যাঙ্ক ব্যবহার করে আমরা সহজেই ফোন চার্জ করতে পারি। আপনি বাজারে অনেক ধরনের পাওয়ার ব্যাংক পাবেন, যেগুলো সস্তায় পাওয়া যায়। তবে, পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় আপনি যেভাবে দামের সঙ্গে গুণগত মান পরীক্ষা করেন, ঠিক একইভাবে পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় কিছু বিষয় মাথায় রাখুন। আসলে, পাওয়ার ব্যাঙ্কের ফিচারগুলো ভালো হলে তা অনেকক্ষণ স্থায়ী হয়। আসুন জেনে নেই পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত।

পাওয়ার ব্যাংক কেনার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন

ক্ষমতা পাওয়ার ব্যাংক কেনার টিপস

আপনি যদি পাওয়ার ব্যাংক কেনার প্রস্তুতি নিচ্ছেন তাহলে পাওয়ার ব্যাংকের ক্ষমতা সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। আপনি যখনই একটি পাওয়ার ব্যাঙ্ক কিনবেন, মনে রাখবেন পাওয়ার ব্যাঙ্কের ব্যাটারির ক্ষমতা আপনার ফোনের ব্যাটারির ক্ষমতার প্রায় দ্বিগুণ হওয়া উচিত। পাওয়ার ব্যাঙ্কের ক্ষমতাও mAh-এ পরিমাপ করা হয়। তার মানে যত বেশি mAh, ডিভাইসের চার্জিং ক্ষমতা তত বেশি। পাওয়ার ব্যাঙ্ক কেনার সময়, নিশ্চিত করুন যে এর আউটপুট ভোল্টেজ আপনার ডিভাইসের সাথে মেলে। চার্জারের আউটপুট ভোল্টেজ চার্জ করা ডিভাইসের চেয়ে কম হলে এটি কাজ করবে না।

ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক পাওয়ার ব্যাংক কেনার টিপস

ডিভাইসটি দীর্ঘ সময় স্থায়ী হয় তা নিশ্চিত করতে শুধুমাত্র ভালো মানের এবং ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক কিনুন। আসলে, আপনি সহজেই ব্র্যান্ডেড পাওয়ার ব্যাঙ্কগুলির বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে পারেন, তবে স্থানীয়গুলির বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা কঠিন। কম এবং সস্তা দামের কারণে আমরা স্থানীয় পাওয়ার ব্যাংক কিনি। ব্র্যান্ডেড পাওয়ার ব্যাঙ্কগুলিও ওয়ারেন্টি দেয়, তাই এটি ক্ষতিগ্রস্থ হলেও এটি প্রতিস্থাপন করা যেতে পারে। এছাড়া পাওয়ার ব্যাঙ্কে থাকা এলইডি লাইট থেকে পাওয়ার ব্যাঙ্কের গুণমানও জানতে পারবেন। LED ইন্ডিকেটরের সাহায্যে ব্যাটারি লেভেল এবং চার্জিং স্ট্যাটাস শনাক্ত করা যায়। তাই, যখনই আপনি পাওয়ার ব্যাঙ্ক কিনবেন, LED ইন্ডিকেটর লাইট পুরোপুরি জ্বলছে কি না দেখে নিন।

Read more – ইউক্রেন ইতিহাসে প্রথম দেশ যেটি একজন AI কূটনীতিক মোতায়েন করেছে

ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক পাওয়ার ব্যাংক কেনার টিপস

ডিভাইসটি দীর্ঘ সময় স্থায়ী হয় তা নিশ্চিত করতে শুধুমাত্র ভালো মানের এবং ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংক কিনুন। আসলে, আপনি সহজেই ব্র্যান্ডেড পাওয়ার ব্যাঙ্কগুলির বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে পারেন, তবে স্থানীয়গুলির বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা কঠিন। কম এবং সস্তা দামের কারণে আমরা স্থানীয় পাওয়ার ব্যাংক কিনি। ব্র্যান্ডেড পাওয়ার ব্যাংকগুলিও ওয়ারেন্টি দেয়, তাই এটি ক্ষতিগ্রস্থ হলেও এটি প্রতিস্থাপন করা যেতে পারে। এছাড়া পাওয়ার ব্যাঙ্কে থাকা এলইডি লাইট থেকে পাওয়ার ব্যাঙ্কের গুণমানও জানতে পারবেন। LED ইন্ডিকেটরের সাহায্যে ব্যাটারি লেভেল এবং চার্জিং স্ট্যাটাস শনাক্ত করা যায়। অতএব, আপনি যখনই একটি পাওয়ার ব্যাঙ্ক কিনবেন, LED ইন্ডিকেটর লাইট পুরোপুরি জ্বলছে কি না তা পরীক্ষা করুন।

চার্জিং পাওয়ার ব্যাংক কেনার টিপস

এই পয়েন্টটিও খুব গুরুত্বপূর্ণ। পাওয়ার ব্যাঙ্ক কেনার সময় আপনাকে এর চার্জিং পয়েন্টের দিকেও নজর দিতে হবে। বাজারে অনেক পাওয়ার ব্যাংক আছে যেগুলো শুধুমাত্র ইউএসবি ক্যাবল দিয়ে কাজ করতে পারে। এই ধরনের পাওয়ার ব্যাঙ্ক কিনলে ফোন চার্জ করতে সমস্যা হতে পারে।

ডিভাইস পাওয়ার ব্যাংক কেনার টিপস

আপনি যে পাওয়ার ব্যাঙ্ক কিনছেন তা একবারে কতগুলি ডিভাইস চার্জ করতে পারে সেদিকে আপনাকে নজর দিতে হবে। কমপক্ষে এমন একটি পাওয়ার ব্যাঙ্ক থাকা উচিত যা দিয়ে আপনি একবারে দুটি ফোন চার্জ করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

ভোল্টেজ পাওয়ার ব্যাংক কেনার টিপস

পাওয়ার ভোল্টেজ খুবই গুরুত্বপূর্ণ। আপনার কেনা পাওয়ার ব্যাঙ্কের আউটপুট ভোল্টেজ যদি আপনার ফোনের সমান না হয়, তাহলে ফোনটি চার্জ করতে পারবে না। এমন পরিস্থিতিতে, আপনাকে ফোনের মতো একই আউটপুট ভোল্টেজ সহ একটি পাওয়ার ব্যাংক কিনতে হবে।

টেক দুনিয়া বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।