Meet Victoria Shi: ইউক্রেন ইতিহাসে প্রথম দেশ যেটি একজন AI কূটনীতিক মোতায়েন করেছে

Meet Victoria Shi: ইউক্রেনের প্রতিনিধিত্বকারী বিশ্বের ১ম AI কূটনীতিক ভিক্টোরিয়া শি-এর সাথে দেখা করুন

 

হাইলাইটস:

  • ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় ডিজিটাল হয়; একটি চ্যাটবট অবতারাইজড মুখপাত্র হিসেবে কাজ করছে
  • মন্ত্রণালয় ‘ইতিহাসে প্রথমবারের মতো’ তাদের পাবলিক বিবৃতি পড়ার জন্য ডিজিটাল মুখপাত্র ভিক্টোরিয়া শিকে ব্যবহার করার পরিকল্পনা ঘোষণা করেছে
  • ভিক্টোরিয়া শি, একজন ডিজিটাল ব্যক্তি এবং আপনি তাকে সোশ্যাল মিডিয়ায় দেখতে পাচ্ছেন, AI মুখপাত্রের বডি ল্যাঙ্গুয়েজ তার কণ্ঠের সাথে অঙ্গভঙ্গির সাথে মিলে যায়

Meet Victoria Shi: সমগ্র মানবজাতি সম্ভবত আমাদের জীবনের সমস্ত ক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তার উপর ক্রমবর্ধমান নির্ভরতা গ্রহণ করছে। পূর্বে, একজন AI বিশেষজ্ঞ উৎপাদনশীলতা বৃদ্ধির সহায়ক অংশীদার হিসাবে কাজ করেছিলেন, কিন্তু এখন দেখা যাচ্ছে যে AI আরও বিশিষ্ট ভূমিকা পালন করছে। ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় ডিজিটাল হয়; একটি চ্যাটবট অবতারাইজড মুখপাত্র হিসেবে কাজ করছে। এটি সাফল্য এবং মুখোমুখি ইন্টারফেসের একটি চূড়ান্ত সূচক।

Read more – সতর্ক থাকুন! সবচেয়ে সুন্দর বট বেছে নেওয়ার জন্য বিশ্বের প্রথম AI বিউটি পেজেন্ট চালু করা হয়েছে

নিউইয়র্ক ভিত্তিক নিউজ আউটলেট ব্যারন’স-এর একটি গল্পের উদ্ধৃতি দিয়ে, মন্ত্রণালয় ‘ইতিহাসে প্রথমবারের মতো’ তাদের পাবলিক বিবৃতি পড়ার জন্য ডিজিটাল মুখপাত্র ভিক্টোরিয়া শিকে ব্যবহার করার পরিকল্পনা ঘোষণা করেছে, মন্ত্রণালয় ঘোষণা করেছে। বাক্যগুলি মানুষ দ্বারা গঠিত হয়, অন্য কথায়। তাকে একটি গাঢ় স্যুট পরিহিত পর্দায় দেখা যাচ্ছে এবং বলেছেন তার নাম ভিক্টোরিয়া শি, একজন ডিজিটাল ব্যক্তি এবং আপনি তাকে সোশ্যাল মিডিয়ায় দেখতে পাচ্ছেন৷ AI মুখপাত্রের বডি ল্যাঙ্গুয়েজ তার কণ্ঠের সাথে অঙ্গভঙ্গির সাথে মিলে যায়।

শি হল দ্য গেম চেঞ্জার্স নামের একটি দলের পণ্য যারা আগে ইউক্রেনের যুদ্ধ নিয়ে ভিডিও তৈরি করেছিল। কূটনীতিকদের কেন শির প্রয়োজন ছিল এবং সময় ও সম্পদের ব্যবহার কমানোর জন্য এই তথ্যটি প্রাথমিক কারণ উপস্থাপন করে।

মন্ত্রণালয়ের মুখপাত্রকে এখন এআই সফ্টওয়্যার দ্বারা উৎপন্ন একটি ভিজ্যুয়াল অবতার ব্যবহার করার পাশাপাশি মন্ত্রণালয়ের জেনেরিক অফিসিয়াল তথ্য সরবরাহ করার জন্য তৈরি করা হয়েছে। সম্ভবত, AI কূটনীতিক টোন এবং ভয়েস রোজালিয়া নোম্ব্রা, একজন জনপ্রিয় ইউক্রেনীয় গায়ক এবং টিভি ব্যক্তিত্বের আদলে তৈরি। নোম্ব্রের মতে, তিনি কোনো পারিশ্রমিক ছাড়াই এই কাজ করেছেন। মন্ত্রণালয় অস্বীকার করেছে যে শি এবং নম্ব্রে একই এবং স্পষ্ট করেছে যে এআই সরকারী প্রতিবেদন দিয়েছে।

উপরন্তু, এই contrameasures ছাড়াও, মন্ত্রণালয় ডিপফেক প্রতিস্থাপিত হয়েছে। ভিক্টোরিয়ার সমস্ত বক্তৃতার একটি স্বতন্ত্র QR কোড থাকবে যা সরাসরি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে লিখিত সংস্করণে নিয়ে যাবে।

We’re now on WhatsApp – Click to join

AFP-এর প্রতিবেদন অনুযায়ী, পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে শি যে মন্তব্যটি পড়বেন সেগুলি লিখে এবং প্রকৃত ব্যক্তিদের দ্বারা নিশ্চিত করা হবে। মন্ত্রকের মতে, এআই একচেটিয়াভাবে ভিজ্যুয়াল উপাদানগুলি তৈরি করতে ব্যবহার করা হয়। মন্ত্রকের মতে, এটি এমন একটি প্রযুক্তিগত অগ্রগতির প্রতিনিধিত্ব করে যা আগে কখনো বিশ্বব্যাপী কোনো কূটনৈতিক পরিষেবা দ্বারা অর্জিত হয়নি।

টেক দুনিয়া বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।