Easy Yoga Poses: প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমানোর জন্য সেরা ৫টি সহজ যোগব্যায়াম করার ভঙ্গি আলোচনা করা হয়েছে

Easy Yoga Poses: এই ৫টি সহজ যোগব্যায়াম করার ভঙ্গি যা প্রাকৃতিকভাবে আপনার রক্তে শর্করার পরিমাণ কমাতে সাহায্য করবে

 

হাইলাইটস:

  • বসা ফরোয়ার্ড বেন্ড এই ভঙ্গি একটি দরকারী দাঁড়ানো সামনে বাঁক এটির বিভিন্ন সুবিধা রয়েছে
  • পায়ে-উপর-দ্য-ওয়াল পোজ শিথিলকরণ এটিকে হ্রাস করে এইভাবে সম্ভাব্যভাবে শরীরের রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রা হ্রাস করে
  • রিক্লাইনিং বাউন্ড অ্যাঙ্গেল পোজ এটি পুনরুদ্ধারমূলক ভঙ্গি যা স্নায়ুতন্ত্রের মধ্যে উদ্বেগ কমাতে সহায়তা করতে পারে

Easy Yoga Poses: যোগব্যায়াম কেবলমাত্র মানসিক এবং শারীরিক শিথিলতার চেয়েও বেশি সাহায্য করতে পারে, বিশেষ করে যদি আপনার ডায়াবেটিস থাকে। অনেক ডাক্তার ডায়াবেটিস পরিচালনার জন্য যোগব্যায়াম করার পরামর্শ দেন কারণ এটি রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করতে পারে এবং সঞ্চালন বাড়াতেও সাহায্য করতে পারে। ঘন ঘন ব্যায়াম আপনার হৃদরোগ এবং অন্যান্য ডায়াবেটিক পরিণতির সম্ভাবনা কমিয়ে দিতে পারে। এখানে ৫ টি সহজ যোগাসন রয়েছে যা আপনাকে রক্তে শর্করার মাত্রা বজায় রাখতে সাহায্য করবে-

We’re now on Telegram – Click to join

বসা ফরোয়ার্ড বেন্ড

এই ভঙ্গি একটি দরকারী দাঁড়ানো সামনে বাঁক এটির বিভিন্ন সুবিধা রয়েছে যার মধ্যে রয়েছে উদ্বেগ, মাথাব্যথা এবং ক্লান্তি ছাড়াও এমন গুণাবলী রয়েছে যা রক্তচাপ কমায় এবং ওজন হ্রাসে অবদান রাখে।

পেশী কাজ করেছে:

পেলভিক পেশী

ইরেক্টর মেরুদণ্ড

গ্লুতেস ম্যাক্সিমাস

গ্যাস্ট্রোকনেমিয়াস

পায়ে-উপর-দ্য-ওয়াল পোজ

এই পুনরুদ্ধারকারী ইনভার্সন একজনকে বিশ্রাম দিতে দেয়, যা সম্ভব হয় একজনকে বিশ্রাম দেওয়ার জন্য ইনভার্সশনের ক্ষমতার জন্য। স্ট্রেস স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব রয়েছে বলে সুপরিচিত; শিথিলকরণ এটিকে হ্রাস করে এইভাবে সম্ভাব্যভাবে শরীরের রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রা হ্রাস করে। এগুলিকে মাথাব্যথা উপশমে সাহায্য করার জন্য, তার শক্তির মাত্রা বাড়ানোর পাশাপাশি রক্ত ​​সঞ্চালনের জন্যও কৃতিত্ব দেওয়া হয়েছে।

পেশী কাজ করেছে:

হ্যামস্ট্রিং

পেলভিক পেশী

পিঠের নিচের দিকে

সামনে ধড়

ঘাড়ের পিছনে

Read more – ৫টি সহজ যোগব্যায়াম করার ভঙ্গি যা প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমাতে পারে

রিক্লাইনিং বাউন্ড অ্যাঙ্গেল পোজ

এটি পুনরুদ্ধারমূলক ভঙ্গি যা স্নায়ুতন্ত্রের মধ্যে উদ্বেগ কমাতে সহায়তা করতে পারে। এই ভঙ্গিটি চাপের মাত্রাও কমাতে পারে, যা রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রাও কমিয়ে দিতে পারে এই ভঙ্গির জন্য ফটোগ্রাফের প্রয়োজনীয়তাগুলি হল: এটি পেট, মূত্রাশয় এবং কিডনি অন্তর্ভুক্ত অভ্যন্তরীণ অঙ্গগুলিকে সক্রিয় করে বলেও বিশ্বাস করা হয়।

পেশী কাজ করেছে:

অ্যাডডুক্টরস

কুঁচকির পেশী

পেলভিক পেশী

পসোস

সমর্থিত শোল্ডারস্ট্যান্ড

এটি অনুমান করা হয় যে নির্দিষ্ট বিপরীত অবস্থানগুলি সঠিক রক্ত ​​​​সঞ্চালনে সহায়তা করতে পারে, ঘাড়ের গ্রন্থিকে উদ্দীপিত করতে পারে, মস্তিষ্ককে শিথিল করতে এবং স্ট্রেস পরিচালনা করতে সহায়তা করতে পারে।

পেশী কাজ করেছে:

রেকটাস এবডোমিনিস

ট্র্যাপিজিয়াস

চক্রকার কড়া

কোয়াদ্রিশেপ্স

লাঙ্গলের ভঙ্গি

তারা থাইরয়েড গ্রন্থিকে উদ্দীপিত করতে, শরীরে রক্ত ​​সঞ্চালন এবং চাপের মাত্রা হ্রাস করার জন্য উল্টানোর সুপারিশ করবে। এমনকি এটি পিঠের ব্যথা, মাথাব্যথা এবং অনিদ্রা কমানোর জন্যও পরিচিত, যখন একজন ব্যক্তি এটিকে যোগ ব্যায়ামের একটি রুটিন প্রোগ্রামে অন্তর্ভুক্ত করে।

We’re now on WhatsApp – Click to join

পেশী কাজ করেছে:

চক্রকার কড়া

হ্যামস্ট্রিং

ট্র্যাপিজিয়াস

স্পাইনাল এক্সটেনসর

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.