Yoga For Blood Sugar: ৫টি সহজ যোগব্যায়াম করার ভঙ্গি যা প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমাতে পারে

Yoga For Blood Sugar: এই ভঙ্গিগুলি রক্তে শর্করার মাত্রা কমাতে এবং ডায়াবেটিস পরিচালনায় সাহায্য করতে পারে

হাইলাইটস:

  • এখানে ৫টি সহজ যোগাসন রয়েছে
  • ব্লাড সুগার কমানোর জন্য যোগব্যায়াম ভঙ্গিগুলি দেখুন
  • এগুলি আপনি সুস্থ রক্তে শর্করার মাত্রা বজায় রাখতে আপনার ফিটনেস রুটিনে অন্তর্ভুক্ত করতে পারেন

Yoga For Blood Sugar: রক্তে শর্করার বৃদ্ধি আপনার সাধারণ স্বাস্থ্য এবং সুস্থতার উপর মারাত্মক প্রভাব ফেলতে পারে। ডায়াবেটিস হল একটি দীর্ঘস্থায়ী স্বাস্থ্যগত অবস্থা যা শরীর যখন পর্যাপ্ত ইনসুলিন ব্যবহার করতে বা উৎপাদন করতে পারে না তখন সৃষ্টি হয়। স্বাস্থ্যকর জীবনধারার শর্তগুলি গ্রহণ করা থেকে শুরু করে স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস অনুশীলন করা পর্যন্ত, রক্তে শর্করার মাত্রা পরিচালনা করার প্রচুর উপায় রয়েছে। একটি স্বাস্থ্যকর জীবনধারা ছাড়াও, যোগব্যায়াম করার ভঙ্গিগুলি রক্তে শর্করার মাত্রা কমাতে এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করতেও কার্যকর হতে পারে। এখানে কিছু সহজ যোগাসন রয়েছে যা আপনি সুস্থ রক্তে শর্করার মাত্রা বজায় রাখতে আপনার ফিটনেস রুটিনে অন্তর্ভুক্ত করতে পারেন।

ব্লাড সুগার কমানোর জন্য কিছু যোগব্যায়াম ভঙ্গি 

লেগস আপ দ্য ওয়াল পোজ

ভিপারিতা করানি নামেও পরিচিত, এটি একটি মৌলিক যোগব্যায়াম যা অনেক সুবিধা প্রদান করে। এটি একটি শান্তিপূর্ণ ও শান্ত ভঙ্গি যা স্ট্রেস পরিচালনা করতে সাহায্য করে, শোথ কমায় এবং রক্ত ​​সঞ্চালন বাড়ায়। এটি রক্তচাপ এবং রক্তে শর্করার নিয়ন্ত্রণ এবং উদ্বেগের লক্ষণগুলি হ্রাস করতেও সহায়তা করে।

সিটেড ফরোয়ার্ড বেন্ড

এই প্রতিসম যোগব্যায়াম ভঙ্গি পুরো শরীরকে প্রসারিত করতে সাহায্য করে। পশ্চিমোত্তনাসন নামেও পরিচিত, এই যোগ আসনটিকে একটি পুনরুদ্ধারকারী অগ্রগামী মোড় হিসাবে বিবেচনা করা হয়। এটি মাথাব্যথা, ক্লান্তি এবং উদ্বেগ থেকে মুক্তি দেয়।

We’re now on WhatsApp- Click to join

সাপোর্টয়েড শোল্ডারস্ট্যান্ড

সালম্বা সর্বাঙ্গাসন উদ্বেগ কমাতে এবং রক্ত ​​সঞ্চালন বাড়াতে সাহায্য করে বলে পরিচিত। এই বিপর্যয় থাইরয়েড গ্রন্থিকে উদ্দীপিত করতে পারে এবং সঞ্চালন উন্নত করতে পারে। এটি উত্তেজনা কমাতে এবং মনকে শান্ত করতেও সাহায্য করতে পারে। উপরন্তু, এটি থাইরয়েড গ্রন্থিকে পুনরুজ্জীবিত করে এবং রক্তে শর্করার মাত্রা বজায় রাখতে সাহায্য করে।

We’re now on Telegram- Click to join

রিক্লাইনিং বাউন্ড অ্যাঙ্গেল পোজ

সুপ্ত বদ্ধ কোনাসন এই নিরাময় ভঙ্গির আরেকটি নাম যা স্নায়ুতন্ত্রকে শান্ত করে। এটি স্ট্রেস কমাতে সাহায্য করতে পারে, যা শরীরের রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রাকে সাহায্য করে।

Read More- বাড়িতে প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমাতে এই সহজ যোগাসনগুলি শুরু করুন

হালসানা

একটি উল্টানো যোগব্যায়াম অবস্থান যাকে লাঙ্গল ভঙ্গিও বলা হয়। এটি শরীরকে শক্তিশালী, প্রসারিত এবং শান্ত করতে সহায়তা করে। এটি চাপ কমায়, রক্ত ​​সঞ্চালন বাড়ায় এবং থাইরয়েড গ্রন্থিগুলিকে উদ্দীপিত করে। উপরন্তু, এই যোগব্যায়াম ভঙ্গি ইনসুলিন নিঃসরণ বাড়ায় এবং পেটের চর্বি কমায়।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.