Yoga Poses To Lower Blood Sugar: বাড়িতে প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমাতে এই সহজ যোগাসনগুলি শুরু করুন

Yoga Poses To Lower Blood Sugar: বাড়িতে প্রাকৃতিকভাবে ব্লাড সুগার কমাতে এই সহজ যোগব্যায়ামগুলি ব্যবহার করে দেখুন

হাইলাইটস:

  • সিটেড ফরোয়ার্ড বেন্ড শরীরের উপরের অংশ সোজা করতে উপকারী এবং এটি শরীরের চাপও দূর করে
  • লেগ্স-আপ-দ্য-ওয়াল পোজ ভঙ্গিটি শিথিল হওয়ার কারণে নিরাময় নিয়ে আসে
  • সুপাইন স্পাইনাল টুইস্ট ভঙ্গিটিতে হজমশক্তি উন্নত হয় এবং রক্তে শর্করার মাত্রা কম হয়

Yoga Poses To Lower Blood Sugar: যোগব্যায়ামের বিচক্ষণ শক্তিগুলির মধ্যে একটি হল এটি শুধুমাত্র আপনার শরীরকে শান্ত করতে পারে না, আপনার মনকেও প্রশান্ত করতে পারে, যা ডায়াবেটিসের ক্ষেত্রে বিশেষভাবে কার্যকর হতে পারে। যোগব্যায়াম ভঙ্গি অনুশীলন করা রক্তে শর্করা এবং রক্তচাপ হ্রাস, সেইসাথে উন্নত সঞ্চালন (মায়ো ক্লিনিক) এর সাথে সম্পর্কিত। ফলস্বরূপ, বেশিরভাগ স্বাস্থ্য বিশেষজ্ঞদের দ্বারা ডায়াবেটিস ব্যবস্থাপনার অংশ হিসাবে যোগব্যায়াম সুপারিশ করা হয়।

রিক্লাইনিং বাউন্ড অ্যাঙ্গেল পোজ

এই ভঙ্গিটি পুনরুদ্ধারযোগ্য হবে এবং আপনার শরীরে উত্তেজনা মুক্ত করার জন্য আপনার যা প্রয়োজন তা হতে পারে। এই ভঙ্গিটি শিথিলকরণে একটি সহায়ক হতে পারে এবং তাই আপনাকে আপনার স্ট্রেসের মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করতে পারে, যা আপনার রক্তচাপ এবং আপনার রক্তে শর্করার মাত্রাও কমিয়ে দেবে। এটি মূত্রাশয়ের পাশাপাশি পেটের অঙ্গগুলির আকার পরিবর্তন করতে পারে বলে ধারণা করা হয়েছে। অন্যদিকে, যুক্তি দেওয়া হয় যে মিশ্রণটি কিডনিকে উদ্দীপিত করতে পারে।

লেগ্স-আপ-দ্য-ওয়াল পোজ

এই ভঙ্গিটি শিথিল হওয়ার কারণে নিরাময় নিয়ে আসে। শিথিলতা প্রকৃতিকে প্ররোচিত করে যা অবশেষে চাপ কমাতে সাহায্য করে। বিশ্বস্ত উৎস স্তর এবং রক্তচাপ এবং রক্তে শর্করার মাত্রা হ্রাস করে। এটি শুধুমাত্র মাথাব্যথা উপশম করতে পারে না কিন্তু একজন ব্যক্তিকে শক্তি জোগাতে পারে এবং তদ্ব্যতীত, রক্তসঞ্চালন বৃদ্ধি করতে পারে।

সিটেড ফরোয়ার্ড বেন্ড  

এটি শরীরের উপরের অংশ সোজা করতে উপকারী এবং এটি শরীরের চাপও দূর করে। তদুপরি, ফাইবার রক্তচাপ নিয়ন্ত্রণ করতে এবং অতিরিক্ত শরীরের ওজন এড়াতে, মাথাব্যথা, মেজাজ বা শক্তি হ্রাস অদৃশ্য করতে হজমকে ধীর করে দেয়।

We’re now on WhatsApp- Click to join

আপওয়ার্ড ফেসিং ডগ

এই ভঙ্গিটি একটি গতিশীল যা মেরুদণ্ডের মধ্য দিয়ে কাঁপুনি পাঠায়। ভঙ্গি রক্তচাপ কমাতে মুদ্রা হিসাবে কাজ করতে পারে এবং সঞ্চালন এবং ওজন হ্রাসকে উৎসাহিত করতে পারে। পুনঃব্যবহারযোগ্যতা হল অর্গানোট্রপিক রিফ্লেক্সের পুনরুত্থান।

We’re now on Telegram- Click to join

Bow পোজ 

এটি বুককে উপরে টেনে এই বাঁকটি অঙ্গগুলিকে উদ্দীপিত এবং নড়াচড়া করায়। এটি ত্রুটিপূর্ণ ইনসুলিন উৎপাদনের জন্য বহির্মুখী ইনসুলিনের প্রয়োজনীয়তা হ্রাস করতে পারে এবং একইভাবে রক্তে সুগারের মাত্রা কমিয়ে এটিও উপকার করতে পারে।

Read More- প্রাকৃতিক পদ্ধতিতে ব্লাড সুগার নিয়ন্ত্রণ করুন, জেনে নিন বিশেষজ্ঞদের কাছ থেকে কিছু সহজ টিপস

সুপাইন স্পাইনাল টুইস্ট

এটি আরেকটি প্রগতিশীল উপাদান হতে পারে যা পেটের অঙ্গগুলির একটি অভ্যন্তরীণ ম্যাসেজ তৈরি করে যার ফলস্বরূপ হজমশক্তি উন্নত হয় এবং রক্তে শর্করার মাত্রা কম হয়। অন্যদিকে, বাঁকা ভঙ্গি, যেমন সামনের ভাঁজ, টান শিথিল করতে এবং আপনার মেরুদণ্ড, পিঠ এবং নিতম্বে ব্যথা মুক্ত করতে সহায়তা করতে পারে।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.