Narendra Modi 3.0: ‘দ্রুত সরকার গঠন করতে হবে… NDA বৈঠকে বার্তা নীতীশের! নরেন্দ্র মোদির নেতৃত্বে সরকার গঠনে অগ্রসর NDA

Narendra Modi 3.0: NDA-র বৈঠকে নরেন্দ্র মোদির নেতৃত্বে তৃতীয় বার সরকার গঠনে সিলমোহর দেওয়া হল!

 

হাইলাইটস:

  • ৭ জুন NDA প্রতিনিধিরা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করবেন
  • রাষ্ট্রপতির কাছে সরকার গঠনের দাবি জানাবেন NDA প্রতিনিধিরা
  • NDA-র বৈঠক শেষ হওয়ার পর অমিত শাহ মোদি-সহ NDA জোটে থাকা সদস্য দলগুলিকে শুভেচ্ছা জানিয়েছেন

Narendra Modi 3.0: নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রে সরকার গঠনে সিলমোহর মিলল NDA বৈঠকে (NDA Meeting in Delhi)। ৭ জুন আগামীকাল NDA প্রতিনিধিরা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করে তাঁর কাছে সরকার গঠনের দাবি জানাবেন। জানা গেছে, NDA বৈঠকে সংযুক্ত জনতা দলের নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, বেশি দেরি না করে, দ্রুত সরকার গঠনের দিকে এগোনো উচিত।

We’re now on WhatsApp – Click to join

লোকসভা নির্বাচনের ফলঘোষণার পর এই মুহূর্তে দিল্লিতে চূড়ান্ত তৎপরতা। একদিকে যেমন, বিজেপি নেতৃত্বাধীন NDA জোট সরকার গঠনের দাবি জানানোর জন্য তৈরী হচ্ছে। অন্য দিকে আবার বিরোধীপক্ষ I.N.D.I.A জোটও তাঁদের পরবর্তী পদক্ষেপ নিয়ে জরুরি আলোচনায় বসেছে। বুধবার সেই নিয়ে সরগরম ছিল দিল্লি। গতকাল I.N.D.I.A জোটের বৈঠকের আগেই NDA-র বৈঠক হয়। সেখানেই নরেন্দ্র মোদির নেতৃত্বে তৃতীয় বার সরকার গঠনে সিলমোহর দেওয়া হয়েছে বলে খবর।

We’re now on Telegram – Click to join

NDA-র বৈঠক শেষ হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় অমিত শাহ লেখেন, ‘সর্বসম্মতিক্রমে NDA জোটের নেতা নির্বাচিত হওয়ার জন্য প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিজিকে অভিনন্দন। মোদিজির দূরদর্শী নেতৃত্বে বিগত ১০ বছরে দীর্ঘমেয়াদি উন্নয়ন এবং সমাজ কল্যাণের নজির তৈরি হয়েছে। NDA দৃঢ়ভাবে নতুন শক্তি এবং গতির সাথে দেশ এবং দেশবাসীর সেবায় প্রতিশ্রুতিবদ্ধ।’

NDA জোটে থাকা ২১টি সদস্য দলের তরফে যে প্রস্তাব স্বাক্ষরিত হয়েছে, তাতে লেখা হয়েছে, ‘আমরা NDA সহযোগীরা, সর্বসম্মতিতে নরেন্দ্র মোদিকে আমাদের নেতা হিসেবে চয়ন করলাম’। বুধবারের বৈঠকে মোদি, শাহ, নীতীশের পাশাপাশি, চন্দ্রবাবু নায়ডু, সঞ্জয় ঝা, লাল্লন সিংহ, একনাথ শিন্ডে-সহ অনেকেই উপস্থিত ছিলেন। খবর মিলছে শনিবার নরেন্দ্র মোদি তৃতীয় বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে।

Read more:- আজই হবে সরকার ভাঙা-গড়ার আসল ‘খেলা’! দিল্লিতে এনডিএ-ইন্ডিয়া জোটের জোড়া বৈঠকের দিকেই নজর থাকবে গোটা দেশের

দিল্লির একটি সূত্র থেকে জানা গেছে, নরেন্দ্র মোদির উদ্দেশে বৈঠকে নীতীশ কুমার বলেন, “কেন্দ্রে সরকার গঠনে কোনও রকম দেরি করা যাবে না। আমাদের যত দ্রুত সম্ভব কাজ সেরে ফেলতে হবে। দ্রুত সবকিছু মেটান।” বুধবারই পটনা থেকে দিল্লিতে এসেছিলেন নীতীশ। একই বিমানে তাঁর পাশে বসে থাকতে দেখা যায় রাষ্ট্রীয় জনতা দলের নেতা তথা I.N.D.I.A জোটের অন্যতম জনপ্রিয় নেতা তেজস্বী যাদবকেও। শোনা যাচ্ছিল, I.N.D.I.A জোট নীতীশকে আবারও ফিরিয়ে আনতে চাইছে। তাই বিমানে নীতীশ এবং তেজস্বীকে একসঙ্গে দেখে গুঞ্জন শুরু হয়েছিল। তবে নীতীশ কুমার জানিয়ে দিয়েছেন যে, তিনি NDA-তেই থাকছেন। তবে আর আগেও একাধিক বার শিবির বদল করতে দেখা গেছে নীতীশ কুমারকে। তাই সরকার গঠন না হওয়া পর্যন্ত টানটান উত্তেজনা থাকবেই, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

দেশের গুরুত্বপূর্ণ প্রতিবেদনগুলি পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.