Carrot Juice Benefits: ইমিউনিটি হবে চাঙ্গা, ভালো থাকবে চোখ! গ্রীষ্মলের গাজরের রস খেলেই মিলবে একাধিক উপকার

Carrot Juice Benefits: নিয়মিত গাজরের রস খেলে ছোট-বড় সব রোগব্যাধি থাকবে দূরে

 

হাইলাইটস:

  • গাজরে রয়েছে অত্যন্ত উপকারী ভিটামিন ও খনিজ থেকে শুরু করে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট
  • তবে এই সবজি খেয়ে বেশি উপকার পেতে হলে মাঝে মধ্যে এর রস করেও খাওয়া যেতে পারে
  • এই কাজটা করতে পারলেই ভয়াবহ রোগব্যাধি আর পিছু নিতে পারবে না বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা

Carrot Juice Benefits: গাজর হল পুষ্টিগুণের খনি। কারণ এই পরিচিত সবজিতে রয়েছে অত্যন্ত উপকারী ভিটামিন ও খনিজ থেকে শুরু করে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট। আর এই সমস্ত উপাদান স্বাস্থ্যের হাল ফেরাতে সিদ্ধহস্ত। তাই তো বিশেষজ্ঞরা নিয়মিত এই সবজি খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।

We’re now on WhatsApp – Click to join

তবে এই সবজি খেয়ে বেশি উপকার পেতে হলে মাঝে মধ্যে এর রস করেও খাওয়া যেতে পারে। এই কাজটা করতে পারলেই ভয়াবহ রোগব্যাধি আর পিছু নিতে পারবে না বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই সময় নষ্ট না করে আজকের প্রতিবেদন থেকে গাজরের জ্যুস খাওয়ার একাধিক উপকার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

চোখ থাকবে ভালো

গাজরের জ্যুসে রয়েছে ভিটামিন এ, যা চোখের স্বাস্থ্যের হাল ফেরানোর কাজে একাই একশো। সেই সঙ্গে এই ভিটামিনের গুণে বয়সজনিত চোখের সমস্যা এবং রাতকানা রোগ থেকেও দূরে থাকতে পারবেন। এমনকী নিয়মিত এই জ্যুস খেলে করলে চোখের পাওয়ারও বাড়বে না। তাই চোখ ভালো রাখতে চাইলে যত দ্রুত সম্ভব গাজরের জ্যুসকে ডায়েটে যুক্ত করে নিন।

We’re now on Telegram – Click to join

ইমিউনিটি থাকবে চাঙ্গা

সুস্থ-সবল জীবন কাটাতে চাইলে ভাইরাস-ব্যাকটেরিয়ার সঙ্গে লড়াইয়ে জয় পেতে হবে। আর এই কাজে সাফল্য পেতে চাইলে নিয়মিত গাজরের জ্যুস সেবন করুন। কারণ এই পানীয়ে রয়েছে ভিটামিন সি, যা ইমিউনিটি বাড়ানোর কাজে সিদ্ধহস্ত।

ক্যানসার থাকবে দূরে 

ক্যানসারের মতো মারণ রোগ থেকে দূরত্ব বজায় রাখতে চাইলে আজ থেকেই গাজরের জ্যুসের শরণাপন্ন হন। কারণ এই জ্যুসে রয়েছে অত্যন্ত উপকারী কিছু অ্যান্টিঅক্সিডেন্ট, যা শরীরে ক্যানসার কোষের বৃদ্ধি আটকে দিতে পারে। তাই এই ভয়াল রোগকে প্রতিরোধ করতে হলে আজ থেকেই গাজরের জ্যুস খাওয়া শুরু করুন।

হার্টের সেরা দাওয়াই 

হার্টের স্বাস্থ্যের হাল ফেরানোর কাজে আপনাকে সাহায্য করবে অত্যন্ত উপকারী গাজরের জ্যুস। কারণ এই জ্যুসে রয়েছে পটাশিয়ামের ভাণ্ডার। আর এই উপাদান ব্লাড প্রেশারকে বশে রাখতে সিদ্ধহস্ত। এমনকী রক্তনালীকে শান্ত রাখার কাজেও এই খনিজের জুড়ি নেই।

Read more:- নাজেহাল গরমে এই সবজি পাতে থাকলে একাধিক রোগব্যাধি থাকবে দূরে!

জলের ঘাটতি মিটবে 

তীব্র গরমে হাঁসফাঁস করছে গোটা বাংলা। আর এই পরিস্থিতিতে দেহ থেকে ঘামের সাথে বেরিয়ে যাচ্ছে জল। তাই শরীর ও স্বাস্থ্যের হাল ফেরাতে হলে দেহে জলের ঘাটতি মিটিয়ে ফেলতে হবে। আর সেই কাজে আপনাকে যোগ্যসঙ্গত দেবে গাজরের জল। তাই আর কালবিলম্ব না করে এই পানীয়কে ডায়েটে জায়গা করে দিন।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.