India vs Kuwait LIVE: বিনামূল্যে দেখতে চান সুনীল ছেত্রীর শেষ আন্তর্জাতিক ম্যাচ? কিন্তু কিভাবে দেখবেন?

India vs Kuwait LIVE: আজ আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে নামছেন সুনীল

 

হাইলাইটস:

  • কিছুদিন আগেই আন্তর্জাতিক কেরিয়ার থেকে অবসর ঘোষণা করেছেন সুনীল ছেত্রী
  • আজ যুবভারতী ক্রীড়াঙ্গনে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছেন তিনি
  • ভারত বনাম কুয়েতের ম্যাচ কিভাবে দেখবেন বিনামূল্যে?

India vs Kuwait LIVE: ফুটবলের ইতিহাসে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গন একাধিক আবেগপ্রবণ ম্যাচের সাক্ষী থেকেছে। মারাদোনার আসা থেকে শুরু করে এই মাঠেই হয়েছে অলিভার কান এবং মেসির ম্যাচ। এবার দেশের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়ামেই আয়োজিত হতে চলেছে ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর (Sunil Chhetri) শেষ আন্তর্জাতিক ম্যাচ। FIFA বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে A-র ম্যাচে কুয়েতের বিরুদ্ধে খেলে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন তিনি।

We’re now on WhatsApp – Click to join

স্বাভাবিকভাবেই এই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছেন ভারতের ফুটবলপ্রেমীরা। একদিকে যেমন যুবভারতী স্টেডিয়ামে গিয়ে ভিড় জমাবেন তেমনই টিভির পর্যাতেও চোখ রাখবেন লক্ষ লক্ষ সমর্থক। কিন্তু যারা স্টেডিয়ামে গিয়ে ম্যাচ দেখতে পারবেন না তাঁরা কোথায় দেখবেন এই ম্যাচ?

বর্তমানে FIFA বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে ৩৬ তম স্থানে রয়েছে ভারত। এখান থেকে জিতে তারা পরের রাউন্ডে গেলে ফাইনাল ১৮ রাউন্ডে প্রবেশ করতে পারবে। আর সেটা হবে সুনীল ছেত্রীকে টিম ইন্ডিয়ার স্পেশাল গিফট। কারণ ভারতীয় ফুটবল ইতিহাসে এই প্রথমবার ভারত তৃতীয় রাউন্ড বা ফাইনাল ১৮-তে প্রবেশ করার দোরগোড়ায় দাঁড়িয়ে আছে।

এখন FIFA বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে গ্রুপ A-র দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী চারটে ম্যাচের মধ্যে চার পয়েন্ট পেয়েছে তারা। একটি জয়, একটি ড্র এবং একটি হার এসেছে। তবে গোল পার্থক্যের দিক থেকে আফগানিস্তানের থেকেও পয়েন্ট তালিকায় এগিয়ে রয়েছে ভারত। কুয়েত গ্রুপ A-র শেষে রয়েছে তিন পয়েন্ট নিয়ে। ফলে দলের এই সোনার সময়ে এসে অধিয়ানক সুনীল ছেত্রীর (Sunil Chhetri) বিদায় মেনে নিতে পারছেন না ফুটবলপ্রেমীরা। তাঁর অবসর ফেরানোর দাবি উঠলে কুয়েত ম্যাচের আগে কলকাতা থেকে সাংবাদিক বৈঠক করে সুনীল জানিয়ে দিয়েছেন যে, তিনি অবসরের সিদ্ধান্ত থেকে ফিরবেন না। তবে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেও দলের সঙ্গেই থাকবেন বলেও জানান তিনি। প্রতিটা ম্যাচে তিনি দলের সঙ্গে যাবেন এবং পরের প্রজন্ম তৈরি করে তবেই তিনি বিদায় নেবেন।

We’re now on Telegram – Click to join

জীবনের শেষ ম্যাচ খেলতে নামছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri)। নিজের শেষ ম্যাচের জন্য তিনি বেছে নিয়েছেন সেকেন্ড হোম কলকাতাকেই। এই ম্যাচ দেখতে সমর্থকদের ভিড় উপচে পড়বে। তবে এই ম্যাচটি অবশ্য বাড়িতে বসে বিনামূল্যেও দেখা যাবে জিও সিনেমা অ্যাপে। এর সঙ্গে টিভিতে স্পোর্টস ১৮ চ্যানেলেও সম্প্রসারণ হবে।

কবে হবে ভারত বনাম কুয়েত ম্যাচ?

আজ, ৬ই জুন বৃহস্পতিবার আয়োজিত হবে ভারত বনাম কুয়েত ম্যাচ।

কোথায় এবং কখন হবে ম্যাচ?

ম্যাচটি সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে ভারতীয় সময় সন্ধ্যে সাতটা থেকে শুরু হতে চলেছে।

Read more:- ভারতীয় ফুটবলে এক যুগের অবসান, অবসর ঘোষণা করলেন সুনীল ছেত্রী!

কোন চ্যানেলে দেখানো হবে ম্যাচ?

টিভির পর্দায় ম্যাচটি দেখানো হবে স্পোর্টস ১৮ (১) ও স্পোর্টস ১৮ (৩) চ্যানেলে। এর মধ্যে স্পোর্টস ১৮ (১)-এর HD ও SD-তে দেখানো হবে এই ম্যাচটি। তবে স্পোর্টস ১৮ (৩)-তে শুধু SD-তে দেখানো হবে ম্যাচ।

লাইভ স্ট্রিমিং কোথায় হবে?

FIFA বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী ম্যাচে ভারত বনাম কুয়েতের হাড্ডাহাড্ডি লড়াই অনলাইনে দেখা যাবে জিও সিনেমা অ্যাপ ও মোবাইলে। তবে ম্যাচটি বিনামূল্যেই দেখা যাবে।

এইরকম ক্রীড়া জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.