Lok Sabha Elections 2024: ভোটের ৭২ ঘণ্টা আগে শুভেন্দু গড়ে অভিষেকের হাইভোল্টেজ সভা! রাজনৈতিক তরজা তুঙ্গে

Lok Sabha Elections 2024: ষষ্ঠ দফায় রয়েছে তমলুক লোকসভা কেন্দ্রে ভোট

 

হাইলাইটস:

  • নন্দীগ্রামে আজ হাইভোল্টেজ সভা অভিষেকের
  • শুভেন্দু গড়ে দেবাংশুর সমর্থনে সভা করবেন তিনি
  • রাজনৈতিক মহল মনে করছে, এই কেন্দ্রে জোরদার লড়াই হতে চলেছে

Lok Sabha Elections 2024: রাজ্য-রাজনীতির একটি হাইভোল্টেজ কেন্দ্র হল নন্দীগ্রাম। তবে নন্দীগ্রাম একটি বিধানসভা কেন্দ্র। এটি যে লোকসভা কেন্দ্রের অন্তর্ভুক্ত সেই তমলুক লোকসভায় একসময়ের সাংসদ ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অবশ্য তিনি তখন তৃণমূলের সাংসদই ছিলেন। তারপর ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম থেকেই তাঁকে প্রার্থী করেছিল তৃণমূল।

We’re now on WhatsApp – Click to join

নন্দীগ্রামকে শুভেন্দু গড় বললেও খুব একটা ভুল হবে না। এবারের লোকসভা নির্বাচনেও তমলুক লোকসভায় হতে চলেছে জোরদার লড়াই। হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে প্রার্থী করেছে বিজেপি। এদিকে তৃণমূল টিকিট দিয়েছে তৃণমূলের অন্যতম তরুণ নেতা দেবাংশু ভট্টাচাৰ্যকে। ফলে একথা বলাই যায় যে, রাজনৈতিক ভাবে এখানে জোর কদমে নির্বাচনী প্রচারও চলছে।

আজ নন্দীগ্রামে দেবাংশুর সমর্থনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রয়েছে নির্বাচনী প্রচার। তবে এই প্রচারের পিছনে পৃথক রাজনৈতিক তাৎপর্যও রয়েছে। একুশের বিধানসভা নির্বাচনে ওই কেন্দ্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেছিলেন বিজেপি দলনেতা শুভেন্দু অধিকারী। গত বছর নবজোয়ার যাত্রা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় এসেছিলেন নন্দীগ্রামে।

We’re now on Telegram – Click to join

২০২১ সালের বিধানসভা নির্বাচনে শুভেন্দু অধিকারীর জয়ের পিছনে প্রধান কারণ ছিল কোন্দল কাঁটা। লোকসভা নির্বাচনের আগে পূর্ব মেদিনীপুর জেলায় কর্মী বৈঠকে এসে সেটাই টের পেয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোন্দল কাঁটা তুলতে দলীয় নেতৃত্বকে কড়া বার্তাও দিয়ে গিয়েছিলেন তিনি।

Read more:- অক্ষয় তৃতীয়ার দিনেই মনোনয়ন জমা দিতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, একই দিনে কি মনোনয়ন জমা দেবেন বিজেপি প্রার্থী?

২৫শে মে, ষষ্ঠ দফায় রয়েছে এই কেন্দ্রে ভোট। তার আগে আজ, বুধবার তমলুক লোকসভার অন্তর্ভুক্ত নন্দীগ্রামে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, পূর্ব মেদিনীপুর হল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা। তিনি নিজেও এই এলাকার ভোটার। তাই তমলুক কেন্দ্রটি উদ্বেগ বাড়াচ্ছে তৃণমূলকে।

এইরকম নির্বাচন বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.