Abhishek Banerjee: দিল্লির থেকে এলেন মুম্বই! উদ্ধব ঠাকরের সাথে ১ ঘন্টা ২০ মিনিটের বৈঠক করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: আম আদমি পার্টির দুই শীর্ষনেতা সঞ্জয় সিংহ এবং রাঘব চড্ডার সাথে বৃহস্পতিবার বেলায় বৈঠকে বসেন অভিষেক!

 

হাইলাইটস:

  • সর্বভারতীয় স্তরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব এখন অনেকটাই বেড়েছে
  • ইন্ডিয়ার বৈঠকের পর সমাজবাদী পার্টির নেতা অখিলেশ সিং যাদবের সাথেও বৈঠকে বসেছিলেন অভিষেক
  • তৃণমূল সূত্রে দু’টি বৈঠক প্রসঙ্গে জানা গিয়েছে, এগুলি ‘সৌজন্যমূলক সাক্ষাৎ’

Abhishek Banerjee: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ২৯ আসনে জয় এনে দিয়েছেন দলকে। এরপর সর্বভারতীয় স্তরেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব অনেকটাই বেড়েছে। বুধবার I.N.D.I.A জোটের বৈঠকেও অভিষেকের কথা আলাদা করে উল্লেখ করেছেন রাহুল গান্ধি, সনিয়া গান্ধি। ইন্ডিয়ার বৈঠক হয়ে যাওয়ার পর সমাজবাদী পার্টির নেতা অখিলেশ সিং যাদবের সাথেও বৈঠকে বসেছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। এরপর মুম্বই পারি দিয়েছিলেন অভিষেক। সূত্র মারফত জানা গেছে, উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করতে মুম্বই এসেছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। ১ ঘন্টা ২০ মিনিটের এই বৈঠকে উপস্থিত ছিলেন উদ্ধবের পুত্র আদিত্য ঠাকরেও। সাংবাদিকদের সামনে মুখ না খুললেও ইন্ডিয়া জোটকে আরও মজবুত করতেই উদ্ধব ও আদিত্যর সাথে বৈঠকে বসেছিলেন অভিষেক, এমনটাই মত রাজনৈতিক মহলের।

We’re now on WhatsApp – Click to join

বুধবার রাতেই সমাজবাদী পার্টি (এসপি)-র নেতা অখিলেশ সিং যাদবের বাড়িতে গিয়ে এক প্রস্থ বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টানা ৪৫ মিনিট কথোপকথন চলে তৃণমূল কংগ্রেস ও সমাজবাদী পার্টির দুই শীর্ষ নেতার মধ্যে।

We’re now on WhatsApp – Click to join

এরপর অভিষেক বন্দ্যোপাধ্যায় ফের বৈঠকে বসেন আম আদমি পার্টি (আপ)-র রাঘব চাড্ডাদের সাথে। জানা গিয়েছে, বৃহস্পতিবার বেলার দিকে দিল্লিতে অভিষেকের বাড়িতে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টির দুই শীর্ষনেতা সঞ্জয় সিংহ এবং রাঘব চড্ডা গিয়েছিলেন।

Read more:- ৭ লক্ষেরও বেশি ব্যবধানে জয়! ডায়মন্ড হারবার কেন্দ্রে রেকর্ড ভোটে জয়ী হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

তবে তৃণমূল সূত্রে দু’টি বৈঠক প্রসঙ্গে জানা গিয়েছে, এগুলি ‘সৌজন্যমূলক সাক্ষাৎ’। তবে লোকসভা ভোটের পর বিরোধী জোট ইন্ডিয়া-র শরিক দলগুলির মধ্যে কোনও সমান্তরাল সমীকরণ তৈরি হচ্ছে কি না, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। বিরোধী জোট শরিকদের মধ্যে কংগ্রেসের পরে ‘ইন্ডিয়া’কে সবচেয়ে বেশি আসন এনে দিয়েছে অখিলেশ সিং যাদবের সমাজবাদী পার্টি। লোকসভায় উত্তরপ্রদেশ থেকে ৩৭টি আসনে তারা জয় লাভ করেছে। তার পরেই রয়েছে তৃণমূল। অভিষেকের দল ২৯টি আসন পেয়েছে। সংখ্যাধিক্যে তৃণমূল কংগ্রেস ও সমাজবাদী পার্টি বাকিদের টেক্কা দিয়েছে। এই পরিস্থিতিতে এবার উদ্ধব ঠাকরের সাথে বৈঠকে বসতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দেশের গুরুত্বপূর্ণ প্রতিবেদনগুলি পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.