Amul Price Hike: লোকসভা মিটতেই মধ্যবিত্তের পকেটে বড় ধাক্কা! দেশ জুড়ে দুধের দাম বাড়াল আমুল! লিটার প্রতি রেট কত হল? রইল তালিকা

Amul Price Hike: মুদ্রাস্ফীতির কবলে দেশের আম জনতা! নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে বড় ছ্যাঁকা দিল দুধ বিক্রয়কারী সংস্থা আমুল

 

হাইলাইটস:

  • সোমবার সকালে বড় ধাক্কা দেশের মধ্যবিত্তের পকেটে
  • গ্রাহকদের বড়সড় ধাক্কা দিল দুধ বিক্রয়কারী সংস্থা আমুল
  • আমূল দুধ কেনা এখন থেকে আরও ব্যয়বহুল হয়ে উঠল

Amul Price Hike: লোকসভা ভোট মিটতেই মুদ্রাস্ফীতির কবলে মধ্যবিত্ত। এবার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যে বড় ধাক্কা খেল দেশের আম জনতা। জনপ্রিয় দুধ বিক্রয়কারী সংস্থা আমূল তার গ্রাহকদের বড়সড় ধাক্কা দিল। ফলে সোমবার সকালে বড় ঝটকা মধ্যবিত্তের পকেটে। আমূল দুধ কেনা এখন আরও ব্যয়বহুল হয়ে উঠল।

We’re now on WhatsApp – Click to join

পুষ্টিকর পানীয় বলতে এক গ্লাস দুধই সেরা বিকল্প বোঝেন দেশের সিংহভাগ মানুষ। এবার সেই পুষ্টিতেও পড়ল টান। দুধের দাম বাড়ল আমূল। প্রসঙ্গত, গুজরাত কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (GCMMF) আমূল ব্র্যান্ডের অধীনে দুধের পণ্য বিক্রি করে, যাঁরা দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়ানোর কথা ঘোষণা করেছে।

আজ সোমবার ৩ জুন, ২০২৪ থেকেই সারা দেশের সমস্ত বাজারে এই দাম কার্যকর হয়েছে৷ গুজরাত কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশনের তরফে জানানো হয়েছে, দুধের মোট পরিচালন ও উৎপাদন ব্যয় বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ৩ জুন, সোমবার থেকে সব ধরনের আমূল দুধের দাম লিটার প্রতি ২ টাকা করে বৃদ্ধি করা হয়েছে।

We’re now on Telegram – Click to join

এই দাম বৃদ্ধি খাদ্য মূল্যস্ফীতির হারের থেকে অনেক কম:

জিসিএমএমএফ তাঁদের বিবৃতিতে জানিয়েছে যে, দুধের দাম প্রতি লিটারে ২ টাকা বৃদ্ধির মানে হল MRP ৩ থেকে ৪ শতাংশ বৃদ্ধি পাওয়া, যা গড় খাদ্য মূল্যস্ফীতির থেকে অনেক কম। একইসাথে তারা এও জানিয়েছে যে, ২০২৩ সালের ফেব্রুয়ারি থেকে মূল বাজারে আমূল তাজা পাউচ দুধের দাম বাড়ায়নি সংস্থা।

বিবৃতিতে জানানো হয়েছে, “গত এক বছরে আমাদের সদস্য ইউনিয়নগুলি প্রায় ৬-৮ শতাংশ দাম বৃদ্ধি করেছে। একটি নীতির অধীনে, আমূল তার ভোক্তাদের দ্বারা দুধ ও দুগ্ধজাত দ্রব্যের জন্য প্রদত্ত প্রতি টাকার প্রায় ৮০ পয়সা দুধ উৎপাদনকারীদের প্রদান করে। এই মূল্য সংশোধন আমাদের দুধ উৎপাদনকারীদের জন্য দুধের দাম বজায় রাখতে সহযোগিতা করবে এবং উচ্চমানের দুধ উৎপাদনের জন্য তাদের উৎসাহ দেবে।”

Read more:- এই গ্রীষ্মে তাপকে পরাস্ত করতে এই সুস্বাদু দুধের পানীয় রেসিপিগুলি ব্যবহার করে দেখুন

দুধের নতুন দাম:

নতুন দাম অনুযায়ী, আমূল গোল্ড ৫০০ মিলির দাম ৩২ টাকা থেকে বেড়ে হয়েছে ৩৩ টাকা। আমূল গোল্ড এক লিটারের দাম ৬৪ টাকা থেকে বাড়িয়ে ৬৬ টাকা করা হয়েছে। সেই সঙ্গে ৫০০ মিলি আমূল তাজার দাম ২৬ টাকা থেকে বেড়ে হয়েছে ২৭ টাকা। আমূল শক্তি ৫০০ মিলির দাম ২৯ টাকা থেকে বেড়ে ৩০ টাকা হয়েছে।

দেশের গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.