All Eyes On Reasi: জম্মু ও কাশ্মীর তীর্থযাত্রীদের ট্র্যাজেডি ব্যাখ্যা করা হয়েছে, সম্পূর্ণ কাহিনীটি দেখে নিন

All Eyes On Reasi: ভারতীয়রা এখন জম্মু ও কাশ্মীর থেকে একটি নৃশংস ট্র্যাজেডি আনার জন্য ‘অল আইস অন রিয়াসি’ আওয়াজ তুলছে, পুরো ঘটনাটি জানুন

 

হাইলাইটস:

  • জম্মু ও কাশ্মীর থেকে একটি মর্মান্তিক ঘটনাকে আলোতে আনতে একই ধারণা নিয়ে, ভারতীয়রা ‘অল আইস অন রিয়াসি’ চিৎকার দিয়ে ইন্টারনেট দখল করছে
  • জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলা থেকে একটি মর্মান্তিক বাস দুর্ঘটনার খবর অনলাইনে ভেসে উঠলে এই প্রবণতা শুরু হয়
  • ট্র্যাজেডিটি একটি নিয়মিত দুর্ঘটনা ছিল না, কারণ এটি একটি সন্ত্রাসী হামলার ফলাফল ছিল যা গতকাল, ০৯ জুন সংঘটিত হয়েছিল

All Eyes On Reasi: মাত্র কয়েকদিন আগে, নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় ‘অল আইজ অন রাফাহ’ প্রবণতা তৈরি করে দক্ষিণ গাজার রাফাহতে ঘটে যাওয়া মর্মান্তিক মৃত্যু এবং সহিংসতার বিরুদ্ধে তাদের আওয়াজ তুলেছিল তখন পুরো ইন্টারনেট একত্রিত হয়েছিল। হামলা বন্ধ করার আবেদন থেকে শুরু করে মানুষ নৃশংসতার জন্য যে ঘৃণা অনুভব করেছিল, সহানুভূতিশীলরা সেই সহিংসতার নিন্দা করেছেন যা ‘যুদ্ধ-বিধ্বস্ত’ শহরকে নিয়ে গেছে।

Read more – বিশ্ব খাদ্য নিরাপত্তা দিবসে আমরা আপনাকে কীভাবে বাড়িতে সহজে ভেজাল খাদ্য আইটেম সনাক্ত করার যায় তার উপায় এখানে আলোচনা করেছি

এখন, জম্মু ও কাশ্মীর থেকে একটি মর্মান্তিক ঘটনাকে আলোতে আনতে একই ধারণা নিয়ে, ভারতীয়রা ‘অল আইস অন রিয়াসি’ চিৎকার দিয়ে ইন্টারনেট দখল করছে। কিন্তু ‘অল আইজ অন রিয়াসি’ কী এবং কেন এটি ট্রেন্ডিং? ইন্টারনেটের প্রতিক্রিয়াগুলিতে ঝাঁপিয়ে পড়ার আগে, আসুন একটি সংক্ষিপ্তভাবে দেখে নেওয়া যাক প্রবণতাটি কী।

সমস্ত চোখ রিয়াসির উপর: ব্যাখ্যা করা হয়েছে-

জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলা থেকে একটি মর্মান্তিক বাস দুর্ঘটনার খবর অনলাইনে ভেসে উঠলে এই প্রবণতা শুরু হয়। ট্র্যাজেডিটি একটি নিয়মিত দুর্ঘটনা ছিল না, কারণ এটি একটি সন্ত্রাসী হামলার ফলাফল ছিল যা গতকাল, ০৯ জুন সংঘটিত হয়েছিল। রিপোর্ট অনুসারে, হামলার কারণে উল্লিখিত বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১০ জন তীর্থযাত্রী প্রাণ হারায় এবং গভীর খাদে পড়ে গেল। তীর্থযাত্রীদের ভরা বাসটি শিব খোরি থেকে কাটরা যাচ্ছিল বলে জানা গেছে। এটি পনি এলাকার টেরিয়াথ গ্রামের কাছে ছিল যখন সন্ত্রাসী বাসে গুলি চালায় বলে অভিযোগ।

ঘটনাটি প্রকাশের সাথে সাথেই পুলিশ তৎপর হয়ে উদ্ধার অভিযান শুরু করে। পুলিশের মতে, ১০ জন মর্মান্তিকভাবে নিহত হয়েছেন, এবং ৩৩ জন তীর্থযাত্রী আহত হয়েছেন।

দুর্ঘটনার রিপোর্ট ভাইরাল হয়ে যায়, মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। অনেকে বিষয়টি নিয়ে মানুষের ‘অংশগ্রহণের অভাব’ উল্লেখ করেছেন এবং কয়েক দিনের ব্যবধানে ‘অল আইজ অন রাফাহ’ প্রবণতা অর্জনের সমর্থনের সাথে এটিকে তুলনা করেছেন। কেউ কেউ বলিউড সেলিব্রিটিদের এই বিষয়ে ‘মম থাকার’ জন্য ‘দায়িত্ব’ করার জন্য নিজেদের উপর নিয়েছিলেন, যখন তারা রাফাহ নৃশংসতার বিষয়ে সোচ্চার ছিলেন।

We’re now on WhatsApp – Click to join

সোশ্যাল মিডিয়ায় নিয়ে মানুষ প্রতিক্রিয়া জানাতে শুরু করে।

“হ্যাঁ #AllEyesOnReasi। #AllEyesOnReasi,” একজন ব্যবহারকারী বলেছেন।

— হিন্দু আইটি সেল (@HinduITCell) জুন ৯, ২০২৪

“আপনি কি কোনো ভারতীয় সেলিব্রিটিকে বাস্তবতার জন্য কাঁদতে দেখেছেন? তারা তখনই কাঁদে যখন তাদের এজেন্ডা চালাতে হয় বা বেতন পেতে হয়,” একজন দ্বিতীয় ব্যক্তি যোগ করেছেন।

আপনি কি কোনো ভারতীয় সেলিব্রিটিকে বাস্তবতার জন্য কাঁদতে দেখেছেন?

তারা তখনই কাঁদে যখন তাদের এজেন্ডা চালাতে হয় বা বেতন পেতে হয়। #AllEyesOnReasi pic.twitter.com/6Pnxkt0KQd

— মোনা প্যাটেল (মোদি কা পরিবার) (@MonaPatelT) জুন ৯, ২০২৪

“ইসলামী সন্ত্রাসীরা জম্মু ও কাশ্মীরের বৈষ্ণোদেবীতে হিন্দুদের গণহত্যা করেছে। অন্তত ১০ জন হিন্দু প্রাণ হারিয়েছেন,” যোগ করেছেন তৃতীয় একজন।

জম্মু ও কাশ্মীরের বৈষ্ণোদেবীতে হিন্দুদের হত্যা করেছে ইসলামিক সন্ত্রাসীরা।

অন্তত ১০ জন হিন্দু প্রাণ হারিয়েছেন।

#AllEyesOnReasi

pic.twitter.com/T20uwZMyJl

We’re now on Telegram – Click to join

— আজাত আলসালেম (@AzzatAlsaalem) জুন ৯, ২০২৪

“AllEyesOnReasi,” আরেকটি যোগ করেছে।

সমস্ত চোখ যুক্তির উপর 🙏 pic.twitter.com/JLjxasVGsW

— বি. সিং (@অভিনভ04261060) জুন ১০, ২০২৪

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.