Mango Malai Kulfi Recipe: বাড়িতে সহজে ম্যাংগো মালাই কুলফি তৈরি করে এই গ্রীষ্মের তাপকে হার মানান

Mango Malai Kulfi Recipe: বাড়িতে ম্যাংগো মালাই কুলফি প্রস্তুত করার এবং শৈশবের সেরা গ্রীষ্মের দিনগুলিকে পুনরুজ্জীবিত করার একটি খুব সহজ এবং মজাদার রেসিপি এখানে দেওয়া হয়েছে

 

হাইলাইটস:

  • একটি প্যান নিন এবং এক লিটার দুধ ঢেলে দিন
  • একটি পৃথক প্যানে, আমের পিউরি তৈরি করুন এবং এটি সামান্য রান্না করুন, এবং তারপর দুধ যোগ করুন
  • দুধের সাথে আমের স্বাদ মিশ্রিত করতে প্রায় পাঁচ মিনিট রান্না করুন

Mango Malai Kulfi Recipe: গ্রীষ্ম হাতের বাইরে চলে যাওয়ায় এবং ধোঁয়া ওঠা গরমে আমরা ভুগছি, এটা হল গ্রীষ্মকালীন ফলগুলোর দিকে আমরা সান্ত্বনা পেতে চাই। আম থেকে লিচু থেকে শুরু করে তরমুজ, গ্রীষ্মকালীন ফলই আমাদের গ্রীষ্মকালের জন্য অপেক্ষা করে থাকে। এই মৌসুমি ফলগুলি সুস্বাদু এবং রসালো এবং পরীক্ষামূলক খাবারে ব্যবহার করার জন্য নমনীয়। পাকা হোক বা না পাকা, আম প্রতিটি খাবারেই প্রিয়। মিষ্টান্ন থেকে তরকারি থেকে পানীয়, আম গ্রীষ্মের থালাকে নিয়ন্ত্রণ করে এবং সমস্ত সঠিক কারণে। আমের কুলফি আমাদের স্কুলের স্মৃতি মনে করিয়ে দেয় যখন আমরা আমাদের বন্ধুদের সাথে কুলফি খেতে খেতে স্কুলের গেট থেকে বের হতাম। যদিও আমরা আমাদের জীবনের স্কুলের দিনগুলিতে ফিরে যেতে পারি না, আমরা সেই দিনগুলিকে আম মালাই কুলফি দিয়ে কিছুটা পুনরুজ্জীবিত করতে পারি যা আমরা বাড়িতে প্রস্তুত করতে পারি।

We’re now on WhatsApp – Click to join

উপকরণ:

দুধ – ১ লিটার কমিয়ে ৪০০ মিলি

আম, মাঝারি – ১নং (২৫০ গ্রাম পাল্প)

চিনি – ১/৪ কাপ, ৪ টেবিল চামচ

কাস্টার্ড পাউডার – ১ টেবিল চামচ (ঐচ্ছিক)

হলুদ ফুড কালার – এক ফোঁটা (ঐচ্ছিক)

Read more – এই ৭টি উদ্ভাবনী আম লস্যির রেসিপি দিয়ে আপনার গ্রীষ্মকে উন্নত করুন!

অনুষঙ্গী:

তুলসীর বীজ (ভেজানো)

বাদাম, স্লিভার

পেস্তা স্লিভার্স

আম

টুটি ফ্রুট্টি

We’re now on Telegram – Click to join

পদ্ধতি:

একটি প্যান নিন এবং এক লিটার দুধ ঢেলে দিন। তারপর ধীরে ধীরে এটি ৪০০ মিলি কমিয়ে দিন। আমাদের স্টিকিং বা জ্বলন এড়াতে ক্রমাগত নাড়তে হবে। একটি পৃথক প্যানে, আমের পিউরি তৈরি করুন এবং এটি সামান্য রান্না করুন, এবং তারপর দুধ যোগ করুন। নাড়তে থাকুন এবং দুধের সাথে আমের স্বাদ মিশ্রিত করতে প্রায় পাঁচ মিনিট রান্না করুন। ১/৪ কাপ চিনি যোগ করুন এবং চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়তে থাকুন। তারপর বাড়তি বেধের জন্য এক টেবিল চামচ কাস্টার্ড পাউডার যোগ করুন। একটি প্রাণবন্ত রঙের জন্য, আমরা হলুদ খাদ্য রঙের একটি ফোঁটা যোগ করতে পারি। কুলফি ছাঁচে আমের মিশ্রণ ঢেলে ছাঁচে কুলফি স্টিক বা আইসক্রিম স্টিক ঢোকান। তারপরে নিখুঁত আম মালাই কুলফিস পেতে ছাঁচগুলিকে কমপক্ষে ছয় ঘন্টা বা রাতারাতি ফ্রিজে রাখুন। কুলফিগুলি সেট করার পরে, ছাঁচগুলি নিন এবং কুলফিগুলিকে ছাঁচ থেকে বের করে আনতে অল্প সময়ের জন্য তাদের উপর গরম জল চালান। কুলফির ওপর তুলসীর বীজ, বাদাম কুচি, পেস্তার কুচি, কাটা আম এবং টুটি ফ্রুটি ছিটিয়ে ঠাণ্ডা করে পরিবেশন করুন।

এইরকম রান্নার রেসিপির প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.