Kolkata Knight Riders: IPL-এর মাঝে চিন্তা বাড়ল KKR-এর, প্লে অফে পাওয়া যাবে না এই বিধ্বংসী ওপেনারকে!

Kolkata Knight Riders: প্লে অফের আগেই একের পর এক ধাক্কায় বিপাকে নাইট শিবির!

হাইলাইটস:

  • কেকেআরের পরের ম্যাচে খেলতে পারবেন না হর্ষিত রানা
  • এবার এই ধাক্কা কাটতে না কাটতেই পরের ধাক্কা এল নাইট শিবিরে
  • IPL-এর প্লে অফ খেলতে পারবেন না কলকাতা নাইট রাইডার্সের বিধ্বংসী ওপেনার ফিল সল্ট

Kolkata Knight Riders: IPL শেষ হলেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৩০ এপ্রিল বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। মোট ১৫ জনের সদস্যের দল ঘোষণা করা হয়েছে। ইংল্যান্ডের এই দল বিশ্বকাপের আগে পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে। আর এবার বিশ্বকাপের দল গঠনের জন্য IPL-এর পারফরম্যান্সের উপর জোর দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। দলে ভারসাম্য রাখতে তারা অভিজ্ঞ ও তরুণ প্লেয়ারকে বেছে নিয়েছে। তবে অভিজ্ঞতাতেই বেশি জোর দিয়েছে। কিন্তু দল গঠনের পর ইংল্যান্ড বোর্ড একটা ঘোষণা করেছে যা চিন্তায় বাড়িয়েছে IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলোর। সেটা হচ্ছে ইংল্যান্ডের প্লেয়ারদের ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড দল ঘোষণা করার পর প্রেস বিজ্ঞপ্তিতে একটি নির্দেশ দেয়। যেখানে বলা হয়েছে, ‘যে সমস্ত প্লেয়াররা বিশ্বকাপ ও পাকিস্তান সিরিজের জন্য ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছেন তাদের মধ্যে যারা IPL-এ খেলছেন তাদের দলে যোগ দিতে হবে। ২২ মে থেকে পাকিস্তান সিরিজ শুরু হবে, তার আগে তাঁদের দলে যোগ দিতে হবে।’

Read More:- ঘরের মাঠে জয়ে ফিরল কেকেআর, এক তরফা ম্যাচে দিল্লিকে ৭ উইকেটে হারালো নাইটরা

ইংল্যান্ডের ১৫ সদস্যের দলে যে সব প্লেয়ারদের নাম রয়েছে তাঁদের মধ্যে চলতি IPL-এ নিয়মিত খেলছেন জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, মইন আলি, উইল জ্যাকস ও ফিল সল্ট। ECB-র এই সিদ্ধান্তের ফলে বিপাকে পড়বে পঞ্জাব কিংস, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স। তবে যদি প্লে অফে উঠে তাহলে সবথেকে বেশি সমস্যায় পড়বে পঞ্জাব কিংস। কারণ এই তালিকায় তাদের তিনজন প্লেয়ারের নাম রয়েছে।

We’re now on WhatsApp – Click to join

তবে প্লে অফে না গেলে সমস্যা নেই। কারণ যেই সময়টাতে ইংল্যান্ড প্লেয়ারদের IPL ছাড়তে হবে সেই সময় আইপিএলের প্লে অফ চলবে। আর পয়েন্ট টেবিলের যা অবস্থা তাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু প্লে অফে যাওয়ার কোনও পথ খোলা নেই। চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স প্লে অফে যাওয়ার প্রবল দাবিদার। পঞ্জাব কিংসের প্লে অফে যাওয়ার কিছুটা সুযোগ রয়েছে। তবে কেকেআরের ধাক্কাটা বেশি লাগবে কারণ ফিল সল্ট তাঁদের অন্যতম সেরা প্লেয়ার। প্রায় প্রতিটা ম্যাচে ভালো শুরু দিচ্ছেন সল্ট। তিনি না খেললে তাঁর জায়গায় আফগানি কিপার-ব্যাটার রহমানুল্লা গুরবাজকে খেলানো হবে বলে মনে করা হচ্ছে।

ক্রিকেট দুনিয়ার সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

2 Comments

Leave a Reply

Your email address will not be published.