Skincare Tips For Oily Skin: গ্রীষ্মে তৈলাক্ত ত্বক প্রতিরোধ করার জন্য ৫ টি সহজ স্কিনকেয়ার টিপস রইলো

Skincare Tips For Oily Skin: তৈলাক্ত ত্বক অনুভব করছেন? এখানে কিছু প্রয়োজনীয় টিপস রয়েছে যা আপনি গ্রীষ্মে তৈলাক্ত ত্বকের হাত থেকে মুক্তি পেতে পারেন 

 

হাইলাইটস:

  • একটি মৃদু ফোমিং ফেসিয়াল ক্লিনজার হল যেকোনো ত্বকের যত্নের রুটিনের একটি গুরুত্বপূর্ণ ধাপ
  • সর্বদা এমন ময়েশ্চারাইজার বেছে নিন যাতে ৩০ বা তার বেশি SPF সহ ব্রড-স্পেকট্রাম সানস্ক্রিন থাকে
  • তৈলাক্ত ত্বক পরিচালনার ক্ষেত্রে ব্লটিং পেপার অত্যন্ত উপযোগী

Skincare Tips For Oily Skin: সবচেয়ে সাধারণ ত্বকের একটি, তৈলাক্ত ত্বক বিভিন্ন কারণের কারণে হতে পারে। স্ট্রেস এবং জেনেটিক্স থেকে শুরু করে হরমোন এবং আর্দ্রতা ওঠানামা পর্যন্ত, তৈলাক্ত ত্বক অনেক সৌন্দর্য অনুরাগীদের জন্য উদ্বেগের একটি সাধারণ কারণ হতে পারে। তৈলাক্ত ত্বক হল ত্বকের পৃষ্ঠের নিচের গ্রন্থি থেকে অতিরিক্ত সিবাম উৎপাদনের ফল। তবে চিন্তা করবেন না, আপনি কিছু টিপস অবলম্বন করে আপনার ত্বকের তেল কমাতে পারেন যেমন ভাজা খাবারের ব্যবহার কমানো, ন্যূনতম পণ্য এবং মেকআপ প্রয়োগ করা এবং আরও অনেক কিছু। এখানে কিছু সহজ স্কিনকেয়ার টিপস দেওয়া হল যা আপনাকে গ্রীষ্মে তৈলাক্ত ত্বক প্রতিরোধ ও পরিচালনা করতে অনুসরণ করা উচিত।

Read more – আপনার সৌন্দর্য প্রক্রিয়াকে উন্নত করতে চালের জল ব্যবহার করুন, এই বিষয়ে বিশেষজ্ঞরা কিছু টিপস দিয়েছেন

তৈলাক্ত ত্বকের জন্য গ্রীষ্মকালীন স্কিনকেয়ার টিপস

 মৃদু ফোমিং ফেস ওয়াশ ব্যবহার করুন

একটি মৃদু ফোমিং ফেসিয়াল ক্লিনজার হল যেকোনো ত্বকের যত্নের রুটিনের একটি গুরুত্বপূর্ণ ধাপ। আপনার যদি তৈলাক্ত ত্বক হয়, তাহলে নিশ্চিত হয়ে নিন যে এই ধাপটি এড়িয়ে যাবেন না কারণ এটি ত্বকের প্রাকৃতিক তেল নিঃসরণকে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করতে পারে। ত্বকে খুব রূঢ় ফেসওয়াশ ব্যবহার করলে ত্বকে জ্বালা হতে পারে, তেলের উৎপাদন বৃদ্ধি পেতে পারে এবং ব্রণ হতে পারে।

ময়েশ্চারাইজার লাগান

একটি সাধারণ ভুল ধারণা আছে যে আপনার যদি তৈলাক্ত ত্বক থাকে, তাহলে আপনার ময়েশ্চারাইজার প্রয়োগ করা বাদ দেওয়া উচিত। কিন্তু আপনার সবসময়ই ভালো ময়েশ্চারাইজার লাগানো উচিত, এমনকি আপনার ত্বক তৈলাক্ত হলেও। সর্বদা এমন ময়েশ্চারাইজার বেছে নিন যাতে ৩০ বা তার বেশি SPF সহ ব্রড-স্পেকট্রাম সানস্ক্রিন থাকে।

We’re now on WhatsApp – Click to join

মেকআপ নিয়ে কখনই ঘুমাবেন না

ঘুমাতে যাওয়ার আগে আপনার মেকআপ সরিয়ে ফেলতে ভুলবেন না কারণ মেকআপ দিয়ে ঘুমালে ছিদ্র বন্ধ হয়ে যেতে পারে এবং ব্রেকআউট হতে পারে।

জেল-ভিত্তিক সানস্ক্রিন ব্যবহার করুন

প্রতিটি ত্বকের ধরণের জন্য সানস্ক্রিন প্রতিটি ত্বকের যত্নের রুটিনে অপরিহার্য। সানস্ক্রিন নির্বাচন করার সময়, ভিটামিন ই এবং হায়ালুরোনিক অ্যাসিড সহ সক্রিয় উপাদান সহ জেল-ভিত্তিক সানস্ক্রিন চয়ন করুন। সানস্ক্রিন ক্ষতিকারক UV রশ্মি থেকে রক্ষা করে এবং এর বিরুদ্ধে বাধা হিসেবে কাজ করে।

We’re now on Telegram – Click to join

ব্লটিং পেপার ব্যবহার করুন

তৈলাক্ত ত্বক পরিচালনার ক্ষেত্রে ব্লটিং পেপার অত্যন্ত উপযোগী। এগুলি অতিরিক্ত-শোষক উপাদান দিয়ে তৈরি করা হয় যার অর্থ আপনার মেকআপ না খুলেই তেল এবং ঘাম মুছে ফেলার জন্য। তৈলাক্ত ত্বক নিয়ন্ত্রণের জন্য সবসময় ব্লটিং পেপারের প্যাকেট হাতে রাখুন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.