KKR vs MI: কেকেআর বোলারদের আগুনে বোলিং, ১২ বছর পর ওয়াংখেড়েতে এমআই-কে পরাস্ত করল কেকেআর

KKR vs MI: ওয়াংখেড়ের মাঠে দীর্ঘ ১২ বছরের অভিশাপ কাটল কলকাতা নাইট রাইডার্সের

 

হাইলাইটস:

  • মাত্র ১৬৯ রানের পুঁজি নিয়েই এক যুগ পর ওয়াংখেড়েতে মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচ জিতল কেকেআর
  • ভেঙ্কটেশ, মণীশ পান্ডের অনবদ্য ব্যাটিং এবং সেই সঙ্গে ম্যাজিক বোলিং পারফরম্যান্সের সৌজন্যে জয় পেল নাইটরা
  • মুম্বইয়ের বিরুদ্ধে ২৪ রানের অনবদ্য জয়ে বল হাতে জ্বলে উঠলেন মিচেল স্টার্ক

KKR vs MI: আইপিএলের(IPL) ইতিহাসে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের পরিসংখ্যান খুব একটা ভালো নয়। বলতে গেলে এক পেশে লড়াই। যেখানে বেশির ভাগ ম্যাচেই জয় পেয়েছে মুম্বই। আর এ বারও কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং বিপর্যয়ে তেমন পরিস্থিতিই তৈরি হয়েছিল। এক যুগ ধরে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে জয় অধরা ছিল কলকাতা নাইট রাইডার্সের। গত মরসুমে এই মাঠে ভেঙ্কটেশ আইয়ার সেঞ্চুরি করেও দলকে বাঁচাতে পারেননি। কিন্তু গতকাল মাত্র ১৬৯ রানের পুঁজি নিয়েই ম্যাচ জিতল নাইটরা। দীর্ঘ ১২ বছর পর ওয়াংখেড়েতে মুম্বইকে হারানো! ভেঙ্কটেশ আইয়ার, মণীশ পান্ডের অনবদ্য ব্যাটিং এবং সেই সঙ্গে ম্যাজিক বোলিং পারফরম্যান্সেই জয় পেল মেন্টর গৌতম গম্ভীরের দল। এক যুগ আগে তাঁর নেতৃত্বেই ওয়াংখেড়ের মাঠে মুম্বাইকে পরাস্ত করেছিল কেকেআর(KKR vs MI)।

We’re now on WhatsApp – Click to join

শুধু কলকাতা নাইট রাইডার্সই নয়, এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অন্যতম আলোচনার বিষয় মিচেল স্টার্ক। ২৪.৭৫ কোটি টাকায় তাঁকে দলে নিয়েছে কেকেআর। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটারকে নিয়ে সমালোচনার ঝড় বইছিল। মুম্বইয়ের বিরুদ্ধে ২৪ রানের অনবদ্য জয়ে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন মিচেল স্টার্ক। তবে আন্দ্রে রাসেলের কথাও ভুললে চলবে না। ইনিংসের ১৬তম ওভারে রাসেলের ফুলটস বলেই হাই ক্যাচ ওঠে। কিপার ফিল সল্টের দুর্দান্ত জাজমেন্ট! স্কাই-হাই ক্যাচে সাজঘরে ফেরেন সূর্যকুমার যাদব।

সূর্যকুমার আউট হওয়ার পর মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের জন্য প্রয়োজন ছিল ২৭ বলে ৫০ রান। এক দিকে ব্যাট করছিলেন টিম টেভিড অন্য দিকে জেরাল্ড কোৎজে। ডেভিডের পাওয়ার হিটিং সম্পর্কে সকলেরই জানা। এমনকি বড় শট খেলতে পারেন কোৎজেও। নাইটদের ডিসিপ্লিন বোলিং-ফিল্ডিং ভরসা জোগাচ্ছিল। সব ঠিকঠাকই চলছিল। স্লগ ওভারে নজর ছিল স্টার্কের বোলিংয়ে। ১৯তম ওভারে স্টার্কের প্রথম বলেই বিশাল ছয় হাকান টিম ডেভিড। ফের চাপ বাড়ে কেকেআর শিবিরে। এর পরের ফুলটস বলেই লং অফে অধিনায়ক শ্রেয়স আইয়ারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন টিম ডেভিড। ক্যাচ নিয়ে মাটিতে বল ছুড়ে বেশ আগ্রাসনও দেখান শ্রেয়স আইয়ার। এটাই যে ম্যাচের টার্নিং পয়েন্ট, তা আর বলার অপেক্ষা রাখে না।

Read more:- IPL-এর মাঝে চিন্তা বাড়ল KKR-এর, প্লে অফে পাওয়া যাবে না এই বিধ্বংসী ওপেনারকে!

জেরাল্ড কোৎজে কিংবা পীযুষ চাওলারা যে একেবারেই ব্যাটিং করতে পারেন না, এমনটা কিন্তু নয়। তবে এই পিচে ব্যাট করা সহজ ছিল না। ডেভিডকে ফিরিয়েই থেমে থাকেননি স্টার্ক। পরের ডেলিভারি ইয়র্কারের চেষ্টায় লো ফুলটস হয়। আর তাতেই কভারে নারিনকে ক্যাচ দিয়ে আউট পীযুষ। দলীয় ১৪৪ রানের মাথায় নবম উইকেট পড়ে মুম্বই ইন্ডিয়ান্সের। এরপর কেকেআরের জয় শুধুই সময়ের অপেক্ষা। জসপ্রীত বুমরা সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন কোৎজেকে। ৮ বলে ২৫ রান তোলা শেষ উইকেটের জুটিতে কার্যত অসম্ভব। কিন্তু এতটা সময়ই দেননি স্টার্ক। তাঁর আগুনে ইয়র্কারের জবাব কোৎজের কাছে ছিল না। শেষ হয় মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংস।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.