Y2K Fashion: কেন Y2K ফ্যাশন ফিরে আসছে নতুনদের জন্য একটি নির্দেশিকা!

Y2K Fashion: Y2K ফ্যাশন যা বর্তমান সমাজে পুনরাবৃত্তি হয়ে ফ্যাশন জগতে শীর্ষে স্থান পেয়েছে!

হাইলাইটস:

  • Y2K ফ্যাশন কি
  • নতুন ফ্যাশনিস্টের জন্য একটি সুন্দর তালিকা
  • বিস্তারিত আলোচনা

Y2K Fashion: এটি একটি সুপরিচিত সত্য যে ইতিহাসের অধ্যায়গুলি প্রায়শই নিজেদের পুনরাবৃত্তি করে। এবং ফ্যাশন জগতের জিনিসগুলি আলাদা নয়। আমাদের সকলেরই সেই একটি পোশাক, শার্ট বা জিন্সের জোড়া আছে যা আমরা কেবল পরিত্রাণ পেতে পারি না এবং প্রার্থনা করি যে এটি একদিন ফ্যাশনে ফিরে আসবে। ঠিক যা আমাদের পিতামাতার পোশাক থেকে বিবৃতি টুকরো থেকে গৃহীত এবং সম্ভবত এই কারণেই Y2K ফ্যাশন আবারও ক্ষোভের মুখে পড়েছে। কেন Y2K ফ্যাশন ফিরে আসছে নতুনদের জন্য এখানে একটি নির্দেশিকা।

Y2K ফ্যাশন কি? 

যারা সহস্রাব্দের লিঙ্গোতে নতুন তাদের জন্য Y2K মানে ১৯৯০ থেকে ২০০০ পর্যন্ত সবকিছু। বিশ্বাস করুন বা না করুন, এই দশকটি ছিল সবচেয়ে ফ্যাশনেবল দশকগুলোর একটি! পপ আইকন থেকে সাধারণ মানুষ, এই সময়ের ফ্যাশন ছিল পরীক্ষামূলক এবং বরং সাহসী। আপনি যদি এখনও Y2K ফ্যাশন কী তা নিয়ে বিভ্রান্ত হন, তাহলে এইগুলি কল্পনা করুন- ১৯৯০ এর দশকে ব্রিটনি স্পিয়ার্স, চের ইন ক্লুলেস, প্রায় প্রতিটি ভিডিওতে ডেসটিনি’স চাইল্ড এবং ফ্রেন্ডস-এ রাহেলের প্রচুর সমাহার আছে।

১. দ্য জিন্স স্টোরি:

এখন, এটি একটি ফ্যাশন প্রবণতা যা কয়েক বছর ধরে ইতিমধ্যেই অসংখ্য রূপ নিয়েছে। সেটা ফ্লেয়ার্ড জিন্স, বুটকাট জিন্স, মম জিন্স এবং আরও অনেক কিছু হোক। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল আল্ট্রা-ওয়াইড লেগ জিন্স। ১৯৯০ এর দশকে জেএনসিও ‘জাজ নন চুজ ওয়ান’ ব্র্যান্ডটি সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ডগুলির মধ্যে একটি ছিল এই ধরনের চওড়া পায়ের জিন্স তৈরি করা। এবং মনে হচ্ছে এই জিন্স ট্রেন্ড এখন ধীরে ধীরে প্রত্যাবর্তন করছে। এই জিন্সগুলি একটি চতুর ক্রপ টপ বা পাঁজরযুক্ত শীর্ষের সাথে সবচেয়ে ভালো জুড়ি।

২. দ্য ব্লিং:

Y2K যুগ ছিল কম্পিউটার এবং প্রযুক্তির অগ্রগতির একটি। বলা বাহুল্য, এটি তখন কী পরিধান করা হয়েছিল তাতেও দেখা গেছে। চকচকে রূপালী থেকে সোনালি পোশাক পর্যন্ত, ব্লিং গেমটি ছিল বেশি। জারা, এইচ এন্ড এম, সুপার ড্রাই এবং আরও অনেক কিছুর মতো বড় ব্র্যান্ডের দোকানে এখন ধাতব জ্যাকেটগুলি একটি সাধারণ দৃশ্য। একটি ধাতব পাফার জ্যাকেট এবং সাধারণ জিন্স পার্টি এবং নৈমিত্তিক সমস্ত জিনিসের জন্য আপনার পছন্দের পোশাক হতে পারে।

৩. রঙিন স্কার্ট:

পুতুল এবং তাদের নৃশংস রং এর প্রেটেড স্কার্ট কল্পনা করুন! ওয়েল, এটা আবার একটি জিনিস প্রাণবন্ত রঙের মিনিস্কার্ট হল ওয়ানওয়াই ২ কে ফ্যাশন Y2 কে ফ্যাশন সবচেয়ে আইকনিক এবং নস্টালজিক ফ্যাশন টুকরা। একটি চেক করা প্যাটার্ন সহ প্লেটেড স্কার্ট যা একটি ইউনিফর্ম-এসকিউ লুক দেয় একটি বিশেষ প্রিয়। চেহারা সম্পূর্ণ করার জন্য শুধু কেডস বা বুট এবং সোয়েটারের সাথে এগুলি জুড়ুন।

৪. ব্যানডানাস বা ব্যান্ডানা: 

হিপ হপ সংস্কৃতি একটি ফ্যাশনেবল আনুষঙ্গিক হিসাবে ব্যানডানাসকে জনপ্রিয় করেছে। ১৯৯০ এবং ২০০০ -এর দশকে র‌্যাপার থেকে পপ গায়ক সকলেই এই চুলের আনুষঙ্গিক ব্যবহার করছিলেন। ব্যান্ডানদের প্রত্যাবর্তনে যা যোগ করে তা হল তাদের ইউনিসেক্স প্রকৃতি। বন্দনা এই মুহূর্তে অন্যতম হটেস্ট জেন্ডারলেস ফ্যাশন আইটেম। ব্যান্ডানা একটি বহুমুখী পণ্য যা একাধিক উপায়ে পরিধান করা যেতে পারে এবং তবুও এর আকর্ষণ হারাবে না।

৫. স্বচ্ছ পোশাক:

https://www.instagram.com/p/B-y6GPEqcZX/?igshid=MWZjMTM2ODFkZg==

যেহেতু আমরা এখন ১৯০০ এর দশকে প্রতিষ্ঠিত করেছি একটি পরীক্ষামূলক দশক ছিল এবং এই স্বচ্ছ পোশাকের প্রবণতা এটিকে আরও স্পষ্ট করে তোলে। এই প্রবণতাগুলির মধ্যে সর্বাধিক জনপ্রিয় হল স্বচ্ছ জ্যাকেট যা প্রায় একটি রেইনকোটের মতো দেখায়। গুচি, ভ্যালেন্টিনো এবং ডিকেএনওয়াই-এর মতো উচ্চ-মানের ফ্যাশন ব্র্যান্ডগুলিও এই জাহাজে ঝাঁপিয়ে পড়েছে এবং এই প্রবণতাটিকে ফিরে আসতে সাহায্য করছে৷ স্বচ্ছ হিলের নীচে স্লিপ সহ একটি স্বচ্ছ পোষাক একটি দুর্দান্ত পোশাক তৈরি করে। গাঢ় প্রিন্ট এবং অদ্ভুত রঙ সহ ট্রান্সলুসেন্ট ব্যাগগুলিও আপনার পোশাকে একটি অতিরিক্ত ওম্ফ যোগ করবে।

এইরকম ফ্যাশন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.