Zen Garden Hacks: প্রতিদিন পাঁচ মিনিট করে কিছু সহজ জেন গার্ডেন হ্যাক অবলম্বনে উঠোনটিকে বিশ্রামের আশ্রয়স্থলে পরিণত করুন

Zen Garden Hacks: আপনার বাড়ির উঠোনের নকশাকে একটি অভয়ারণ্যে রূপান্তর করুন

হাইলাইটস:

  • সঠিক উদ্ভিদের জন্য শক্তির উৎস নির্বাচন করুন
  • জৈব উপাদান যোগ করুন
  • একটি আধ্যাত্মিক অনুশীলন স্পট সেট আপ করুন

Zen Garden Hacks: আধুনিক যুগের বিশ্বে যা আশ্চর্যজনকভাবে দ্রুত গতির দ্বারা চিহ্নিত করা হয়, প্রশান্তি এবং মননশীলতার জন্য মুহূর্তগুলি খুঁজে পাওয়া আরও বেশি সমস্যাযুক্ত হতে পারে যা বিশেষত ব্যস্ত লোকেদের জন্য বিষয়বস্তু। আপনি যদি প্রতিদিন পাঁচ মিনিট করে কিছু সহজ জেন গার্ডেন হ্যাক অবলম্বনে ব্যয় করেন তাহলে এটিকে বিশ্রামের আশ্রয়স্থলে পরিণত করা যেতে পারে।

লেআউট:

একটি জেন গার্ডেনের লক্ষ্য হল সমস্ত ধরণের ব্যাধি দূর করা এবং তাই এটি ন্যূনতমতা এবং সরলতার উপর অনেক বেশি নির্ভর করে। শান্তি প্রদান করুন এবং নিরপেক্ষ রঙ, পরিষ্কার রেখা, এবং বিচ্ছিন্ন এলাকাগুলির সাথে প্রশান্তির চেতনা তৈরি করুন৷ কার্ব, বেড়া এবং কাছাকাছি গাছের মতো অ-গুরুত্বপূর্ণ উপাদানগুলি সরান এবং বাগানের উপাদান, নুড়ি এবং পাথরের মতো প্রধান অঞ্চলগুলিতে ফোকাস করুন৷ একটি মনোরম পরিবেশ উন্নীত করার জন্য বিন্যাসে সম্প্রীতি ও ভারসাম্য রক্ষা করুন।

সঠিক উদ্ভিদের জন্য শক্তির উৎস নির্বাচন করুন:

আপনি যদি সাবধানে আপনার বাগানের জন্য সঠিক গাছপালা বেছে নেন তাহলে জেন বাগানের শিল্প আপনার উদ্দেশ্য। ঘাস এর মতো উদ্ভিদের যত্ন নেওয়ার জন্য সহজ ব্যবহার করুন। একদিকে, পথের পাশের ফুলগুলি বাগানটিকে সুন্দর দেখায়, তবে, অন্যদিকে, তাদের শুধুমাত্র সামান্য যত্নের প্রয়োজন, যা আপনাকে শান্তিপূর্ণ এবং প্রশান্ত মুহূর্ত কাটাতে দেয়।

We’re now on WhatsApp- Click to join

জৈব উপাদান যোগ করুন:

পাথর এবং জলের মতো প্রাকৃতিক জিনিসগুলি অন্তর্ভুক্ত করার মাধ্যমে বাগানটি জেন ​​দিয়ে পূর্ণ হতে পারে৷ শান্ত এবং প্রশান্তির এই উদ্দেশ্য অর্জনের জন্য বিভিন্ন ধারণার মধ্যে, আপনি পাখির স্নানের মতো জলের বৈশিষ্ট্য স্থাপন করে প্রশান্তিদায়ক জলের শব্দ যোগ করতে পারেন ঝর্ণার মতো৷ নুড়ি এবং মসৃণ পাথরকে পুনরাবৃত্তিমূলক পদ্ধতিতে সংগঠিত করার জন্য একটি নির্দিষ্ট এলাকা উৎসর্গ করুন যা নির্বাচনের রূপক প্রকৃতির উপর জোর দেয় এবং মননশীলতার গুরুত্বকে সমর্থন করে।

Read More- আপনার বাড়ির জন্য গার্ডেন টিপস!

একটি আধ্যাত্মিক অনুশীলন স্পট সেট আপ করুন:

ধ্যানের প্রয়োজনের জন্য আপনার জেন বাগানের একটি অংশ বরাদ্দ করুন এবং আপনার কাছে প্রতিদিন কয়েক সেকেন্ড ব্যয় করার জন্য একটি জায়গা থাকবে। এইভাবে আপনি আপনার মনকে নিরাশ করতে পারেন। তাছাড়া, এটি হতে পারে একটি সাধারণ কাঠের বেঞ্চ, মাটিতে বসে থাকা আরামদায়ক।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.