Most Luxurious Airport: আপনি কি জানেন বিশ্বের মধ্যে এমন কিছু বিলাসবহুল বিমানবন্দর আছে, যার কাছে সাততারা হোটেলও ডাহা ফেল? জেনে নিন সেই বিলাসবহুল বিমানবন্দর কোনগুলি

Most Luxurious Airport: শুধু বিলাসবহুল হোটেলই নয় না, বিলাসবহুল বিমানবন্দর দেখা যায় বিভিন্ন দেশে

 

হাইলাইটস:

  • বিশ্বের মধ্যে বেশ কিছু বিলাসবহুল বিমানবন্দর আছে যেগুলির অন্দরমহল দেখলে আপনি অবাক হয়ে যাবেন
  • আধুনিক আর্কিটেকচার এবং বিলাসবহুল পরিষেবার জন্য বিখ্যাত এই বিমানবন্দরগুলি
  • বিলাসবহুল হোটেল তো অনেক দেখেছেন এবার জেনে নিন বিলাসবহুল বিমানবন্দর কোনগুলি

Most Luxurious Airport: বিশ্বের সুন্দর সুন্দর সাততারা হোটেলের ব্যাপারে অনেকেই খবর রাখেন, তবে বিশ্বের বিলাসবহুল বিমানবন্দরগুলির সম্পর্কে জানেন না। হ্যাঁ, একথা সত্যি যে, বিমানবন্দরগুলির এতটাই বিলাসবহুল যা সুন্দর সাততারা হোটেলকেও হার মানিয়ে দিতে পারে। বিশ্বসেরা এমন কিছু বিমানবন্দর রয়েছে যার সৌন্দর্য এবং বিলাসবহুলতা দেখলে আপনার চোখ কপালে ওঠবে।

We’re now on WhatsApp – Click to join

শুধু তাই নয়, বিমানবন্দরে আগত যাত্রীদের জন্যও রয়েছে একাধিক পরিষেবা। সুইমিং পুল থেকে শুরু করে লাউঞ্জ, বাথরুম, লবি, রেস্তোরাঁ, হেল্থ ক্লাব, গল্ফ কোর্স এবং স্পা-এর মতো একাধিক পরিষেবা রয়েছে। এমনকি ঘুরতে যাওয়ার আগে বিমানবন্দর থেকেই শপিং করার মতো সুযোগও থাকছে। গ্রাহকদের সমীক্ষার উপর ভিত্তি করে এই প্রতিবেদন উল্লিখিত বিমানবন্দরগুলিকেই বিশ্বের সেরা বিলাসবহুল বিমানবন্দরের তকমা দেওয়া হয়েছে। চলুন তবে দেখে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে সুন্দর এবং বিলাসবহুল বিমানবন্দর কোনগুলি।

চাঙ্গি বিমানবন্দর সিঙ্গাপুর

সিঙ্গাপুর চাঙ্গি বিমানবন্দরটি বিশ্বের প্রথম শ্রেণির বিমানবন্দর এবং এশিয়ার মধ্যে বৃহত্তম পরিবহণ কেন্দ্রগুলির মধ্যে একটি বলেই মনে করা হয়। শুধু তাই নয়, আন্তর্জাতিক যাত্রী এবং কার্গো ট্রাফিকের দিক থেকেও এই বিমানবন্দরটি অত্যন্ত ব্যস্ত বিমানবন্দর হিসেবেও তকমা পেয়েছে। ২০২০ সালে বিশ্বের সবচেয়ে পরিষ্কার বিমানবন্দর হিসেবে নির্বাচিত হয়েছিল সিঙ্গাপুরের এই চাঙ্গি বিমানবন্দর। https://www.instagram.com/reel/C7C0k4MtPsE/?igsh=MXJmNDR4dWcxcDVvaw==

এই বিমানবন্দরের অন্দরমহলের জমকালো সাজসজ্জা দেখলে আপনি অবাক হয়ে যাবেন। বিমানবন্দরের ভিতরে রয়েছে জমকালো বাগান, রেস্তোরাঁ এবং শপিং করার মতো একাধিক সুবিধা। তাই তো বিশ্বসেরা বিলাসবহুল বিমানবন্দরের খেতাব অর্জন করেছে এই বিমানবন্দরটি।

We’re now on Telegram – Click to join

​হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর দোহা

দোহা হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর ২০২৩ সালে বিশ্বের সেরা বিমানবন্দরের তালিকা অন্তর্ভুক্ত হয়েছে। এই আন্তর্জাতিক মানের বিমানবন্দরটির নামকরণ করা হয়েছে কাতারের প্রয়াত আমির হামাদ বিন খলিফা আল থানির (Hamad bin Khalifa Al Thani) নামে। স্কাই ট্র্যাক থেকে এই বিমানবন্দরটি বিশ্বের মধ্যে চতুর্থ সেরা বিমানবন্দরের খেতাবও অর্জন করেছে।

বিশেষত স্থাপত্য এবং বিলাসবহুল সুবিধার জন্যই বিখ্যাত হয়েছে এই বিমানবন্দরটি। এছাড়া এখানে রয়েছে সব ধরণের সুবিধা। যার মধ্যে অন্যতম হল বিলাসবহুল স্পা এবং সাংস্কৃতিক প্রদর্শনী।

​হংকং আন্তর্জাতিক বিমানবন্দর​

​হংকং আন্তর্জাতিক বিমানবন্দর​ও দেখতে খুবই সুন্দর। আধুনিক আর্কিটেকচার এবং বিলাসবহুল পরিষেবার জন্যই বর্তমানে সকলের কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে এই বিমানবন্দর​টি। সত্যি বলতে এর অন্তরমহল দেখবার মতো। প্রাকৃতিক দৃশ্য উপভোগ করার সাথে সাথে পাবেন সিনেমাহলেরও সুবিধা।

এছাড়া ভিতরে রয়েছে গল্ফ কোর্স এবং নানা কুইজিনের রেস্তোরাঁ। সেই সঙ্গে বিমানবন্দরের ভিতরে রয়েছে খেলাধুলা করার উপযুক্ত জায়গাও।

Read more:- এই ঈদে বিশ্বের সবচেয়ে সুন্দর ১০টি মসজিদ সম্পর্কে আলোচনা করা হল

ইনচিওন আর্ন্তজাতিক বিমানবন্দর, দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়ায় অবস্থিত ইনচিওন বিমানবন্দর একটি আন্তর্জাতিক মানের বিমানবন্দর। এটি দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় বিমানবন্দর এবং সেই সঙ্গে বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দরের তালিকাতেও রয়েছে। বিশ্বের সবচেয়ে সুন্দর বিমানবন্দরগুলির মধ্যেও এটি একটি। এই বিমানবন্দরে আপনি পাঁচতারা হোটেলের সাথে সাথে পেয়ে যাবেন স্পা এবং বিলাসবহুল লাউঞ্জও।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.