Manage Your Hair: বর্ষায় চুলের ক্ষতি হওয়ার ভয় পাচ্ছেন? বর্ষাকালে আপনার চুলকে ঠিক রাখার জন্য কিছু টিপস দেওয়া হল

Manage Your Hair: উচ্চ আর্দ্রতা এবং আকস্মিক বর্ষণ আমাদের চুলকে বিপর্যস্ত করে তুলতে পারে, এর হাত থেকে রক্ষা পেতে এই উপায়গুলি মেনে চলুন

হাইলাইটস:

  • মাথার ত্বক পরিষ্কার এবং সংক্রমণ থেকে মুক্ত রাখতে নিয়মিত আপনার চুল ধুয়ে ফেলুন
  • ফ্রিজ প্রতিরোধ করতে, একটি ভাল মানের সিরাম ব্যবহার করুন
  • প্রোটিন, ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ সুষম খাদ্য নিশ্চিত করুন

Manage Your Hair: আপনার চুল শুষ্ক রাখুন: এটি স্পষ্ট মনে হতে পারে, তবে বর্ষাকালে আপনার চুল রক্ষা করার সর্বোত্তম উপায় হল এটি শুষ্ক রাখা। আপনার চুল ভেজা থেকে রক্ষা করার জন্য সর্বদা একটি হুড সহ একটি ছাতা বা একটি রেইনকোট বহন করুন। যদি আপনার চুল ভিজে যায়, তবে দূষক অপসারণের জন্য যত তাড়াতাড়ি সম্ভব একটি হালকা শ্যাম্পু এবং কন্ডিশনার দিয়ে ধুয়ে ফেলতে ভুলবেন না।

We’re now on WhatsApp – Click to join

সঠিক পণ্য ব্যবহার করুন: মাথার ত্বক পরিষ্কার এবং সংক্রমণ থেকে মুক্ত রাখতে নিয়মিত আপনার চুল ধুয়ে ফেলুন এবং আপনার চুলের ধরণের জন্য বিশেষভাবে ডিজাইন করা শ্যাম্পু এবং কন্ডিশনার বেছে নিন।

Read more – আপনার সঠিকভাবে চুলের বিকাশ হচ্ছেনা? তাহলে এখনই আর দেরি না করে এই ৬টি সবজি খাওয়া শুরু করুন

ফ্রিজ নিয়ন্ত্রণ করুন: ফ্রিজ প্রতিরোধ করতে, একটি ভাল মানের সিরাম ব্যবহার করুন। আর্দ্রতা লক করতে এবং আপনার চুল মসৃণ রাখতে এটি স্যাঁতসেঁতে চুলে প্রয়োগ করুন। যারা গুরুতর ঝাঁকুনির সাথে লড়াই করছেন তাদের জন্য, একটি পেশাদার বোটোসমুথ চিকিৎসা পাওয়ার কথা বিবেচনা করুন। এই চিকিৎসা সব ধরনের চুল পুনরুদ্ধার এবং পুনরুজ্জীবিত করতে সাহায্য করে, এমনকি আর্দ্র অবস্থায়ও দীর্ঘস্থায়ী মসৃণতা প্রদান করে।

হিট স্টাইলিং এড়িয়ে চলুন: হিট স্টাইলিং টুলের অতিরিক্ত ব্যবহার বর্ষাকালে আপনার চুলের আরও ক্ষতি করতে পারে। আপনার চুলের প্রাকৃতিক গঠন আলিঙ্গন করার চেষ্টা করুন এবং ঘন ঘন আপনার চুল ব্লো-ড্রাই বা সোজা করা এড়িয়ে চলুন। আপনার যদি তাপ ব্যবহার করতেই হয়, তাহলে আগে থেকে তাপ রক্ষাকারী স্প্রে লাগান।

We’re now on Telegram – Click to join

একটি স্বাস্থ্যকর ডায়েট এবং হাইড্রেশন হল চাবিকাঠি: আপনার চুলের স্বাস্থ্য আপনার সামগ্রিক স্বাস্থ্যকে প্রতিফলিত করে। প্রোটিন, ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ সুষম খাদ্য নিশ্চিত করুন। ডিম, বাদাম, পালং শাক এবং বেরি জাতীয় খাবার স্বাস্থ্যকর চুলের বৃদ্ধিকে উন্নীত করতে পারে। আপনার চুল এবং মাথার ত্বককে ভেতর থেকে হাইড্রেটেড রাখতে প্রচুর পানি পান করুন। সঠিক হাইড্রেশন আপনার চুলের স্থিতিস্থাপকতা এবং শক্তি বজায় রাখতে সাহায্য করে।

ইনপুটস: শৈলেশ মুল্য, গোদরেজ প্রফেশনালের ন্যাশনাল টেকনিক্যাল হেড

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.