Protect Your Hair From Sun Damage: সূর্যের ক্ষতি থেকে আপনার চুলকে রক্ষা করার পাঁচটি কৌশল জানুন

Protect Your Hair From Sun Damage: আপনার চুলকে সূর্যের ক্ষতি থেকে রক্ষা করার কিছু গুরুত্বপূর্ণ টিপস

হাইলাইটস:

  • আপনার মাথার ত্বক সূর্যের ক্ষতির শিকার হতে পারে
  • দীর্ঘক্ষণ সূর্যের সংস্পর্শে চুলের প্রোটিন দুর্বল হয়ে যেতে পারে
  • এই সতর্কতা অবলম্বন করে, চুলের আর্দ্রতা, শক্তি এবং সাধারণ চেহারা বজায় রাখতে পারবেন

Protect Your Hair From Sun Damage: আপনার চুলকে ভালো অবস্থায় রাখার জন্য এটিকে সূর্যের ক্ষতি থেকে রক্ষা করতে হবে। দীর্ঘক্ষণ সূর্যের সংস্পর্শে চুলের প্রোটিন দুর্বল হয়ে যেতে পারে, ফলস্বরূপ বিভক্ত প্রান্ত, ভঙ্গুরতা এবং শুষ্কতা দেখা দেয়। এটি আপনার চুল থেকে প্রাকৃতিক তেলকেও অপসারণ করতে পারে, এটিকে একটি প্রাণহীন, নোংরা চেহারা দেয়। আপনার মাথার ত্বক এমনকি সূর্যের ক্ষতির শিকার হতে পারে, এটি ভঙ্গুর এবং শুষ্ক হয়ে যেতে পারে।

ক্যাপ বা স্কার্ফ পরা, UV সুরক্ষা সহ লিভ-ইন কন্ডিশনার ব্যবহার করা এবং চুলে তেল বা সিরাম লাগানো সবই আপনার চুলকে রক্ষা করার ভালো উপায়। এই সতর্কতা অবলম্বন করে, আপনি আপনার চুলের আর্দ্রতা, শক্তি এবং সাধারণ চেহারা বজায় রেখে সুন্দর দেখতে এবং স্বাস্থ্যকর বোধ করতে পারেন। অতএব, সূর্যের ক্ষতি থেকে আপনার চুলকে রক্ষা করার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত পরামর্শ এখানে রয়েছে

টুপি, ক্যাপ বা স্কার্ফ পরুন

সানস্ক্রিনের মতো, সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে আপনার মুখ এবং ঘাড়কে রক্ষা করার জন্য যখনই আপনি বাড়ি থেকে বের হবেন তখন একটি চওড়া টুপি, ক্যাপ বা স্কার্ফ পরুন।

নিয়মিত হেয়ার মাস্ক ব্যবহার করুন

আপনি কি জানেন যে অ্যালোভেরা, মধু, দই, কলা এবং অলিভ অয়েল দিয়ে তৈরি হেয়ার মাস্ক রোদে ক্ষতিগ্রস্ত চুল সারাতে পারে? সর্বোত্তম প্রভাবের জন্য, শ্যাম্পু এবং কন্ডিশনার আগে এক ঘন্টার বেশি সময় ধরে মাস্কটি রেখে দিন।

We’re now on WhatsApp- Click to join

একটি পুষ্টিকর খাদ্য বজায় রাখুন

ফলমূল, শাকসবজি, গোটা শস্য এবং জল সমৃদ্ধ একটি স্বাস্থ্যকর খাদ্য চুলের প্রতিরক্ষাকে ভিতর থেকে শক্তিশালী করতে পারে, ভিটামিন এবং মিনারেলের অভাবজনিত চুল পড়া এড়াতে পারে।

We’re now on Telegram- Click to join

হেয়ার বান

আপনি যদি টুপির অনুরাগী না হন তবে আপনি আপনার চুলকে একটি বান বা বেঁধে পরিধান করে ক্ষতিকারক UVA এবং UVB রশ্মি থেকে আপনার চুলকে রক্ষা করতে পারেন।

Read More- সূর্যের ক্ষতিকারক রশ্মিতে জেল্লা হারিয়ে যাচ্ছে চুলের! সহজ নিয়মগুলি মেনে সময় থাকতে যত্ন নিন চুলের

হেয়ার প্রোটেকশন স্প্রে লাগান

১২ ঘন্টারও বেশি সময় ধরে আপনার চুলকে ক্ষতিকারক UVA এবং UVB রশ্মি থেকে রক্ষা করতে একটি হেয়ার প্রোটেকশন স্প্রে ব্যবহার করুন, ফ্রিজ এবং সূর্যের ক্ষতি রোধ করুন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.