Side Effects Of Manicure: একটি নেইল সেলুন একটি ম্যানিকিউর বা পেডিকিউরের পার্শ্ব প্রতিক্রিয়াগুলি জানুন

Side Effects Of Manicure: একটি ম্যানিকিউর বা পেডিকিউরের পার্শ্ব প্রতিক্রিয়া জেনে নিন

হাইলাইটস:

  • একটি ম্যানিকিউর বা পেডিকিউর নেইল সেলুনে, পণ্যগুলির ব্যবহারের সবচেয়ে সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া হল অ্যালার্জি
  • বিষাক্ত এবং উদ্বায়ী পদার্থ শ্বাস নেওয়ার বিভিন্ন শ্বাসযন্ত্রের স্বাস্থ্য সমস্যার কারণে ম্যানিকিউরের জন্য সেলুনের পরিবেশ সবসময় নিরাপদ নয়
  • নেইল সেলুনে ম্যানিকিউর প্রক্রিয়া চলাকালীন ত্বকের ক্ষতির খরচ ছাড়াও অন্য সম্ভাব্য প্রভাবও নখের ক্ষতি হতে পারে

Side Effects Of Manicure: নেইল সেলুন একটি পরিদর্শন যা অনেক মানুষের জন্য একটি সামান্য বিলাসবহুল স্ব-প্যাম্পারের জন্য প্রিয় উপায়। তারা তাদের হাত এবং নখ দেখানোর জন্য এটিকে আরও আকর্ষণীয় করে তোলে। যদিও এটি শিথিল এবং আনন্দদায়ক আচার, তবে এই প্রসাধনী পদ্ধতির সময় ঘটতে পারে এমন সম্ভাব্য নেতিবাচক পরিণতি সম্পর্কে আপনার সচেতন হওয়া উচিত। অ্যালার্জির প্রতিক্রিয়া থেকে সংক্রমণের জন্য, এই নিবন্ধে জানবো যে নেইল সেলুনের ম্যানিকিউরের সাথে যুক্ত সাধারণ ফলাফলগুলি।

এলার্জি প্রতিক্রিয়া

অ্যালার্জি সবচেয়ে ঘন ঘন সমস্যাগুলির মধ্যেও উপস্থাপিত হয় এবং এটি চিকিৎসার সময় ঘটে। ফরমালডিহাইড, টলুইন এবং ডিবিউটাইল ফ্যাথালেট (DBP) সমস্ত নেইলপলিশ, অ্যাক্রিলিক্স, জেল এবং নেইলপলিশ রিমুভারের উপাদানগুলিতে পাওয়া যায় এবং প্রতিটি ব্র্যান্ডের সাথে পরিমাণে পরিবর্তিত হতে পারে তবে কিছু ব্যক্তির জন্য অ্যালার্জির প্রতিক্রিয়া হতে পারে। অ্যালার্জির লক্ষণগুলির ফলে যে প্রতিক্রিয়া দেখা দেয় তার মধ্যে নখ এবং তাদের চারপাশের ত্বকে লালভাব, চুলকানি, ফোলাভাব এবং জ্বালা অন্তর্ভুক্ত থাকতে পারে। মৃদুতম ক্ষেত্রে, অ্যালার্জির প্রতিক্রিয়া প্রভাবিত ত্বকে ফোসকা বা স্কেলিং সৃষ্টি করে, যখন সবচেয়ে গুরুতর ক্ষেত্রে, এটি যোগাযোগের ডার্মাটাইটিসের দিকে পরিচালিত করে। এটা শুধু নখ টেকনিশিয়ানের সামনে বলতে হবে যে যদি কোনো পূর্ববর্তী অ্যালার্জি বা সংবেদনশীলতা থাকে যাতে কোনো অ্যালার্জির প্রতিক্রিয়া না হয়।

Read More- নখের যত্ন নেওয়ার জন্য ৭টি টিপস

নখের ক্ষতি

নেইল সেলুনে ম্যানিকিউর প্রক্রিয়া চলাকালীন ত্বকের ক্ষতির খরচ ছাড়াও অন্য সম্ভাব্য প্রভাবও নখের ক্ষতি হতে পারে। আক্রমনাত্মক ফাইলিং, বাফিং, ভুল পদ্ধতিতে বিশেষ করে অ্যাক্রিলিক্স বা জেল পাঠানো প্রাকৃতিক নখকে দুর্বল করে দিতে পারে এবং এর ফলে নখ ভঙ্গুর হয়ে যেতে পারে। পাতলা, এইভাবে ভাঙ্গার সম্ভাবনা। অত্যধিক ম্যানিকিউরের দীর্ঘমেয়াদী প্রভাব গুরুতর সমস্যা যেমন তার ভারবহন পৃষ্ঠ থেকে নখ বিচ্ছিন্ন, বা পুরুত্বের উন্নতির জন্য জমা হতে পারে। এই জিনিসগুলির মধ্যে, প্রধান পদক্ষেপ হল সেলুনের অখণ্ডতা যাচাই করা এবং নিশ্চিত করা যে এটি দক্ষ পেশাদারদের দ্বারা পরিচালিত হয় যারা ক্লায়েন্টদের নখের সবচেয়ে বেশি যত্ন নেয়।

We’re now on WhatsApp- Click to join

শ্বাসকষ্ট-

বিষাক্ত এবং উদ্বায়ী পদার্থ শ্বাস নেওয়ার বিভিন্ন শ্বাসযন্ত্রের স্বাস্থ্য সমস্যার কারণে ম্যানিকিউরের জন্য সেলুনের পরিবেশ সবসময় নিরাপদ নয়। পলিশ এবং অন্যান্য নখের পণ্যগুলিতে প্রায়ই উদ্বায়ী জৈব যৌগ (VOCs) এবং অন্যান্য বিষাক্ত পদার্থের একটি পরিসীমা অন্তর্ভুক্ত থাকে। পণ্য প্রয়োগ করার সময় এই জাতীয় রাসায়নিক থেকে বাষ্প বাতাসে প্রবেশ করতে পারে। খারাপভাবে বায়ুচলাচলযুক্ত জায়গায় দীর্ঘ সময়ের জন্য বাতাসকে ফিরিয়ে আনার ফলে শ্বাসযন্ত্রের সিস্টেমটি কেবল বিরক্তিকর হয় না, তবে এটি হাঁপানি বা অ্যালার্জির অবনতি ঘটায়। রাসায়নিকের এক্সপোজার সীমিত করার জন্য, গ্রাহকরা দক্ষ বায়ুচলাচল সুবিধা সহ নেইল সেলুনগুলি সন্ধান করতে পারেন বা সমস্ত-মুক্ত নখ পণ্যগুলি বেছে নিতে পারেন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.