AI Death Calculator: এআই ডেথ ক্যালকুলেটর’-এটি কি একটি সঠিক হাতিয়ার নাকি জালিয়াতি? জেনে নিন বিস্তারিত

AI Death Calculator: এআই ডেথ ক্যালকুলেটর নির্মাতারা এই ভয়ঙ্কর সঠিক সরঞ্জামটির ব্যবহার সম্পর্কে জরুরি সতর্কতা জারি করেছে

হাইলাইটস:

  • ডেনমার্কের বিজ্ঞানীরা একটি জাল এআই ডেথ ক্যালকুলেটর- Life২vec পরিধানযোগ্য প্রযুক্তি আবিষ্কার করেছেন
  • এটি ব্যক্তির আর্থিক বিবরণ সহ ব্যক্তির ব্যক্তিগত তথ্য এবং ডেটা চুরির দিকে পরিচালিত করেছে
  • এটি উল্লেখ করা হয়েছে যে কিছু প্রতারক দ্বারা ভুয়া অ্যাপ তৈরি করা হয়েছে

AI Death Calculator: আমেরিকান এবং ডাচ তদন্তকারীরা এমন একটি প্রযুক্তি ব্যবস্থা নিয়ে এসেছেন যা মৃত্যুর কাছাকাছি কোনো ব্যক্তির স্তরের কিছু নির্ভুলতা সনাক্ত করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে যে মার্কিন এবং ডেনমার্কের বিজ্ঞানীরা একটি জাল এআই ডেথ ক্যালকুলেটর- Life২vec পরিধানযোগ্য প্রযুক্তি আবিষ্কার করেছেন যা বিভিন্ন প্রতারকের সাহায্যে প্রতারিত হয়।

এটি উল্লেখ করা হয়েছে যে কিছু প্রতারক দ্বারা ভুয়া অ্যাপ তৈরি করা হয়েছে যা ব্যক্তির আর্থিক বিবরণ সহ ব্যক্তির ব্যক্তিগত তথ্য এবং ডেটা চুরির দিকে পরিচালিত করেছে। Life২vec হল এমন একটি ডিভাইস যা তার ব্যবহারকারীদের প্রশ্নের সংখ্যার উপর ভিত্তি করে একটি পরিসংখ্যানগতভাবে সম্ভাব্য মৃত্যুর সময় দেয়। এটি একটি GPT-৩ মডেল ব্যবহার করে চালিত হয় স্তরযুক্ত প্রকাশের ভিত্তিতে ব্যক্তির সম্পদ, পেশাদার, বসবাস এবং স্বাস্থ্যের ইতিহাসের জন্য তৈরি করা প্রশ্নগুলির সাথে।

We’re now on WhatsApp- Click to join

ডিজিটাল টুলটি তার ফলাফলে ৭৮% নির্ভরযোগ্য প্রমাণিত হয়েছে তা বিবেচনা করে, যে উপাদানটি আমাকে সবচেয়ে ভয় পায় তা হল এটি। ওয়েবসাইটে পোস্ট করা বিবৃতিতে বলা হয়েছে যে নির্মাতারা কোন মিথ্যা অনলাইন সাইটের সাথে জড়িত ছিলেন না। এই জাল ওয়েবসাইটগুলির অনেকগুলি ব্যবহারকারীদের তাদের মৃত্যুর ভবিষ্যদ্বাণী করার পাশাপাশি তারা ধনী হবে কিনা সে সম্পর্কে তথ্য সরবরাহ করে। এই টুলটিকে একসাথে নিয়ে আসা দলটি অবশেষে এটি উপস্থাপন করা ফলাফলে পৌঁছানোর আগে এই বিষয়টিকে পুঙ্খানুপুঙ্খভাবে অন্বেষণ করেছে।

Read More- ভারতীয়রা দৈনিক ১২টি স্ক্যাম মোকাবেলা করে

সময়ের মধ্যে সাধারণ জনসংখ্যা পরীক্ষা করা কয়েকটি দেশের মধ্যে – ডেনমার্ক, ৬ মিলিয়ন মানুষ এই গবেষণায় অংশগ্রহণ করেছিল। তাদের সকলের মধ্যেই অল্পবয়সী থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত বিভিন্ন চিকিৎসা অবস্থা বা কষ্ট রয়েছে। তারা ১লা জানুয়ারী, ২০১৬ পর্যন্ত এবং তার পরেও কোন বিষয়গুলি পছন্দ করতে পারে সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে৷ এআই-তে প্রতিটি বিষয়ে ডেটা ফানেল করা হয়েছিল যা সঠিক পূর্বাভাস করেছিল৷ এই ডেটা Life২vec নির্দিষ্ট করতে পারে যে ২০২০ সালের আগে যারা মারা যাবে তাদের বয়স ৭৫% এর বেশি।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.