Scam Alert: ভারতীয়রা দৈনিক ১২টি স্ক্যাম মোকাবেলা করে

Scam Alert: ভারতীয়রা এই প্রতারণামূলক পাঠ্য এবং ইমেলগুলির সত্যতা যাচাই করার জন্য সাপ্তাহিক ১.৮ ঘন্টা বিনিয়োগ করে, বিস্তারিত জানুন

হাইলাইটস:

  • McAfee ২০২৩ স্ক্যাম রিপোর্ট, সাতটি দেশের ৭,০০০ প্রাপ্তবয়স্কদের অন্তর্দৃষ্টির উপর ভিত্তি করে
  • স্ক্যাম গোলকধাঁধা: ভারতীয়রা অত্যাধুনিক প্রতারণার জন্য ঝুঁকিপূর্ণ

Scam Alert: কল্পনা করুন প্রতিদিনের ফোন চেক ১২টি স্ক্যাম বার্তার বন্যা প্রকাশ করে, যা চাপ এবং আর্থিক উদ্বেগকে প্ররোচিত করে। একটি সাম্প্রতিক সমীক্ষা রিপোর্ট করেছে যে ভারতীয়রা এই প্রতারণামূলক পাঠ্য এবং ইমেলগুলির সত্যতা যাচাই করার জন্য সাপ্তাহিক ১.৮ ঘন্টা বিনিয়োগ করে – উচ্চ সচেতনতা এবং সতর্কতার জন্য একটি বাধ্যতামূলক কেলেঙ্কারী সতর্কতা।

McAfee ২০২৩ স্ক্যাম রিপোর্ট, সাতটি দেশের ৭,০০০ প্রাপ্তবয়স্কদের অন্তর্দৃষ্টির উপর ভিত্তি করে, স্ক্যাম বার্তাগুলির ক্রমবর্ধমান পরিশীলিততার উপর আলোকপাত করে, যা এখন কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) দ্বারা চালিত হয়েছে৷ এটি AI-চালিত স্ক্যামের ক্রমবর্ধমান ঢেউ সামলাতে AI-চালিত প্রতিরক্ষা ব্যবস্থার জরুরী প্রয়োজনের উপর জোর দেয়।

স্ক্যাম গোলকধাঁধা: ভারতীয়রা অত্যাধুনিক প্রতারণার জন্য ঝুঁকিপূর্ণ

এই স্ক্যামের নিছক পরিমাণ এবং জটিলতার মানে হল যে গড় ভারতীয় প্রতি সপ্তাহে ১০৫ মিনিট ব্যয় করে সম্ভাব্য প্রতারণামূলক বার্তাগুলির গোলকধাঁধায় নেভিগেট করতে। উদ্বেগজনকভাবে, ৮২% ভারতীয়রা জাল বার্তাগুলির শিকার বা ক্লিক করার কথা স্বীকার করে, ৪৯% তাদের টাইপ বা ত্রুটির অভাবের কারণে স্ক্যামগুলি শনাক্ত করার চ্যালেঞ্জকে হাইলাইট করে।

জরিপটি এই উন্নত কৌশলগুলির পাঁচটি সাধারণ রূপকে চিহ্নিত করে, যার মধ্যে রয়েছে জাল পুরস্কার থেকে শুরু করে অননুমোদিত কেনাকাটা, মিস ডেলিভারি, অ্যামাজন নিরাপত্তা সতর্কতা এবং নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং পরিষেবা থেকে আপডেট। এটি ডিজিটাল প্রতারণার ক্রমবর্ধমান ল্যান্ডস্কেপ এবং এই প্রযুক্তি-চালিত যুগে শক্তিশালী প্রতিরক্ষার প্রয়োজনীয়তার একটি অনুস্মারক।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.