Yoga Poses for Sunburn Relief: রোদে পোড়া উপশমের জন্য শীর্ষ ৫টি সেরা যোগব্যায়াম ভঙ্গি

Yoga Poses for Sunburn Relief: রোদে পোড়া উপশমের জন্য সেরা যোগব্যায়াম ভঙ্গিগুলি দেখুন

হাইলাইটস:

  • রোদে পোড়া ত্বকের জন্য এই যোগব্যায়াম ভঙ্গি অনুসরণ করুন
  • রোদে পোড়া ত্বকের নিরাময় প্রচারের একটি মৃদু এবং কার্যকর উপায় হতে পারে

Yoga Poses for Sunburn Relief: রোদে পোড়ার উপর যোগের নিরাময়মূলক প্রভাব এই সত্য দ্বারা চিত্রিত করা হয়েছে যে এটি মনকে প্রশান্তি দেয়। এই নিবন্ধটি অস্বস্তি মোকাবেলা এবং নিরাময়ের প্রচারের জন্য মৃদু যোগের ভঙ্গি এবং অনুশীলনের গুরুত্ব ব্যাখ্যা করবে। ভুলে যাবেন না যে আপনার শরীর সবকিছুর জন্য দায়ী, তাই, ব্যথা সৃষ্টি করে এমন কোনো ভঙ্গি বা নড়াচড়া করার চেষ্টা করবেন না বা আপনি আপনার পায়ের আঙুলে পা ফেলবেন। নিজেকে হাইড্রেটেড রাখুন এবং যদি সম্ভব হয়, অ্যালোভেরা জেল বা অন্য কোনো ময়েশ্চারাইজার লাগান। অধিবেশনের পরে আপনার রোদে পোড়া ত্বকের জন্য এই যোগব্যায়াম ভঙ্গি ত্রাণ খুঁজে পেতে এবং রোদে পোড়া ত্বকের নিরাময় প্রচারের একটি মৃদু এবং কার্যকর উপায় হতে পারে:

Corpse ভঙ্গি (সাভাসন)

নিজেকে একটি ভ্রূণের অবস্থানে রাখুন। এখন আপনার চোখ বন্ধ করুন, আপনার বাহু এবং পা শক্ত করুন এবং আপনার পুরো শরীরকে মেঝেতে সম্পূর্ণভাবে মিশতে দিন। আপনার শ্বাস প্রসারিত করার চেষ্টা করুন এবং মনোনিবেশ করুন এবং আপনার শরীরকে কোনও স্ট্রেন বা অস্বস্তি মুক্ত অনুভব করুন। সারা শরীর জুড়ে শিথিলকরণ এবং নিরাময়ের একটি প্রতিক্রিয়া চক্র তৈরি করতে কয়েক মিনিটের জন্য এই ভঙ্গিতে থাকুন।

স্ট্যান্ডিং ফরওয়ার্ড বেন্ড (পদহস্তাসন)

অক্ষর যোগের প্রতিষ্ঠাতা পরিচালক যিনি একজন বিখ্যাত যোগ গুরু, হিমালয় সিদ্ধা অক্ষর প্রকাশ করেছেন যে “নিতম্বের সাথে আপনার পা প্রস্থকে আলাদা রাখুন এবং আপনার শরীরকে উপরের দিকে প্রসারিত করুন৷ সামনের দিকে বাঁকানোর সময় আপনার নিতম্বকে সামনের দিকে নিয়ে যাওয়ার সাথে সাথে শ্বাস নিন এবং সামান্য বাঁকানো হাঁটু দিয়ে চালিয়ে যান। আপনার বাহু এবং মাথা ঝুলিয়ে রাখুন যতই ঢিলে হোক এবং আপনার মাথা ও ঘাড়কে শিথিল হতে দিন। এই ভঙ্গিটি শরীরের পিছনে, হ্যামস্ট্রিং এবং মেরুদণ্ডের পেশীগুলিকে লম্বা করে।

Cat-Cow স্ট্রেচ (মার্জারিয়াসন)

একটি টেবিলটপ অবস্থানে রোল ওভার করুন যেখানে আপনার কব্জিগুলি আপনার কাঁধের উভয় পাশে এবং আপনার হাঁটুর নিতম্বের হাড়ের নীচে স্থাপন করা হয়। যখন আপনি শ্বাস নিন এবং মাথাটি পাশাপাশি টেইলবোনটিকে cow ভঙ্গির মতো করে তোলে। তারপরে শ্বাস ছাড়ুন এবং আপনার মেরুদণ্ডের বৃত্তাকার শুরু করুন চিবুকের নীচে। এই ধরনের ব্যায়াম ইন্টারভার্টিব্রাল ডিস্কের নমনীয়তা বজায় রাখার জন্য নিখুঁত। এটি মেরুদণ্ড প্রসারিত করে দীর্ঘ সময় ধরে বসার কারণে সৃষ্ট উত্তেজনা থেকে মুক্তি দেয়।

We’re now on WhatsApp- Click to join

সিটেড ফরোয়ার্ড বেন্ড (পশ্চিমোত্তানাসন)

আপনার পা সামনে প্রসারিত করে পাটির উপর বসুন। শ্বাস নিন এবং আপনার মেরুদণ্ডের দৈর্ঘ্য প্রসারিত করুন। শ্বাস ছাড়ার সময়, কোমরের দিকে সামনের দিকে বাঁকুন এবং আপনার হাত দিয়ে আপনার পায়ের তলায় বা শিন্স পর্যন্ত পৌঁছান। গতিকে সুন্দর এবং মৃদু রাখুন এইভাবে আপনি নিজেকে আরও গতিতে নামানোর জন্য জোর করার চেষ্টা করবেন না। এই ধরনের ভঙ্গি মস্তিষ্ককে শান্ত করতে এবং পিছনে প্রসারিত করার জন্য উপকারী।

Read More-সানবার্ন-এর পরে কীভাবে আপনার ত্বকের চিকিৎসা করবেন? এখানে সমাধানগুলি দেখুন

চাইল্ড ভঙ্গি (বালাসানা)

প্রথমে, আপনার হাঁটু এবং বুড়ো আঙ্গুলগুলিকে একসাথে মাদুরের উপর রাখুন যখন বাকি হাঁটুগুলি কিছুটা আলাদা থাকবে। আপনার হিলের উপর ফিরে বসুন, এবং আপনার কপাল মাটিতে রাখুন, আপনার বাহু সামনে বা আপনার পাশে প্রসারিত করুন। এটি আপনার শরীরের বাকি অংশ শিথিল করা নিশ্চিত করে। আপনি এই ভঙ্গিটির প্রশংসা করবেন কারণ এটি যতটা মৃদু মনে হতে পারে, এটি আপনার পিঠ, নিতম্ব এবং উরুতে কাজ করে, রোদে পোড়া জায়গায় প্রশান্তি দেয়।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.