Infection In Uterus: মহিলাদের কখনই এই লক্ষণগুলি উপেক্ষা করা উচিত নয়, সংক্রমণের ঝুঁকি থাকতে পারে

Infection In Uterus: এই লক্ষণগুলো দেখলে বুঝবেন জরায়ুতে সংক্রমণ আছে

হাইলাইটস:

  • কোনো নারীর যোনি থেকে ব্যাকটেরিয়া তার জরায়ুতে পৌঁছালে পেলভিক এরিয়া ফুলে যায়, এমন অবস্থায় জরায়ুতে সংক্রমণের আশঙ্কা থাকে।
  • যে কোনও মহিলার গর্ভধারণের জন্য, জরায়ুর সুস্থ থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
  • কারণ নিষিক্ত হওয়ার পরে, ডিম্বাণু এবং শুক্রাণু জরায়ুতেই বিকাশ লাভ করে।

Infection In Uterus: কোনো নারীর যোনি থেকে ব্যাকটেরিয়া তার জরায়ুতে পৌঁছালে পেলভিক এরিয়া ফুলে যায়, এমন অবস্থায় জরায়ুতে সংক্রমণের আশঙ্কা থাকে।

We’re now on Whatsapp – Click to join

নারীর জরায়ুতে সংক্রমণ-

যে কোনও মহিলার গর্ভধারণের জন্য, জরায়ুর সুস্থ থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ নিষিক্ত হওয়ার পরে, ডিম্বাণু এবং শুক্রাণু জরায়ুতেই বিকাশ লাভ করে। তবে জরায়ুতে সমস্যার কারণে অনেক সমস্যায় পড়তে হয়। এই সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল জরায়ুতে সংক্রমণ, যা আজকাল মহিলাদের মধ্যে সাধারণ হয়ে উঠছে। এই স্বাস্থ্যগত অবস্থায়, যোনি থেকে ব্যাকটেরিয়া তার জরায়ুতে পৌঁছায়। এই কারণে, শ্রোণী অংশে ফোলাভাব রয়েছে। তাই, আমরা আপনাকে জরায়ু সংক্রমণের লক্ষণগুলি সম্পর্কে বলছি, যাতে আপনি সঠিক সময়ে এটির চিকিৎসা করতে পারেন।

জরায়ুতে সংক্রমণের লক্ষণ-

  • যদি একজন মহিলার তলপেটে ব্যথা হয়। এবং যদি আপনার পেটে ক্রমাগত ব্যথা এবং তবে অবশ্যই একজন ডাক্তারের সাথে পরামর্শ করুন।
  • আপনি যদি প্রস্রাব করার সময় জ্বলন্ত সংবেদন অনুভব করেন তবে এটি জরায়ু সংক্রমণের কারণে হতে পারে। তবে এর পেছনে অন্য কিছু কারণ থাকতে পারে।
  • যদি কোনও মহিলার দুর্গন্ধযুক্ত যোনি স্রাব থাকে তবে এটি জরায়ু সংক্রমণের কারণও হতে পারে। আপনার যদি দুর্গন্ধযুক্ত যোনি স্রাব হয় তবে এটি জরায়ু সংক্রমণের কারণ হতে পারে। এবং আপনি এটি উপেক্ষা করতে পারবেন না।
  • পিরিয়ডের সময় যদি আপনার অনেক ব্যথা হয়, তাহলে তা জরায়ু সংক্রমণের কারণ হতে পারে। বা জরায়ু সংক্রমণের কারণেও ভারী রক্তপাত হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনার অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।
  • আপনি যদি আপনার সঙ্গীর সাথে সহবাসের সময় প্রচন্ড ব্যথা অনুভব করেন তবে আপনার ডাক্তারের কাছে গিয়ে পরীক্ষা করা উচিত।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.