Jasprit Bumrah: বিশাখাপত্তনম টেস্টে আগুনে বোলিং, টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে ইতিহাস গড়লেন জসপ্রীত বুমরা!

Jasprit Bumrah: চতুর্থ ভারতীয় বোলার হিসেবে টেস্ট রাঙ্কিংয়ের শীর্ষস্থান পেলেন বুমরা, আরও এক নজির গড়েছেন তিনি

 

হাইলাইটস:

  •  বিশাখাপত্তনম টেস্টে দুই ইনিংসে ৯ উইকেট নেন বুমরা
  •  এই বিস্ফোরক পারফরমেন্সের পর টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছেন তিনি
  •  এছাড়াও এক নতুন নজির গড়েছেন বুমরা, জানতে হলে প্রতিবেদনটি পড়ুন

Jasprit Bumrah: বিশাখাপত্তনম টেস্টে ভারতের হয়ে প্রথম ইনিংসে নিয়েছিলেন ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৩টি। সব মিলিয়ে ৯১ রানের বিনিময়ে ৯ উইকেট। যে পিচ স্পিনারদের অনেক সুবিধা দেবে বলা হচ্ছিল, সেখানে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) প্রমান করেছেন গতি আর বৈচিত্র থাকলে পেস বোলার যে কোনও পিচে সফল হতে পারেন। বিশাখাপত্তনম টেস্টে বুমরার আগুনে পারফরম্যান্সের পর টেস্ট ব়্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) যে লম্বা লাফ দেবেন, তা জানাই ছিল। তারই মধ্যে আবার ইতিহাসও তৈরি করে ফেললেন বুম-বুম।

We’re now on WhatsApp – Click to join

বিশাখাপত্তনম টেস্টে যশস্বী জয়সওয়াল ডাবল সেঞ্চুরি করেছিলেন। কিন্তু তাঁকে ছাপিয়ে ৯ উইকেট নিয়ে বুমরাই ম্যাচের সেরা হয়েছেন। গতির তারতম্য, পুরনো বলে রিভার্স সুইং কাট করানো আর বিপক্ষ ব্যাটারদের দুর্বলতা খুঁজে বের করা— বুমরার সমকক্ষ পেস বোলার এই মুহূর্তে খুঁজে পাওয়া কঠিন। এমনকি যে অজিরা পেস বোলিংয়ের জন্য গত ২৫-৩০ বছর সুনাম অর্জন করেছে, তারাও পর্যন্ত বুমরার প্রশংসায় পঞ্চমুখ।

এর আগেও এক নম্বর তকমা পেয়েছেন ভারতের এই ৩০ বছর বয়সী তারকা বোলার। টি-২০, ওয়ান ডে ফরম্যাটে সেরা বোলারের স্থানে পৌঁছেছেন। কিন্তু টেস্টে এক নম্বর তকমা এতদিন অধরাই ছিল। তাঁর সেরা ব়্যাঙ্কিং ছিল তৃতীয় স্থান। বুমরা নিজের বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে টেস্ট ব়্যাঙ্কিংয়ের খাতায় নতুন করে নিজের নাম লিখছেন। কেরিয়ারে এই প্রথম টেস্ট ব়্যাঙ্কিংয়ে একে পা রাখলেন তিনি। আর এখন যা বিধ্বংসী ফর্মে তিনি রয়েছেন, এক নম্বর থেকে তাঁকে নড়ানো হয়তো অসম্ভব।

বিষেণ সিং বেদী, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজার পর চতুর্থ ভারতীয় বোলার হিসেবে টেস্ট রাঙ্কিংয়ের শীর্ষস্থান পেলেন বুমরা। শুধু তাই নয়, প্রথম ভারতীয় পেস বোলার হিসেবে টেস্টে এক নম্বর হলেন জসপ্রীত বুমরা।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.