Explore Japanese Beauty Rituals: গেইশা-অনুপ্রাণিত স্কিনকেয়ার সম্পর্কে জানুন

Explore Japanese Beauty Rituals: স্বাস্থ্যকর, আশ্চর্যজনক এবং উজ্জ্বল ত্বকের জন্য জাপানি সৌন্দর্য অনুশীলন করুন

 

হাইলাইটস:

  • “মিজুয়াশি” নামক জলের বৈশিষ্ট্যগুলি হল গিশা ত্বকের যত্নের ভিত্তি যা ত্বকের উজ্জ্বলতায় ব্যাপকভাবে অবদান রাখে
  • গেইশা কসমেটিক লাইনে ক্যামেলিয়া অয়েল হাইড্রেটিং উপাদান এবং রাইস ব্রান পাউডারের মতো ক্লিনজিং উপাদান ব্যবহার করা হয়
  • গ্রিন টি পাউডার (ম্যাচম্যাচে) ত্বককে শান্ত করার এবং লালভাব কমানোর একটি দুর্দান্ত উপায়

Explore Japanese Beauty Rituals: এটা খুব সম্ভবত যে লোকেরা দেশে এবং বিদেশে উভয় ক্ষেত্রেই ত্বকের যত্নের প্রবণতাগুলির সাথে আপ টু ডেট রয়েছে, তারাও এক পর্যায়ে কোরিয়ান সৌন্দর্য পণ্যগুলি সৌন্দর্য শিল্পের উপর প্রভাব ফেলেছে। কে-সৌন্দর্য হঠাৎ করে বাজারে প্রবেশ করেছে অন্যদের সাথে তার সংজ্ঞায়িত পদ্ধতি এবং জটিল ত্বকের যত্নের ব্যবস্থার জন্য বিস্মিত হয়ে যাওয়ার প্রয়াসে। যাইহোক, স্পটলাইট এখন একটি নতুন প্রতিযোগীর দিকে সরে যাচ্ছে: কে-বিউটি ক্রেজ অনুসরণ করে, জাপানি সৌন্দর্য হলো সারা বিশ্ব থেকে অনেক আগ্রহী হচ্ছে। প্রচলিত সৌন্দর্য ধারণার বিপরীতে, একটি গেইশার সৌন্দর্য প্রাচীন জাপানি ইতিহাসে তার প্রাকৃতিক এবং সামগ্রিক উৎস দ্বারা চিহ্নিত করা হয়।

Read more – আপনি ১০ মিনিটে এই ঘরোয়া উপায় দূর করতে পারেন হাঁটু এবং কনুইয়ের কালোভাব, জেনে নিন পদ্ধতিগুলি

জেনে নিন গেইশা স্কিন কেয়ার সম্পর্কে-

এছাড়াও, “মিজুয়াশি” নামক জলের বৈশিষ্ট্যগুলি হল গিশা ত্বকের যত্নের ভিত্তি যা ত্বকের উজ্জ্বলতায় ব্যাপকভাবে অবদান রাখে। একটি জিনিস নিশ্চিত যে রুটিন একটি মৃদু কিন্তু প্রতিরক্ষামূলক পরিষ্কার সঙ্গে শুরু করা আবশ্যক। তারপরে, অ্যান্টিঅক্সিডেন্ট-সমৃদ্ধ গ্রিন টি টোনার এবং সারমর্ম শিশুর নরম এবং উজ্জ্বল চেহারা তৈরি করতে সহায়তা করছে। Orgatre-এর সৌন্দর্য বিশেষজ্ঞ, সাক্ষী কুয়ামরি, এর স্বাক্ষর “ওশিওয়ারি” বা মুখের ম্যাসাজ কৌশল সম্পর্কে বলেছেন, “এটি (হতে) হল বাইরের জগত থেকে অভ্যন্তরীণ উভয় ক্ষেত্রেই একটি হাতিয়ার এবং সম্ভবত আমাদের মনে করিয়ে দেওয়ার উপায় যে কীভাবে যত্ন নেওয়া যায় মনোরম টিপে এবং kneading মাধ্যমে শিথিলকরণ, সঞ্চালন, এবং স্থিতিস্থাপকতা প্রদান করে নিজেকে।

আপনার বিউটি রুটিনে গেইশা স্কিনকেয়ার ব্যবহার করার টিপস-

ত্বককে যতটা সম্ভব স্বাভাবিক রাখার জন্য, গেইশা কসমেটিক লাইনে ক্যামেলিয়া অয়েল হাইড্রেটিং উপাদান এবং রাইস ব্রান পাউডারের মতো ক্লিনজিং উপাদান ব্যবহার করা হয়। হায়ালুরোনিক অ্যাসিড বা সেক এক্সট্র্যাক্টযুক্ত টোনার এবং গ্রিন টি বা লোটাস ফ্লাওয়ার সহ ময়েশ্চারাইজারগুলি ত্বকের হাইড্রেশনের জন্য চমৎকার পছন্দ।

সঞ্চালন এবং পণ্য শোষণ বাড়ানোর জন্য আপনার আঙুলের ডগা বা জেড রোলার দিয়ে আপনার মুখ ম্যাসেজ করুন; সকালে আপনার মুখের শুরুতে শুরু করুন এবং উপরের দিকে এবং বাইরের দিকে সরান। তাই এমন পরিস্থিতি তৈরি করতে হবে যা উজ্জ্বল ত্বক এবং ত্বকের ব্যতিক্রমী স্বাস্থ্যের দিকে পরিচালিত করবে।

We’re now on WhatsApp – Click to join

এখানে একটি ধারণা রয়েছে: আপনি আপনার দৈনন্দিন জীবনে ঐতিহ্যবাহী জাপানি খাবারগুলিকে অন্তর্ভুক্ত করতে পারেন। গ্রিন টি পাউডার (ম্যাচা) বিরক্তিকর ত্বককে শান্ত করার এবং লালভাব কমানোর একটি দুর্দান্ত উপায় কারণ এটিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এবং এটি প্রকৃতির দ্বারা প্রদাহ বিরোধী। আরেকটি দুর্দান্ত উপাদান হল চালের জল কারণ এতে বি ভিটামিন এবং খনিজ রয়েছে যা ত্বককে উজ্জ্বল এবং হাইড্রেট করে। আপনি ভাতের জল ব্যবহার করলেও এর প্রভাব অবিশ্বাস্য। আপনার ত্বক শিশিরযুক্ত এবং মসৃণ হবে।

আপনি জল বা মধুর সাথে এই উপাদানগুলি মিশ্রিত করে DIY মুখোশ বা এক্সফোলিয়েন্ট তৈরি করতে পারেন এবং তারপরে একটি পেস্ট লাগাতে পারেন। কেবল ত্বকে ক্লিনজারটি ঘষুন এবং গরম জল দিয়ে স্প্ল্যাশ করে সরিয়ে ফেলুন। প্রায় ১৫ মিনিটের জন্য ছেড়ে দিন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.