Remove Your Skin Darkness: আপনি ১০ মিনিটে এই ঘরোয়া উপায় দূর করতে পারেন হাঁটু এবং কনুইয়ের কালোভাব, জেনে নিন পদ্ধতিগুলি

Remove Your Skin Darkness: নারকেল তেল এবং চিনির দ্বারা এখনি ত্বকের উজ্জ্বলতা বাড়ান 

 

হাইলাইটস:

  • দিনে প্রায় দুটি থেকে তিনবার ১০ থেকে ১৫ মিনিট নারকেলের তেল দিয়ে হাঁটু এবং কনুইয়ের ম্যাসেজ করুন
  • দইয়ে কয়েক ফোঁটা ভিনেগার মিশিয়ে কালো হয়ে যাওয়া জায়গায় লাগান
  • শসা তে বিভিন্ন উপাদান আছে যা আপনার হাঁটু এবং কনুইয়ের কালোভাব সরাতে পারে

Remove Your Skin Darkness: অনেক সময় আমরা আমাদের হাঁটু এবং কনুইয়ের যত্ন নিয়ে থাকি। যখন এই কালো কনুই এবং হাঁটুগুলির সাথে আপনাকে শর্ট বা স্লিভলেস পোশাক পরতে হয়, তখন সেটি দেখতে ভালো লাগেনা। আপনার হলুদ, বেকিং সোডা, অ্যালোভেরা জেল বা টমেটোর মিশিয়ে পরিষ্কার করতে পারেন। এখানে হাঁটু এবং কনুইয়ের কালো ভাব সরানোর কিছু বিশেষ ঘরোয়া উপায় রয়েছে:

হাঁটু এবং কনুইয়ের কালোভাব সরানোর উপায়

নারকেলের তেল প্রদান করবে ফর্সাভাব 

হাঁটু এবং কনুইয়ের কালোভাব সরানোর জন্য আপনার শুধু নারকেল তেলের কিছু ড্রপ লাগবে। দিনে প্রায় দুটি থেকে তিনবার ১০ থেকে ১৫ মিনিট নারকেলের তেল দিয়ে হাঁটু এবং কনুইয়ের ম্যাসেজ করুন। কিছু দিনের মধ্যেই আপনার পার্থক্য দেখা দেবে।

লেবু হল সেরা

যদি আপনি লেবু ব্যবহার করতে চান, তবে সবথেকে প্রথমে তা কেটে নিতে হবে। এখন অর্ধেক লেবু নিয়ে হাতে হাল্কা করে কনুই এবং হাঁটুতে রগড়ান। কিছু সময় পর জল দিয়ে ধুয়ে মস্কারাইজার লাগাতে হবে। এটি ব্যবহার করার পরে আর রোদে বেরোবেন না।

দইয়ের দ্বারা থাকবে কোমল ভাব 

দইয়ে কয়েক ফোঁটা ভিনেগার মিশিয়ে কালো হয়ে যাওয়া জায়গায় লাগান। শুকানোর পরে তা ব্যবহার করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

চিনির দ্বারা মৃত ত্বক সরে যাবে

চিনি একটি ভাল স্ক্রাব হিসেবে গণ্য। এর ব্যবহারে আপনার মৃত ত্বক সরে যায়। এর ব্যবহারের জন্য, শুধু চিনি এবং অলিভ অয়েল মিশান। একটু ম্যাসেজ করার পরে গরম জলে ধুয়ে ফেলুন।

কালোভাব দূর করবে শসা

শসা তে বিভিন্ন উপাদান আছে যা আপনার হাঁটু এবং কনুইয়ের কালোভাব সরাতে পারে। এটির জন্য, আপনাকে শসার রসে নিম্বুর রস মিশিয়ে তা প্রভাবিত স্থানে পরিচ্ছন্ন করতে হবে। আপনি এটি দিনে দুই বার ব্যবহার করতে পারেন।

হলুদ হল সেরা অপশন

হলুদে বিভিন্ন উপাদান আছে যা আপনার ত্বক সম্পর্কিত অনেক সমস্যা দূর করে। এর ব্যবহারের জন্য, আপনি হলুদে দুধ মিশিয়ে প্রভাবিত অংশে লাগিয়ে ফেলতে পারেন। এটি হাঁটু এবং কনুইয়ের কালোভাব সরাতে সাহায্য করে।

আলুর রস দেবে ফর্সাভাব

আলু একটি সাধারণ সবজি যা প্রায় সব বাড়িতেই পাওয়া যায়। প্রতিদিন আলুর রস ব্যবহার করে আপনি কালোভাব থেকে মুক্তি পেতে পারেন। কনুই এবং হাঁটুতে আলুর রস লাগালে কালোভাব দূর করা যায়।

প্রতিদিন লাগান অ্যালোভেরা জেল

অ্যালোভেরা জেলে এলোইন নামক একটি যৌগ থাকে যা ত্বকের গভীর রঙকে হাল্কা করার জন্য সাহায্য করে। এক বড় চামচ অ্যালোভেরা জেল নিন এবং তা প্রায় আপনার কনুই এবং হাঁটুতে লাগান। জল দিয়ে পরে সেটি ২০ থেকে ৩০ মিনিট রাখুন। সেরা ফলাফলের জন্য আপনি এটা প্রতিদিন বা এক দিন পর এই পদ্ধতিতে করতে পারেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.