Stay Happy And Positive: সুখী এবং ইতিবাচক থাকার জন্য এই ৫টি প্রতিদিনের অভ্যাস অনুসরণ করুন

Stay Happy And Positive: কীভাবে জীবনে সুখী এবং ইতিবাচক থাকবেন?

হাইলাইটস:

  • মজার ক্রিয়াকলাপ অনুশীলন করুন
  • কৃতজ্ঞতা অনুশীলন করুন

Stay Happy And Positive: আমাদের বেশিরভাগই বিশ্বাস করে যে সুখের রহস্য হল আমাদের জীবনে একটি বিশাল পরিবর্তন। তবুও আমরা সুখকে মঞ্জুর করার জন্য প্রবণ এবং এটি দেখতে ব্যর্থ যে এটি আমাদের আলিঙ্গন করা দৈনন্দিন ক্রিয়াকলাপের ফলাফল হতে পারে। আমাদের দৈনন্দিন রুটিন এবং আচরণের এই সামান্য পরিবর্তনগুলি অলৌকিক কাজ করতে পারে এবং আমাদের জীবনে ইতিবাচক শক্তি আনতে পারে।

কৃতজ্ঞতা অনুশীলন করুন

“ধন্যবাদ” বলা একটি তৃপ্তি তৈরি করে, যখন আশ্চর্য না হয়ে এটি অন্য মানুষের মস্তিষ্ককে নিয়ন্ত্রণে রাখে এবং ভালোবাসা এবং সুখী হওয়ার অনুভূতি নিয়ে আসে। ছোট ছোট আনন্দগুলি করুন এবং আপনি যা পেয়েছেন এবং আপনি ইতিমধ্যে যা করেছেন তার জন্য ইতিবাচক বোধ করুন এবং সান্ত্বনা দিন৷ আপনার সাফল্যের জন্য আর বড়াই বা গর্বিত হবেন না। আরো কিছু বিষয়ে আপনি কৃতজ্ঞ হতে পারেন। ডায়েট হবে ইতিবাচক জীবনধারার একটি অংশ যা আপনি সারাজীবন গ্রহণ করতে পারেন।

প্রতিদিন ব্যায়াম করা 

আপনি যখন ব্যায়াম করেন তখন আপনার শরীর শরীরে এন্ডোরফিন, রাসায়নিক পদার্থ নিঃসরণ করে যা ইতিবাচক অনুভূতি জাগাতে মস্তিষ্কের রিসেপ্টরগুলির সাথে যোগাযোগ করে এবং আপনি আরও সুখী হন। এছাড়াও, এটি আপনাকে আরও বেশি দিন বাঁচতে সহায়তা করে। তাছাড়া ব্যায়াম আপনাকে মানসিক চাপ থেকে দূরে রাখে এবং এটি আপনার স্বাস্থ্যের জন্য সবচেয়ে উপযুক্ত। এ ছাড়া অন্যান্য দিনে শারীরিক পরিশ্রম আপনাকে ভালো ঘুম দেয়। তাই, পরবর্তী দিনগুলিতে, আপনি আরও বেশি উজ্জীবিত এবং মনোযোগী বোধ করেন যার ফলে আপনার উৎপাদনশীলতা বৃদ্ধি পায়। কখনও কখনও, যাই হোক না কেন, হাঁটতে বা দৌড়াতে যান কারণ আপনি যদি প্রতিদিন এটি করতে সময় নেন তবে তারা আপনাকে আপনার চাপ থেকে মুক্তি দেবে।

মজার ক্রিয়াকলাপ অনুশীলন করুন

আপনি যা পছন্দ করেন তা নিয়ে নিজেকে উপভোগ করুন এবং আপনি যা বিশ্বাস করেন তার জন্য আপনার সমস্ত অধ্যবসায় রাখুন। শুধুমাত্র আপনার কাজই নয়, প্রতিটি সম্ভাব্য বর্তমান মুহূর্তও উপভোগ করুন এবং জীবনকে ইতিবাচকভাবে দেখার চেষ্টা করুন। বাধ্যতামূলক কাজগুলি বাদ দিয়ে আপনি আনন্দদায়ক ক্রিয়াকলাপে নিযুক্ত হয়ে নিজের মধ্যে সুখের স্তরকে উন্নীত করতে পারেন, যা আপনাকে নিজের মধ্যে সুখী-সৌভাগ্যবান নিজেকে অনুভব করতে পারে।

ধ্যান

অনেক গবেষণায় স্বীকার করেছে যে, ধ্যান শুধুমাত্র মস্তিষ্কের ক্রিয়াকলাপকে পরিবর্তন করে না বরং জটিল অবস্থার মধ্যেও আমাদের ইতিবাচক চিন্তা করতে সক্ষম করে। এটা আশ্চর্যজনক যে এমনকি আপনার শ্বাস-প্রশ্বাসের উপর ফোকাস করার একটি সামান্য মুহূর্ত সত্যিই আপনাকে শিথিল করতে এবং আপনার প্রফুল্লতাকে উত্তোলন করতে সাহায্য করতে পারে এবং আপনি নিজেকে বর্তমানের উপর ফোকাস করতে এবং আপনার জীবনের মান উন্নত করতে সক্ষম হন।

We’re now on WhatsApp- Click to join

বন্ধু গোষ্ঠীগুলি সমালোচনামূলকভাবে গুরুত্বপূর্ণ, তাই সর্বদা তাদের সাথে যুক্ত থাকা নিশ্চিত করুন যা আপনার জীবনে ইতিবাচক প্রভাব তৈরি করে। এই কারণে, আমরা সর্বদা আমাদের নিজস্ব বিকাশের প্রক্রিয়ায় কোম্পানির উপর নির্ভর করি যা নেতিবাচকতাকে বের করে দেয় এবং আমাদের আত্মবিশ্বাসের সাথে উৎসাহিত করে। এখানে একটি অনুকূল পরিবেশ প্রয়োজন কারণ আপনি যখন তাদের প্রতি কৃতজ্ঞ এবং সমর্থন করতে অভ্যস্ত হন, তখন আপনি তাদের প্রশংসা করতে এবং তাদের প্রতি সদয় হতে শিখেন এবং তাই এটি আপনার ভালো করে। আশাবাদী এবং দৃঢ়-ইচ্ছা থাকা আমাদেরকে জীবনের কঠিন পরিস্থিতি জয় করতে সাহায্য করে, পাশাপাশি মনের অবস্থা উন্নত করে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.