Spinach Juice Benefits: গরমে যদি নিয়মিত খান এই উপকারী জুস, নিয়ন্ত্রণে থাকবে গ্যাস-অ্যাসিডিটির মতো হাজারো অসুখ!

Spinach Juice Benefits: এই তীব্র গরমে সুস্থ-সবল থাকতে হলে নিয়মিত পান করুন এই জুস!

 

হাইলাইটস:

  • তীব্র গরমে সুস্থ থাকতে চাইলে এমন সব খাবার এবং পানীয় খান, যা শরীরকে ঠান্ডা রাখবে
  • আর এমনই একটি অত্যন্ত উপকারী পানীয় হল পালংশাকের জুস
  • নিয়মিত এই পানীয় খেলে দূরে থাকবে ক্যানসার, এমনকী গ্যাস-অ্যাসিডিটির মতো ছুটকো সমস্যাও থাকবে দূরে

Spinach Juice Benefits: তীব্র গরমে পুড়ছে গোটা রাজ্য। আর এমন দহনদিনে সুস্থ-সবল থাকতে চাইলে এমন ধরণের খাবার এবং পানীয় খান, যা আপনার শরীরকে ঠান্ডা রাখবে। আর এমনই একটি অত্যন্ত উপকারী পানীয় হল পালংশাকের জুস। তাই আর দেরি না করে দহনদিনে নিয়মিত পালংশাকের জুস খাওয়ার একাধিক উপকার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

অ্যান্টিঅক্সিডেন্টের ভান্ডার 

বিপাক ক্রিয়ার ফলে শরীরে অত্যন্ত ক্ষতিকর কিছু ফ্রি রেডিকেলস তৈরি হয়। আর সুস্থ-সবল থাকতে চাইলে শরীরে তৈরি হওয়া ফ্রি রেডিকেলসকে নিষ্ক্রিয় করে দিতেই হবে। আর সেই কাজে আপনাকে সাহায্য করতে পারে পালংশাকের জুস। কারণ এই উপকারী পানীয়ে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্টের ভান্ডার যা এইসব উপাদানের খেলা শেষ করার কাজে একাই একশো। তাই একাধিক ক্রনিক রোগ থেকে দূরত্ব রাখতে চাইলে রোজ পালংশাকের জুস খেতেই হবে।

ভালো থাকবে চোখ

পালংশাকের জুসে উপস্থিত লিউটিন এবং জিয়াজ্যানথিন নামক দুটি উপাদান চোখের হাল ফেরানোর কাজে সিদ্ধহস্ত। এমনকী বয়সজনিত চোখের সমস্যাকে প্রতিরোধ করার কাজেও এই দুই উপাদানের জুড়ি নেই।

ক্যানসার​ থাকবে দূরে 

ক্যানসারের মতো মারণ রোগ থেকে দূরত্ব রাখতে চাইলে আপনাকে সাহায্য নিতে হবে পালংশাকের জুসের। বিশেষ করে, কোলোন ও প্যাংক্রিয়াটিক ক্যানসার প্রতিরোধের কাজে এই পানীয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

We’re now on WhatsApp – Click to join

তরতরিয়ে কমবে ওজন​

ওজন কমানোর কাজে সাফল্য পেতে চাইলে নিয়মিত পালংশাকের জুস পান করুন। কারণ এই পানীয়ের ক্যালোরি ভ্যালু অনেকটাই কম। উল্টে এই জুস খেলে অনেকক্ষণ পেট ভর্তি থাকে। ফলে খুব সহজেই ওজন কমে।

Read more:- গরমে রোজ খান দই, তাতেই রোগব্যাধি থাকবে শত মাইল দূরে

পেটের সমস্যার ছুটি 

গরমে অনেকেই গ্যাস-অ্যাসিডিটির মতো সমস্যার ফাঁদে পড়েন। আর এইসব ছুটকো সমস্যাকে দূর করার কাজে একাই একশো পালংশাকের জুস। তাই আর দেরি না করে আজ থেকেই এই পানীয় সেবন করা শুরু করে দিনে।

স্বাস্থ্য বিষয়ক আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.