Health Benefits of Yoga Explained:যোগব্যায়ামের স্বাস্থ্য উপকারিতা ব্যাখ্যা করা হয়েছে!

Health Benefits of Yoga Explained:যোগব্যায়ামের স্বাস্থ্য উপকারিতা ব্যাখ্যা করা হয়েছে!

হাইলাইটস:

  • স্বাস্থ্য উন্নতি
  • যোগব্যায়ামের উপকারিতা
  • বিস্তারিত আলোচনা

Health Benefits of Yoga Explained:যোগব্যায়ামের স্বাস্থ্য উপকারিতা ব্যাখ্যা করা হয়েছে!

বর্তমানে,শারীরিক,মানসিক এবং আধ্যাত্মিক স্বাস্থ্য এবং শান্তির জন্য যোগব্যায়াম ব্যাপকভাবে গৃহীত হয়।১১ই ডিসেম্বর ২০১৪ তারিখে জাতিসংঘের সাধারণ পরিষদ প্রতি বছর ২১ জুনকে বিশ্ব যোগ দিবস, এবং ২১ জুন ২০১৫ থেকে প্রথম আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে স্বীকৃতি দেয়।যোগব্যায়ামকে যদি জীবনের একটি অংশ করা হয়,তবে এটি জীবনের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গিও পরিবর্তন করে।মানসিক চাপ এবং রোগের কারণে জীবন একঘেয়ে হয়ে যায়,কিন্তু যোগব্যায়াম জীবনকে ইতিবাচক শক্তি এবং সতেজতায় ভরিয়ে দেয়।

যোগ এই বিশ্বের জন্য একটি অমূল্য ঐতিহ্য।আমাদের আজ যোগব্যায়ামের প্রামাণিক শিক্ষক দরকার,যারা এটি সম্পর্কে সঠিক শিক্ষা দিতে পারেন এবং অনেক ভুল ধারণা দূর করতে পারেন।যদি সামগ্রিকভাবে দেখা যায় যোগব্যায়ামে সেই বিজ্ঞান এবং জ্ঞান রয়েছে,যা আজকের রোগের ওষুধ।

মহামারী চলাকালীন যোগব্যায়াম কীভাবে কার্যকর ছিল:

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বজুড়ে চলেছে লকডাউন।করোনার ভয় এবং লকডাউন মানুষকে অস্বস্তিকরভাবে প্রভাবিত করেছে।এ কারণে মানুষের মধ্যে উদ্বেগ,ভয় ও অস্থিরতার মতো সমস্যা দেখা গেছে।কিন্তু আপনি কি জানেন যে লকডাউনের এই সময়ে যোগব্যায়াম করা আপনার জন্য উপকারী হতে পারে।

করোনভাইরাস সংক্রমণের কারণে কার্যকর করা লকডাউনের কারণে,যোগ অনুশীলন বাড়িতে বসবাসকারী লোকদের জন্য উপকারী প্রমাণিত হতে পারে কারণ এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে।মহামারীর সময় যোগব্যায়াম অনেক স্বাস্থ্য উপকার করে।যোগব্যায়ামের একটি বড় অংশ হল ধ্যান এবং শ্বাস-প্রশ্বাসের কৌশল যা চাপ কমায়।

জাতিসংঘ বলেছে,আপনি যদি এই করোনার সময়ে উদ্বেগ ও মানসিক চাপ কাটিয়ে উঠতে চান,তাহলে আপনার নিয়মিত রুটিনে মাইন্ডফুলনেস মেডিটেশন অন্তর্ভুক্ত করা উচিত।যে সমস্ত লোকদের COVID-19 এর জন্য চিকিৎসা করা হয়েছে তাদের মানসিক স্বাস্থ্য সমস্যা যেমন পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার (PTSD) হওয়ার সম্ভাবনা বেশি থাকে।আপনি অনলাইনে xanax কিনে এই সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

করোনভাইরাস মহামারীর মধ্যে বাড়িতে যোগব্যায়াম করুন,৫টি মোবাইল অ্যাপ আপনার সাহায্যে আসবে:

বাড়িতে যোগব্যায়াম করা একটি ভাল বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারে কারণ,করোনভাইরাস মহামারী চলাকালীন,আপনি সামাজিক দূরত্বের যত্ন নিয়ে নিজেকে ফিট রাখতে পারেন।কিছু লোক বলতে পারে যে কীভাবে যোগব্যায়াম করতে হয়,সবাই সবটা জানেন না কি ভাবে যোগব্যাম করতে হয়।

১.কিওরফিট:

Curefit হল একটি অ্যাপ-ভিত্তিক পরিষেবা প্রদানকারী যা অনলাইন এবং অফলাইন চ্যানেলের মিশ্রণ ব্যবহার করে কোচিং এবং ডেলিভারির সংমিশ্রণের মাধ্যমে প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা মোকাবেলার লক্ষ্য রাখে।বর্তমানে, CureFit-এর বেশ কয়েকটি অফার রয়েছে যেখানে এটি সপ্তাহের সমস্ত দিন শক্তি,নৃত্য, বক্সিং,HIIT,HRX,যোগা অফার করে।এটি ১৪ দিনের বিনামূল্যে ট্রায়াল অফার করে।গ্রাহকদের এই সময়ে বিনামূল্যে সীমিত সংখ্যক ভিডিও দেখার অনুমতি দেওয়া হয় যখন অন্যরা একটি ফি চার্জ করে।ব্যবহারকারীরা তিন মাস,ছয় মাস এবং এক বছরের প্যাকেজ নিতে পারবেন।

২. ইয়োগা স্টুডিও:

এই অ্যাপের মাধ্যমে,আপনি আপনার শক্তি, নমনীয়তা,ত্রাণ,ভারসাম্য এবং চারটির সমন্বয়ে ফোকাস করতে পারেন।আপনাকে এই অ্যাপটি কিনতে হবে।কিছু ভিডিও বিনামূল্যে পাওয়া যায় যখন আপনাকে সম্পূর্ণ অ্যাক্সেস পেতে একটি পরিমাণ অর্থ প্রদান করতে হবে।

৩. মিনিট ইয়োগা:

অ্যাপটিতে সাতটি অনুশীলনের প্রতিটির জন্য ডেমো এবং ব্যাখ্যা সহ নির্দেশিত ভিডিও নির্দেশাবলী অন্তর্ভুক্ত রয়েছে ভিডিওগুলি অফলাইনেও উপলব্ধ,তাই একবার ডাউনলোড হয়ে গেলে,অ্যাপটির ইন্টারনেট সংযোগের প্রয়োজন হয় না৷

৪. ফিটার:

অ্যাপটি একটি বিনামূল্যের সাবস্ক্রিপশনে একটি নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা প্রদান করে এবং এটি একটি কার্যকর পছন্দ যা মানুষ একটি বাজেটের সাথে মানানসই করতে পারে।অ্যাপটি এখন পর্যন্ত ৬২০০০০ ডাউনলোড পেয়েছে এবং আজ৮০০০০ এর বেশি সদস্য রয়েছে।

৫.ডেইলি ইয়োগা অ্যাপ:

এখানে আপনি সমস্ত যোগাসনের জন্য ধাপে ধাপে নির্দেশাবলী পাবেন।অ্যাপটি ইংরেজি, জাপানিজ,কোরিয়ান,স্প্যানিশ,চীনা,জার্মান এবং ফরাসি সাতটি ভাষায় বিশ্বব্যাপী উপলব্ধ।এই অ্যাপটি আপনাকে অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার অফার করে,তবে কিছু ক্লাস বিনামূল্যে পাওয়া যায়।

এইরকম স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.