Celebs who became the target of the Income Tax Department:সেলিব্রিটি যারা আয়কর বিভাগের লক্ষ্য হয়ে উঠেছেন!

Celebs who became the target of the Income Tax Department:সেলিব্রিটি যারা আয়কর বিভাগের লক্ষ্য হয়ে উঠেছেন!

হাইলাইটস:

  • বলিউড ধামাকা
  • আয়কর বিভাগের লক্ষ্য
  • বিস্তারিত আলোচনা

Celebs who became the target of the Income Tax Department:সেলিব্রিটি যারা আয়কর বিভাগের লক্ষ্য হয়ে উঠেছেন!

বলিউডের সেলিব্রেটিদের অগাধ সম্পদ আছে, কিন্তু কখনও কখনও এত টাকা এই সেলিব্রিটিদের জন্য হুমকি হয়ে দাঁড়ায়।বি-টাউনে বহুবার এমন ঘটনা ঘটেছে যখন আয়কর দফতর বলিউডের বিখ্যাত সেলিব্রিটিদের বাড়িতে হানা দিয়েছে।

গত কয়েকদিন ধরেই আলোচনায় ছিলেন সোনু সুদ।আয়কর দফতর তার বাড়ি ও অফিসে জরিপ করছে।আয়কর বিভাগ লখনউ,কানপুর,জয়পুর, দিল্লি এবং গুরুগ্রাম সহ ২৮ টি স্থানে অভিযান চালিয়েছে।শুধু তাই নয়,অভিনেতার কাছ থেকে ২০ কোটি টাকা কর ফাঁকির দাবি করেছে আইটি বিভাগ।বলিউডে তিনিই প্রথম সেলিব্রিটি নন,যাঁর বাড়িতে আয়কর দফতর অভিযান চালিয়েছে। এর আগেও ইন্ডাস্ট্রির অনেক বড় তারকা আইটির টার্গেটে পরিণত হয়েছেন।

সোনু সুদ বলিউডের প্রথম সেলিব্রিটি নন,যার বাড়িতে আয়কর দফতর অভিযান চালিয়েছে। এর আগেও তথ্যপ্রযুক্তির টার্গেটে এসেছেন ইন্ডাস্ট্রির অনেক বড় তারকা।এই কারণে এই সেলেবরা দীর্ঘদিন ধরেই খবরে ছিলেন।তাহলে আসুন জেনে নেওয়া যাক এই সেলেবদের সম্পর্কে যারা আইটি বিভাগের ফাঁদে পড়েছেন।

১. তাপসী পান্নু:

এই বছরের মার্চে তাপসী পান্নুর সাথে অনুরাগ কাশ্যপের বাড়িতে অভিযান চালানো হয়েছিল। খবর অনুযায়ী,ফ্যান্টম ফিল্মের কর ফাঁকির ঘটনায় এই অভিযান চালানো হয়েছিল।তবে তাপসী টুইট করেছিলেন যে তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ মিথ্যা।আইটি তাপসী এবং অনুরাগ কাশ্যপের অনেক জায়গায় অভিযান চালিয়েছিল, যদিও তিন দিন ধরে চলা এই অভিযানের পরে,তাপসীও টুইট করেছেন এবং আয়কর বিভাগের করা অভিযোগকে মিথ্যা বলেছেন।অনুরাগ কাশ্যপ এবং তাপসী উভয়েই সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন এবং তাদের প্রতিক্রিয়া জানাতে ভয় পান না।

২. ক্যাটরিনা কাইফ:

সেলিব্রিটিদের তালিকায় ক্যাটরিনা কাইফের নামও এসেছে,আয়কর বিভাগের নিশানায় এসেছেন ২০১১ সালে,সঠিকভাবে তথ্য না দেওয়ার জন্য ক্যাটরিনার বাড়িতে আয়কর দফতরের অভিযান হয়েছিল।তথ্যপ্রযুক্তি বিভাগ অভিনেত্রীর বিরুদ্ধে তার আয়ের অসামঞ্জস্যপূর্ণ সম্পদের অভিযোগ করেছিল,তবে অভিনেত্রী এই সমস্ত অভিযোগকে মিথ্যা বলে অস্বীকার করেছেন।এই ঘটনায় ক্যাটরিনাকেও অনেক প্রশ্ন করা হয়েছিল।

৩. প্রিয়াঙ্কা চোপড়া:

২০১১ সালে,গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়ার বাড়িতেও আয়কর বিভাগ অভিযান চালায়। প্রতিবেদনে বলা হয়েছে সেই সময় প্রিয়াঙ্কার সম্পত্তি ছিল প্রায় ৬ কোটি টাকা।শুধু তাই নয় প্রিয়াঙ্কার বাড়িতেও তল্লাশি চালায় আয়কর দফতর।এই অভিযান খবরে ছিল কারণ সেই সময় প্রিয়াঙ্কার বাড়িতে উপস্থিত ছিলেন শাহিদ কাপুর।এরপর তাদের সম্পর্কের খবর শিরোনামে।

৪. রানী মুখার্জি:

বলিউডের শক্তিশালী অভিনেত্রী রানী মুখার্জিও আয়কর দফতরের নিশানায় পড়েছেন।২০০০ সালে,অভিনেত্রীর ক্যারিয়ার শীর্ষে ছিল।অভিনেত্রীর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছিল আয়কর দফতর।প্রকৃতপক্ষে আয়কর বিভাগ কালো টাকা থাকার সন্দেহে অভিনেত্রীর বাড়িতে অভিযান চালায়।খবরে বলা হয়েছে বাড়ি থেকে নগদ ১২ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

৫. সালমান খান:

বলিউড সুপারস্টার সালমান খানের বাড়িতেও তল্লাশি চালায় তথ্যপ্রযুক্তি বিভাগ।২০০০ সালে সালমান খানের সম্পত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।মুম্বাইয়ে যেখানেই সালমান খানের সম্পত্তি ছিল সেখানেই তল্লাশি চালিয়েছিল তথ্যপ্রযুক্তি বিভাগ।শুধু তাই নয় তার পানভেলের বাড়িতেও আয়কর অভিযান চালানো হয়েছে।এ মামলায় তিনি ছাড়াও তার ভাই সোহেল খানকেও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

৬. সঞ্জয় দত্ত:

২০১২ সালে সঞ্জয় দত্তের বাড়িতেও আয়কর বিভাগ অভিযান চালায়।এ সময় আইটি বিভাগ ২০ ঘণ্টারও বেশি সময় ধরে তার বাড়িতে তল্লাশি চালায়।আসলে বলা হয়েছিল যে অভিনেতার কাস্টম-মেড ঘড়ি রয়েছে,যার মূল্য কোটি টাকা বলে জানা গেছে।এই সন্দেহের ভিত্তিতেই অভিনেতার বাড়িতে হানা দেয় আয়কর দফতর।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় চোখ রাখুন।

Leave a Reply

Your email address will not be published.