Thalaivii hit theatres:থালাইভিই হিট থিয়েটারে!

Thalaivii hit theatres:থালাইভিই হিট থিয়েটারে!

হাইলাইটস:

  • দুর্দান্ত অভিনয় এবং প্রতিভা
  • রাজনৈতিক মতাদর্শে রচিত
  • বিনোদন জগতের তথ্য

Thalaivii hit theatres:থালাইভিই হিট থিয়েটারে!

কঙ্গনা রানাউতের বহু প্রতীক্ষিত ছবি থালাইভি অবশেষে আজ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। একদিন আগে টিম থালাইভিই রাজধানীতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে এবং ছবিটি সম্পর্কে সবাইকে অবহিত করে।

থালাইভি কে ছিলেন:

থালাইভি প্রয়াত অভিনেত্রী এবং তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জে. জয়ললিতার জীবনযাত্রার উপর ভিত্তি করে তৈরি।জয়ললিতাকে আদর করে আম্মা বলে উপেক্ষা করা হয়।যদিও তিনি তার স্কুলের সময়কালে চলচ্চিত্রে অভিনয় করেছিলেন, তিনি ১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলির জন্য তার ভূমিকার জন্য স্বীকৃতি পেয়েছিলেন।তিনি প্রাথমিকভাবে তামিল,কন্নড় এবং তেলেগুতে বিভিন্ন ভাষায় প্রায় ১৪০ টি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

১৯৬২ সালে,জয়া -সালমা বেগের সাথে মঞ্চ ভাগ করেছিলেন:

শেকল ভেঙ্গে,তিনিই প্রথম অভিনেত্রী যিনি তামিল সিনেমায় স্কার্ট পরেছিলেন।ফিল্ম ইন্ডাস্ট্রিতে ভালো ক্যারিয়ার থাকা সত্ত্বেও জয়ললিতা বিনোদন শিল্প ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।১৯৮২সালে, তিনি তামিলনাড়ুর একটি আঞ্চলিক রাজনৈতিক দল AIADMK (অল ইন্ডিয়া আন্না দ্রাবিড় মুনেত্রা কাজগম) যোগদান করেন।একজন রাজনীতিবিদ হিসেবে তার প্রথম বক্তৃতায় তিনি তৎকালীন মুখ্যমন্ত্রী এম.জি. রামচন্দ্রন তাঁকে রাজনীতিতে পরামর্শ দিয়েছিলেন।

অপমানের সম্মুখীন:

২৪শে ডিসেম্বর ১৯৮৭,মারুথুর গোপাল রামচন্দ্রন একাধিক রোগের সাথে দীর্ঘ যুদ্ধের কারণে মারা যান।তার মৃত্যুর পর,জয়া MGR-এর অন্ত্যেষ্টিক্রিয়ার সময় অপমানিত হয়েছিলেন এবং MGR-এর মৃতদেহ বহনকারী ভ্যান থেকে ধাক্কা খেয়েছিলেন।এর ফলে এআইএডিএমকে দল দুটি ভাগ হয়ে যায়।একটি উপদলের নেতৃত্বে ছিলেন জয়লথিথা এবং অন্যটির নেতৃত্বে ছিলেন এমজিআরের স্ত্রী জানকী রামচন্দ্রন।

এই ঘটনার সাথে,ছবিটি ২৫শে মার্চ ১৯৮৯ সালের একটি ভয়াবহ ঘটনাকেও তুলে ধরে যেখানে তামিলনাড়ু বিধানসভায় প্রথম মহিলা বিরোধী নেতা জে জয়লথিতাকে লাঞ্ছিত করা হয়েছিল। তার শাড়ি টেনে নিয়েছিলেন বিরোধী নেতা।জয়া একটি ছেঁড়া শাড়ি পরে বিধানসভা ত্যাগ করেছিলেন এবং শপথ করেছিলেন যে তিনি কেবলমাত্র মুখ্যমন্ত্রী হিসাবে বিধানসভায় ফিরে আসবেন।২৫জুন১৯৯১সালে জয়ললিতা সর্বাধিক সংখ্যক মহিলা সদস্য নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন।

থাইলাইভির চরিত্রে কঙ্গনা:

মিডিয়ার সাথে কথা বলার সময়,কঙ্গনা প্রকাশ করেছিলেন যে এই চরিত্রের জন্য তাকে প্রচুর ওজন বাড়াতে হয়েছিল,প্রায় ২০ কেজি।তার কোলেস্টেরলের মাত্রা হঠাৎ বেড়ে যাওয়ায় এই পরিমাণ ওজনের সাথে নাচের সংখ্যা করা তার পক্ষে খুব কঠিন ছিল।রানাউত বলেছিলেন, “এই ছবিটি আমার সেরা কাজগুলির মধ্যে একটি এবং আমার বাবা-মা ইতিমধ্যেই আমাকে অভিনন্দন জানিয়েছেন এবং এটির জন্য ৫তম জাতীয় পুরস্কার পাওয়ার আশা করছেন।”

কঙ্গনা শীঘ্রই রাজনীতিতে যোগ দেওয়ার ইঙ্গিত দিচ্ছেন বলেও অনেকে আশা করছেন।এই গুজবের জবাবে,কঙ্গনা স্পষ্ট করেছেন যে তিনি একজন অভিনেত্রী এবং তার অভিনয় ক্যারিয়ার নিয়ে বেশ খুশি।“জনগণের সমর্থন ছাড়া, কেউ পঞ্চায়েত চুনাবও জিততে পারে না।জনগণ যদি আমাকে একজন রাজনীতিবিদ হিসেবে বেছে নেয়,তাহলে অবশ্যই আমি জনগণের প্রত্যাশা পূরণ করতে ভালোবাসব”,বলেন রানাউত।

জয়ললিতা দক্ষিণ ভারতে একটি জনপ্রিয় নাম ছিল।যখন এই ফিল্মটি ঘোষণা করা হয়েছিল,তখন লোকেরা একটি উত্তর ভারতীয় মেয়েকে মুখ্য চরিত্রে কাস্ট করার জন্য থালাইভির নির্মাতাদের ট্রোল করেছিল।কিন্তু তবুও,নির্মাতারা তাদের পছন্দে লেগে থাকেন এবং চরিত্রের উত্তরাধিকারকে ন্যায্যতা দেওয়ার দায়িত্ব ছিল কঙ্গনার উপর।

পুরুষশাসিত সমাজে কাজ করার সাথে জড়িত একজন মহিলার সংগ্রাম সম্পর্কে প্রশ্ন করা হলে কঙ্গনা বলেন,“পুরুষের জগতে কাজ করা একজন মহিলা হিসাবে,আমি অনুভব করি যে মহিলাদের অবমূল্যায়ন করা হয়।যখনই নেতৃত্বের কথা আসে,নারীরা সুস্পষ্ট পছন্দের উপর থাকে।” “যখন আমি একজন পরিচালক হিসেবে কাজ করছিলাম,তখন আমি অনেক মারধরের সম্মুখীন হয়েছিলাম এবং মিডিয়া ইন্ডাস্ট্রি দ্বারা নিষিদ্ধ হয়েছিলাম।অনেক মাল্টিপ্লেক্স আমার ছবি প্রেক্ষাগৃহে রাখতে অস্বীকার করেছে।আমার রাজনৈতিক মতামতের কারণে,আমার বাড়ি ভেঙ্গে ফেলা হয়েছিল।”

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়াল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.