Healthy Breakfast: স্বাস্থ্যকর এবং ফিট থাকার জন্য আপনি এই জিনিসগুলি ব্রেকফাস্ট-এ যোগ করুন

Healthy Breakfast: আপনি কি ওজন কমাতে চান? তাহলে আপনার জন্য এই ব্রেকফাস্টগুলি অত্যন্ত উপযুক্ত

হাইলাইটস:

  • পোহা একটি এমন বিকল্প, যা তৈরি করা খুব সহজ
  • আপনি আপনার পছন্দসই মসলা এবং সবজি সহ কম সময়ে মুগ ডালের পিঠে সহজেই তৈরি করতে পারেন
  • দক্ষিণ ভারতের সাথে-সাথে পুরো দেশে ধোসা খুবই পছন্দ করা হয়

Healthy Breakfast: সকালের ব্রেকফাস্ট এর কথা বলা যায় তারা যে, সকালে ভালো করে ব্রেকফাস্ট করা উচিত। এটাতে শুধুই দিনভর পেট ভরা রেখে থাকে, বরং শরীরও সুস্থ থাকে। তবে স্কুল, কলেজ, অফিস অথবা অন্যান্য কাজে যাওয়ার সময় সেই সময় নেই যেন তারা ভালো করে ব্রেকফাস্ট করতে পারেন। এমন সময়ে লোকদেরকে হেলথি ব্রেকফাস্ট করার পরামর্শ দেয়া হয়। অক্সার লোকজনকে বুঝতে সমস্যা হয় যে তারা ব্রেকফাস্ট কি বানাবেন, যা তাৎক্ষণিকভাবে তৈরি হয়ে যায় এবং স্বাস্থ্যকরও থাকে। তাই আজ আমরা আপনাকে ব্রেকফাস্ট এর এমনগুলো বিকল্প উপস্থাপন করছি, যা আপনার জন্য প্রয়োজনীয় হতে পারে।

পোহা

পোহা একটি এমন বিকল্প, যা তৈরি করা খুব সহজ। নুন, ধানের চাল দিয়ে আপনি পোহা খেতে পারেন। আপনি যদি সাদা পোহা পছন্দ করেন, তবে এটা একটি ভাল বিকল্প। শিশু থেকে বড়জনেরও এটা পছন্দ হয়।

মুগ ডালের পিঠে

আপনি আপনার পছন্দসই মসলা এবং সবজি সহ কম সময়ে মুগ ডালের পিঠে সহজেই তৈরি করতে পারেন। এটা সবুজ চাটনি সহ খেতে অনেক সুস্বাদু লাগে।

বেসনের পুরি

বেসন এবং সুজি মিশিয়ে তৈরি করা এই ডিশ আপনার দিনের শুরু করার জন্য একটি সেরা রেসিপি। এটা তৈরি করা সহজ। বেসন এবং সুজি মিশিয়ে এতে আপনার পছন্দের সবজি মিলিয়ে এবং তবে উপর থেকে সিদ্ধ করুন এবং এটা চাটনি এবং আচারের সাথে খাওয়া যায়।

ধোসা

দক্ষিণ ভারতের সাথে-সাথে পুরো দেশে ধোসা খুবই পছন্দ করা হয়। এটা নারকেলের চাটনি সহ ব্রেকফাস্ট হিসেবে পরিবেশন করা হয়। ধোসা খুব কম তেলে বানানো হয়, তাই এটা একটি স্বাস্থ্যসমৃদ্ধ বিকল্প।

We’re now on WhatsApp – Click to join

ইডলি সাম্বার

ইডলি খেতে হালকা এবং পুষ্টিকর উপাদানে ভরপুর। তাই এটা দিনের শুরু করার জন্য একটি সেরা ব্রেকফাস্ট হিসেবে প্রমাণিত। ডাল, চালের মিশ্রণ বা তাদের মধ্যে রব এবং দই মিলিয়ে তৈরি করা ইডলি কে নারকেলের চাটনি এবং সাম্বার সহ পরিবেশন করা হয়।

স্যালাড

যদি আপনি কিছু খুঁজছেন যেটা আপনি প্যাক করে নিতে পারেন এবং আপনার পথে খেতে পারেন, তাহলে স্যালাড একটি অত্যন্ত ভাল বিকল্প। এখন গরমকালের আগমন হচ্ছে। এই সময়ে আপনি সবজির জন্য বিভিন্ন বিকল্প পেতে পারেন।

উত্তপম

উত্তপম একটি অত্যন্ত ভালো দক্ষিণ ভারতীয় ব্রেকফাস্ট! প্রোটিনে সমৃদ্ধ ডাল এবং সবজির সঙ্গে তৈরি এই রেসিপি সকালের ব্রেকফাস্ট এর জন্য একদম সেরা। উপরে কিছু চাকা নারকেল এবং সবজির সঙ্গে এটি তৈরি করা হয় এবং আপনি এটি নারকেল চাটনি বা সাম্বারের সঙ্গে খেতে পারেন।

চাকলি

এটা একটি বিকল্প, যা আপনি রাতেই তৈরি করে প্রস্তুত করতে পারেন। এটা আপনি টিফিনে নিতে পারেন এবং এটা খেতেও খুব সুস্বাদু লাগে।

এইরকম খাদ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.