Zomato Share Price: এক বছরে Zomato-এর বিনিয়োগকারীরা কিভাবে ধনী হয়েছিলেন জানেন কি? জানতে হলে বিস্তারিত পড়ুন

Zomato Share Price: Zomato বছরে ২৬৫% রিটার্ন দিয়েছিল, এছাড়াও এলারা ক্যাপিটাল টার্গেট প্রাইস বাড়িয়ে দিয়েছে

 

হাইলাইটস:

  • ব্রোকারেজ ফার্ম এলারা ক্যাপিটাল Zomato শেয়ারের উপর তাদের ‘কেনা’ রেটিং রেখেছে
  • ২০২৪ সালে Zomato শেয়ারের মূল্যে ৫৫% উছাল ঘটেছে
  • আগে ব্রোকারেজ শেয়ারের মূল্য ১৮১ টাকা ছিল, যা এখন ২২৭ টাকা হিসেবে বাড়িয়ে দেওয়া হয়েছে

Zomato Share Price: দেশের সর্ববৃহৎ খাবার ডেলিভারি এগ্রিগেটর Zomato এর শেয়ার মূল্য গত বার্ষিক বাণিজ্যিক অধিবেশনে, অর্থাৎ শুক্রবারে, একটি মজবুত লঞ্চ দেখা গেল। ভাল উপার্জনের আশার কারণে দুর্বল বাজারেও, ইন্ট্রাডে ট্রেডের সময় Zomato এর শেয়ার ১৯১.৮০ টাকার ৫২-সপ্তাহের উচ্চতা পর্যন্ত উঠে গেছে। গত ১৫ দিনেই এই শেয়ারের মূল্যে ২৯% বৃদ্ধি হয়েছে, যখন গত এক বছরে Zomato শেয়ার নির্ধারকদের কে ২৬৫% মার্জিত মুনাফা দিয়েছে। এই মাল্টিব্যাগার শেয়ারের লক্ষ্য মূল্যও ব্রোকারেজ হাউস এলারা ক্যাপিটাল পরিবর্তন করেছে।

এলারা ক্যাপিটাল তাদের লক্ষ্য মূল্য বাড়িয়ে দিয়েছে

ব্রোকারেজ ফার্ম এলারা ক্যাপিটাল Zomato শেয়ারের উপর তাদের ‘কেনা’ রেটিং রেখেছে, তবে এই স্টকের লক্ষ্য মূল্য বাড়িয়ে দেওয়া হয়েছে। আগে ব্রোকারেজ এই শেয়ারের লক্ষ্য মূল্যকে ১৮১ টাকা হিসেবে নিশ্চিত করেছিল, যা এখন ২২৭ টাকা হিসেবে বাড়িয়ে দেওয়া হয়েছে। ব্রোকারেজ ফার্মের প্রত্যাশা আছে যে ফুড ডেলিভারি সেগমেন্টে ১৯% এবং ব্লিংকিট সেগমেন্টে ৮০% বার্ষিক বৃদ্ধি হবে। এলারা ক্যাপিটাল তাদের ফুড ডেলিভারির জন্য বার্ষিক ৩৫.৮%, ব্লিংকিটের জন্য ৮৪.৮%, এবং হাইপারপিউরে (Hyperpure) ৮০% রাজস্ব বৃদ্ধির আশা করছে।

We’re now on WhatsApp – Click to join

এক বছরে ২৬৫% মার্জিত মুনাফা

এক বছরের অঙ্কটা দেখলে দেখা যায় যে, Zomato শেয়ারে অবশ্যই মন্দ দিক ছাড়াই দৃঢ় উছাল আসে। এক বছর আগে Zomato শেয়ারের মূল্য ছিল ৫১.৭০ টাকা, যা ২০২৪ সালের ৫ই এপ্রিলে NSE তে ১৯০.৮০ টাকায় পৌঁছে গেল। ২০২৪ সালে Zomato শেয়ারের মূল্যে ৫৫% উছাল ঘটেছে। ছয় মাসে এই শেয়ারে মোট ৮২% রিটার্ন হয়েছে।

বিপর্যস্ত দিনে জীবিত হল Zomato 

Zomato-এর IPO জুলাই ২০২১ সালে আসে। কোম্পানি ৭৬ টাকা প্রতি শেয়ারের মূল্যে মার্কেট থেকে অর্থ সংগ্রহ করে। পরবর্তী চার মাসে এটি একটি উচ্চতা স্থাপন করে ১৬৯ টাকা পর্যন্ত। তবে, পরে Zomato-র একটি খারাপ সময় আসে।

IPO এর ঠিক এক বছর পরে Zomato-র শেয়ার পড়ে ৪১ টাকা হয়ে আসে। এর অর্থ হল এটির উচ্চ মানের প্রায় ৭৬% নিচে পড়ে যাওয়া। এটি করোনা মহামারির পরের সময়। অনেকেই মনে করছেন যে, লকডাউনের শেষে অনলাইন খাবার ডেলিভারির কোনও বিশেষ ভবিষ্যত নেই। এবং এটির নেতিবাচক প্রতিফলন দেখা যায় Zomato শেয়ার মূল্যে।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.