Kedarnath Helicopter Video: কেদারনাথের আকাশে খেলনার মতো ঘুরছে হেলিকপ্টার, হাড় হিম করা দৃশ্য! দেখে নিন ভিডিও

Kedarnath Helicopter Video: তীর্থযাত্রী-সহ ৭ জনকে নিয়ে সিরসি হেলিপ্যাড থেকে কেদারনাথ ধামে যাওয়ার পথে হেলিকপ্টারে প্রযুক্তিগত সমস্যা দেখা দেয়

 

হাইলাইটস:

  • প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ার পরই হেলিকপ্টারের জরুরি অবতরণ করেন পাইলট
  • রুদ্রপ্রয়াগের জেলাশাসক জানিয়েছেন পাইলট সহ ৬ যাত্রীই নিরাপদ রয়েছেন
  • বিপদজনক পরিস্থিতিতে পাইলট মাথা ঠান্ডা রেখে যেভাবে হেলিকপ্টারের জরুরি অবতরণ করেছেন, তার প্রশংসা করন জেলাশাসক

Kedarnath Helicopter Video: কেদারনাথের আকাশে খেলনার মতো হাওয়ায় ঘুরছে হেলিকপ্টার৷ ভিতরে রয়েছেন পাইলট সহ ৬ যাত্রী৷ হেলিকপ্টারটিকে নিয়ন্ত্রণ হারিয়ে হাওয়ায় ঘুরতে দেখে আতঙ্কে ছোটাছুটি করতে শুরু করেন অনেকে৷ শুক্রবার সকালে এমনই এক ভয়ঙ্কর দৃশ্যের সাক্ষী রইল কেদারনাথ৷

We’re now on WhatsApp – Click to join

তবে শেষ পর্যন্ত বড়সড় দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছেন তীর্থযাত্রীরা। ৬ জন তীর্থযাত্রীকে নিয়ে কেদারনাথ ধামে যাওয়ার পথে ওই হেলিকপ্টারটিতে প্রযুক্তিগত সমস্যা দেখা দেয়। এরপরই হেলিপ্যাড থেকে কিছুটা দূরে হেলিকপ্টারের জরুরি অবতরণ করান পাইলট। পাইলট সহ ৬ যাত্রীই সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। এক কর্মকর্তার থেকে জানা গেছে, হেলিকপ্টারটি মন্দিরের হেলিপ্যাড থেকে কয়েক মিটার দূরে অবতরণ করে। হেলিকপ্টারে পাইলট সহ মোট ৭ জন ছিলেন। সকলেই নিরাপদ আছেন। উল্লেখ্য, গত ১১ বছরে কেদারনাথে মোট ১০টি দুর্ঘটনা ঘটেছে।

We’re now on Telegram – Click to join

https://x.com/AshTheWiz/status/1793890258733670867?t=K3DdJuMVncu_u7SCObvwBw&s=19

এ বিষয়ে রুদ্রপ্রয়াগের জেলাশাসক সৌরভ গহরওয়ার প্রাথমিক বিবৃতিতে জানিয়েছেন, শুক্রবার ভোরে সিরসি হেলিপ্যাড থেকে হেলিকপ্টারটি কেদারনাথ ধামের উদ্দেশ্যে রওনা দেয়। মাঝ আকাশে হেলিকপ্টারে প্রযুক্তিগত সমস্যা দেখা দেয়। তীর্থযাত্রীরা ভয় পেয়ে যান। তৎক্ষণাৎ হেলিকপ্টারটিকে জরুরি অবতরণ করানোর সিদ্ধান্ত নেন পাইলট। হেলিকপ্টারটি কেদারনাথের হেলিপ্যাড থেকে কয়েক মিটার দূরে অবতরণ করে।

বিপদজনক পরিস্থিতিতে যেভাবে পাইলট মাথা ঠান্ডা রেখে হেলিকপ্টারের জরুরি অবতরণ করেন, তার প্রশংসা করন জেলাশাসক৷ তিনি আরও জানান, সকলেই নিরাপদ রয়েছেন। তীর্থযাত্রীদের কেদারনাথ দর্শন করাও হয়ে গেছে। শুক্রবার সকাল ৭টা নাগাদ এই ঘটনা ঘটেছে বলে জানান তিনি। সেই সঙ্গে এই ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন রুদ্রপ্রয়াগের জেলাশাসক।

Read more:- আপনি যদি প্রথমবার কেদারনাথ ধাম দেখার পরিকল্পনা করেন তবে এই বিষয়গুলি মনে রাখবেন, অন্যথায় বিশাল ক্ষতি হতে পারে

অপরদিকে, বৃহস্পতিবার উত্তরাখণ্ডের মুখ্যসচিব রাধা রাতুরি চারধাম যাত্রার জন্য তীর্থযাত্রীদের নাম রেজিস্ট্রেশনের আহ্বান জানিয়েছেন। কেদারনাথ, বদ্রীনাথ, গঙ্গোত্রী এবং যমুনোত্রীর তীর্থযাত্রীদের যাত্রার তারিখ মেনে চলার আবেদন করেছেন মুখ্যসচিব।

এই নিয়ে ভার্চুয়াল মিটিংয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় কুমার ভাল্লাকে যাবতীয় তথ্য দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যসচিব। রাধা রাতুরিকে মন্দির, যাত্রার রুট, তীর্থযাত্রীদের সংখ্যা এবং থাকার জায়গা নিয়ে দৈনিক রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব।

জানা গিয়েছে, তীর্থযাত্রার রুটে ভিড় এড়ানোর জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ সহযোগিতা করছে। ভবিষ্যতে চারধাম যাত্রা পরিচালনা করার জন্য কমিটি গঠনের প্রয়োজন রয়েছে, এর উপরও জোর দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব। এই কমিটি স্ট্র্যাটেজি তৈরি করবে বলে সূত্রের খবর।

দেশের বিভিন্ন প্রান্তের গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।