SRH vs RR IPL 2024 Qualifier 2: সানরাইজার্সের স্পিনের ভেলকিতে ধরাশায়ী রাজস্থানের ব্যাটাররা! রয়্যালসদের ৩৬ রানে হারিয়ে ফাইনালে হায়দরাবাদ

SRH vs RR IPL 2024 Qualifier 2: ২৬ মে আইপিএল ২০২৪-এর ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ

 

হাইলাইটস:

  • আইপিএল ২০২৪-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন
  • প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ১৭৫ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ
  • এরপর বল করতে এসে রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়ে ফাইনালের টিকিট কনফার্ম করল প্যাট কামিন্সের দল

SRH vs RR IPL 2024 Qualifier 2: শুরুটা ভালো করেও ব্যাটিংয়ে খেই হারাল রাজস্থান রয়্যালসের ব্যাটাররা। বাঁ হাতের কামালে দুর্দান্ত প্রত্যাবর্তন সানরাইজার্স হায়দরাবাদের। আইপিএলের (IPL 2024) দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে ৩৬ রানে হারিয়ে ফাইনালের টিকিট কনফার্ম করল প্যাট কামিন্সের দল (Sunrisers Hyderabad into IPL 2024 final)। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর শিরোপা জয়ের লড়াইয়ে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। চিপকে দ্বিতীয় কোয়ালিফায়ারে শুরু থেকেই ম্যাচের রাশ ছিল রাজস্থান রয়্যালসের হাতে। কিন্তু রান তাড়া করতে নেমেই ব্যাটিং বিভাগ চাপ সামলাতে পারল না। হাফসেঞ্চুরি করেও ট্র্যাজিক নায়ক হয়েই থেকে গেলেন ধ্রুব জুরেল।

We’re now on WhatsApp – Click to join

সানরাইজার্সের ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে আশা শাহবাজ আহমেদ এবং পার্টটাইম স্পিনার অভিষেক শর্মার ৮ ওভারের স্পিনের ভেলকিতে ধরাশায়ী রয়্যালসরা। ৪৭ রানের বিনিময়ে গুরুত্বপূর্ণ ৫টি উইকেট শিকার করে এই জুটি। এটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। বিশেষ করে বলতে হয় বাংলার খেলোয়াড় শাহবাজের কথা। নিয়মিত হায়দরাবাদের দলে সুযোগ পান না। এই ম্যাচেও সানরাইজার্সের ব্যাটিংয়ে চরম বিপর্যয়ের সময় তাঁকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে পাঠানো হয়। ১৮ বলে ১৮ রানের ইনিংস খেলেন। রানটা খুবই কম মনে হতে পারে। কিন্তু ক্লাসেনের সঙ্গে তাঁর ২৫ বলে ৪৩ রানের পার্টনারশিপ সানরাইজার্সের ইনিংসে খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। ক্লাসেনের হাফসেঞ্চুরির সুবাদেই ১৭৫ রানে পৌঁছতে পারে সানরাইজার্স হায়দরাবাদ।

We’re now on Telegram – Click to join

রান তাড়া করতে নেমে পরের দিকে মাঠে শিশিরের প্রভাব থাকবে প্রত্যাশা ছিল রাজস্থানের ব্যাটারদের। শুরুটা ভালোই হয়। ব্যাট হাতে ঝড় তুলেছিলেন যশস্বী জয়সওয়াল। কিন্তু স্পিনার আসতেই হঠাৎই পরিস্থিতি বদলাতে লাগল। যশস্বীকে ফেরান শাহবাজ আহমেদ। ২১ বলে ৪২ রানের ইনিংস খেলেন রাজস্থানের বাঁ হাতি ওপেনার। সানরাইজার্স ব্যাটিংয়ের অন্যতম ভরসা অভিষেক শর্মা এই ম্যাচে বড় রান পাননি। তবে বল হাতে জ্বলে উঠলেন। শিশিরের প্রভাব না থাকায় দুই বাঁ-হাতি স্পিনারই দাপট দেখালেন। ২ উইকেট নেন অভিষেক।

Read more:- চিপকে এসআরএইচ-কে আটকাতে স্পিনের উপরই ভরসা রাখছে রাজস্থান! রয়্যালসদের তুরুপের তাস অশ্বিন

শেষ ওভারে রাজস্থান রয়্যালসের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪২ রান। সানরাইজার্স শিবিরে তখনই সেলিব্রেশন শুরু হয়ে গেছে। ধ্রুব জুরেল ক্রিজে থাকলেও ততক্ষণে কার্যত ম্যাচের ফলাফল স্পষ্ট হয়ে গেছে। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৩৯ রান করে রাজস্থান রয়্যালস। ৩৬ রানে ম্যাচ জিতে রবিবার ফাইনাল খেলবে সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।