SRH vs RR IPL 2024 Qualifier 2: চিপকে এসআরএইচ-কে আটকাতে স্পিনের উপরই ভরসা রাখছে রাজস্থান! রয়্যালসদের তুরুপের তাস অশ্বিন

SRH vs RR IPL 2024 Qualifier 2: আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসের মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ

 

হাইলাইটস:

  • স্নায়ুর চাপ সামলে দুরন্ত ছন্দে থাকা আরসিবিকে এলিমিনেটরে হারিয়েছে রাজস্থান রয়্যালস
  • অন্যদিকে প্রথম কোয়ালিফায়ারে কেকেআরের কাছে হেরে সানরাইজার্স হায়দরাবাদের কাছে এ বারের ফাইনালে পৌঁছনোর শেষ সুযোগ
  • আজ চিপকের স্পিনিং ট্রাকে কিছুটা হলেও এগিয়ে রাজস্থান

SRH vs RR IPL 2024 Qualifier 2: মে মাসের শুরু থেকে কোন জয় না পেলেও প্রয়োজনের সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ জয় ছিনিয়ে নিয়েছে রাজস্থান রয়্যালস। একটানা চার ম্যাচে হার, লিগের শেষ ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ায় অস্বস্তিতে রয়্যালসরা। টুর্নামেন্টের শুরুটা তারা যে ভাবে করেছিল, বিগত কয়েক সপ্তাহে ঠিক তার উল্টোটা হয়েছে। ফলে তাঁদের ছাপিয়ের লিগ টেলিবার দ্বিতীয় স্থানে উঠে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ট্রফির দৌড়ে টিকে থাকতে হলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে জিততেই হত। স্নায়ুর চাপ সামলে দুরন্ত ছন্দে থাকা আরসিবিকে হারিয়েছে রাজস্থান রয়্যালস। আজ রয়্যালসদের সামনে ফাইনালের টিকিট নিশ্চিত করার ম্যাচ। সামনে সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম কোয়ালিফায়ারে কেকেআরের কাছে হেরে আজ দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নামছে এসআরএইচ। ম্যাচটি হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়াম।

We’re now on WhatsApp – Click to join

ঠিক সময়ে জয়ে ফিরে রাজস্থানের জোড়া স্বস্তি রয়েছে। প্রথমত, গুরুত্বপূর্ণ ম্যাচে রবিচন্দ্রন অশ্বিনের অনবদ্য পারফরম্যান্স, দ্বিতীয়ত লোয়ার অর্ডারের ব্যাটিং পারফরমেন্স। আরসিবির বিরুদ্ধে ৪ ওভারের স্পেলে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। আর সেটাই ম্যাচ ঘুরিয়ে দেয়। না হলে আরসিবি আরও বড় টার্গেট দিতে পারত। তেমনই রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে চাপে পরেছিল রাজস্থান। মনে হচ্ছিল, আরসিবি ম্যাচের মোড় অন্যদিকে ঘুরিয়ে দিতে পারে। এমন পরিস্থিতিতে রোভম্যান পাওয়েলের ৮ বলে ১৬ রানের ঝোড়ো ইনিংস এক ওভার বাকি থাকতেই রাজস্থান রয়্যালসকে কোয়ালিফায়ারে পৌঁছে দেয়।

We’re now on Telegram – Click to join

চিপকের মাঠে স্পিনাররা সাফল্য পাবেন এটাই প্রত্যাশিত। মরসুমের শুরুর দিকের ম্যাচগুলো ছাড়া বাকি সব ম্যাচেই চিপকের পিচে স্পিন দাপট দেখা গিয়েছে। আর চিপকের স্পিনিং পিচ অশ্বিনের চেয়ে ভালো কেউ বুঝবে না, তা আলাদা করে বলার প্রয়োজন নেই। সানরাইজার্স হায়দরাবাদের বিধ্বংসী ব্যাটিং ইউনিটকেও যে চাপে ফেলা যায়, তা প্রথম কোয়ালিফায়ারেই দেখিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

Read more:- বিদায় আরসিবি! এলিমিনেটরে রাজস্থানের কাছে হেরে আইপিএল থেকে ছিটকে গেল বিরাট কোহলির দল

প্রথম কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে সানরাইজার্স হায়দরাবাদের কাছে আজ এ বারের ফাইনালে পৌঁছনোর দ্বিতীয় এবং শেষ সুযোগ। রাজস্থানেরও একই। এই ম্যাচে যে জিতবে, ফাইনালে কেকেআরের মুখোমুখি হবে। চিপকেরি স্পিনিং ট্রাকে যেন কিছুটা হলেও এগিয়ে থাকবে রাজস্থান রয়্যালস। পাওয়ার প্লে-তে প্রতিপক্ষকে নাজেহাল করার জন্য রয়েছেন ট্রেন্ট বোল্টের মতো বাঁ হাতি পেসার।

তেমনই মিডল ওভারে রয়েছেন আজকেই ম্যাচে রয়্যালসদের তুরুপের তাস অশ্বিন, তার সাথে চাহালের মতো দক্ষ স্পিনার। সে দিক থেকে সানরাইজার্সের স্পিনারের বিকল্প সীমিত। তাই আজ চিপকে স্পিনারদের উপরই ভরসা রাখছে রাজস্থান রয়্যালস।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।