RCB vs RR IPL 2024 Eliminator: বিদায় আরসিবি! এলিমিনেটরে রাজস্থানের কাছে হেরে আইপিএল থেকে ছিটকে গেল বিরাট কোহলির দল

RCB vs RR IPL 2024 Eliminator: ফের একবার স্বপ্ন অধরাই থেকে গেল বিরাট কোহলিদের! ১৬ বছরের খরা কাটাতে পারল না আরসিবি

 

হাইলাইটস:

  • টানা ৬ ম্যাচ জিতে সকলকে চমকে দিয়ে প্লে-অফে উঠেছিল আরসিবি
  • কিন্তু প্লে-অফে পৌঁছে ফের একবার স্বপ্নভঙ্গ বিরাট কোহলিদের
  • এলিমিনেটরে আরসিবিকে ৬ উইকেটে হারিয়ে হায়দরাবাদের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে রাজস্থান রয়্যালস

RCB vs RR IPL 2024 Eliminator: টানা ৬ ম্যাচ জিতে সকলকে চমকে দিয়ে প্লে-অফে উঠেছিল আরসিবি। কিন্তু প্লে-অফে পৌঁছে ফের একবার স্বপ্নভঙ্গ বিরাট কোহলিদের। শেষ চার থেকেই ফের একবার বিদায় নিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরও একবার আইপিএল জয়ের স্বপ্ন অধরা থেকে গেল। অন্যদিকে এলিমিনেটরে আরসিবিকে ৬ উইকেটে হারিয়ে হায়দরাবাদের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে সঞ্জু স্যামসনের দল। আরসিবির দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ ওভারের মাথায় ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় রাজস্থান রয়্যালস।

We’re now on WhatsApp – Click to join

ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। শুরুটা খুব একটা ভালো হয়নি আরসিবির। পাওয়ার প্লে-র মধ্যেই ফিরে যান অধিনায়ক ডু প্লেসিস। এরপর একাধিক ব্যাটার সেট হয়েও বড় স্কোর করতে পারেনি। বিরাট কোহলি ৩৩, রজত পাতিদার ৩৪ এবং ক্যামেরন গ্রিন ২৭ রানের ইনিংস খেলে ফিরে যান। নিয়মিত ব্যবধানে উইকেট হারানোর ফলে আরসিবির ইনিংসে কোনও বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি। শেষে মাহিপল লোমরর ৩২ রানের ইনিংস খেলে আরসিবিকে লড়াই করার মত স্কোরে পৌছে দেয়। ২০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে ১৭২ রান করে আরসিবি।

We’re now on Telegram – Click to join

লক্ষ্য তাড়া করতে নেমে ভাল শুরু করেন রাজস্থান রয়্যালসের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও টম ক্যাডমোর। ৪৬ রানের পার্টনারশিপ করেন দুই ব্যাটার। ক্যাডমোর ২০ রানে ফিরে গেলেও ৪৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে ভরসা দেন যশস্বী। কিন্তু অধিনায়ক সঞ্জু স্যামসন কালকের ম্যাচে বড় রান পাননি। ১৭ রান করে সাজঘরে ফিরে হান তিনি। ফলে শুরুটা ভাল হলেও ৮৬ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে রাজস্থান।

Read more:- আজ এলিমিনেটর RR-র মুখোমুখি RCB, ম্যাচে নজর থাকবে বিরাট বনাম সন্দীপের লড়াইয়ের দিকে

সেখান থেকে গতকালের ‘ডু অর ডাই’ ম্যাচে ফের একবার রাজস্থান রয়্যালসের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন রিয়ান পরাগ। অপরদিকে ধ্রুব জুরেল মাত্র ৮ রান করে আউট হলেও নিজের আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান পরাগ। তাঁকে যোগ্যসঙ্গত দেন শিমরন হেটমায়ার। চাপের মুহূর্তে মারকাটারি ব্যাটিং করেন এই ক্যারিবিয়ান ব্যাটার। তবে শেষের দিকে রিয়ান পরাগ ২৬ বলে ৩৬ ও ১৪ বলে ২৬ করে হেটমায়ার ফিরে যান। তবে এর জন্য রাজস্থানের ম্যাচ জিততে কোনও সমস্যা হয়নি। এরপর আর এক ক্যারিবিয়ান তারকা রভম্যান পাওয়েল ৮ বলে ১৬ রানের ইনিংস খেলে রাজস্থানকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।