RR vs RCB IPL 2024 Eliminator: আজ এলিমিনেটর RR-র মুখোমুখি RCB, ম্যাচে নজর থাকবে বিরাট বনাম সন্দীপের লড়াইয়ের দিকে

RR vs RCB IPL 2024 Eliminator: আজ এলিমিনেটরে টুর্নামেন্টের সবথেকে ইনফর্ম এবং সবথেকে আউট অফ ফর্ম দুই দলের লড়াই

 

হাইলাইটস:

  • একদিকে টানা ছয় ম্যাচ জিতে প্লে-অফে জায়গা পাকা করে নিয়েছে আরসিবি
  • অন্যদিকে রয়েছে নিজেদের শেষ পাঁচ ম্যাচে হারের সম্মুখীন হওয়া রাজস্থান রয়্যালস
  • আজ আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে দুই দল

RR vs RCB IPL 2024 Eliminator: আইপিএল ২০২৪-এর এলিমিনেটরে (IPL 2024 Eliminator) আজ মুখোমুখি এই মুহূর্তে টুর্নামেন্টের সবথেকে ইনফর্ম এবং সবথেকে আউট অফ ফর্ম দুই টিম। একদিকে টানা ছয় ম্যাচ জিতে সকলকে চমকে দিয়ে প্লে-অফে জায়গা পাকা করে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। অন্যদিকে, নিজেদের শেষ পাঁচ ম্যাচে হারের সম্মুখীন হওয়া রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আজ আমদাবাদে মুখোমুখি হচ্ছে দুই দল।

We’re now on WhatsApp – Click to join

এলিমিনেটর মানে মরণ-বাঁচন ম্যাচ। ভুলত্রুটির কোনও সুযোগ নেই। একমাস আগেও দুই দলের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা ছিল। টানা ছয় ম্যাচ হেরে কার্যত টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরিস্থিতি হয়েছিল আরসিবির। তবে অবিশ্বাস্য প্রত্যাবর্তন করে প্লে-অফে বিরাট কোহলিরা। অপরদিকে, আরসিবি প্রত্যাবর্তনের সফর শুরু হওয়ার দিন দু’য়েক পরেই নিজেদের অষ্টম ম্যাচটি জিতে কার্যত প্লে-অফ পাকা করে ফেলেছিল রাজস্থান রয়্যালস। অবশ্য তারপরেই ভাগ্য বদল। তবে পরপর হারলেও, রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন কিন্তু তাঁর দল খারাপ পারফর্ম করছে, সে কথা মানতে নারাজ।

We’re now on Telegram – Click to join

রাজস্থান এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে দলের তারকা ক্রিকেটার জস বাটলারকে পাবে না। দেশের হয়ে খেলার জন্য ইংল্যান্ডে ফিরেছেন তিনি। এই বাটলারের শতরানের ইনিংসে ভর করেই কিন্তু দুই দলের শেষ সাক্ষাৎকারে আরসিবিকে পরাস্ত আরআর। তাঁর দলে না থাকাটা নিঃসন্দেহে রাজস্থানের কাছে একটা বিরাট ধাক্কা। সেই ম্যাচে আরও এক ক্রিকেটার শতরান করেন। তিনি হলেন বিরাট কোহলি (Virat Kohli)।

Read more:- 

টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহক কোহলি দুরন্ত ছন্দে রয়েছেন। শেষ তিন ম্যাচে কোহলির ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৯২, ২৭ ও ৪৭। আমদাবাদে ব্যাটিং সহায়ক পিচে ব্যাট হাতে কোহলি জ্বলে উঠলে অবাক হওয়ার কিছুই নেই। তাঁর বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের অস্ত্র হতে পারেন সন্দীপ শর্মা (Sandeep Sharma)।

Read more:- মিচেল স্টার্কের আগুনে বোলিং, দুই আইয়ারের ব্যাটিং তান্ডব, এসএরএইচ-কে হেলায় হারিয়ে আইপিএল ২০২৪ ফাইনালে কেকেআর!

সন্দীপ ১৫টি টি-২০ ম্যাচে কোহলিকে সাত বার আউট করেছেন। আরসিবি ও রাজস্থানের শেষ সাক্ষাৎকারে চোটের কারণে দলে ছিলেন না তিনি। তবে বর্তমানে তিনি ফিট। আজ এলিমিনেটরে বিরাট বনাম সন্দীপের লড়াইয়ে কে জয়ী হন, তার ওপর কিন্তু ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ভরশীল। আরসিবি সাতে সাত করে না কি, পাঁচ ম্যাচ পরে রাজস্থান জয়ে ফেরে এখন সেটাই দেখার।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.