KKR IPL Final 2024: মিচেল স্টার্কের আগুনে বোলিং, দুই আইয়ারের ব্যাটিং তান্ডব, এসএরএইচ-কে হেলায় হারিয়ে আইপিএল ২০২৪ ফাইনালে কেকেআর!

KKR IPL Final 2024: প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদকে হেলায় হারিয়ে আইপিএলের ফইনালে পৌঁছে গেল কলকাতা নাইট রাইডার্স!

 

হাইলাইটস:

  • গ্রুপ পর্বের পর আবার প্লেঅফেও অপ্রতিরোধ্য কলকাতা নাইট রাইডার্স
  • ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম করে প্যাট কামিন্সের দলকে দুরমুশ করে ৮ উইকেটে সহজ জয় শ্রেয়স আইয়ারের দলের
  • ৩৮ বল বাকি থাকতেই হায়দরাবেদের দেওয়া ১৬০ রানের লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর

KKR IPL Final 2024: আইপিএল ২০২৪-এর গ্রুপ পর্বের পর আবার প্লেঅফেও অপ্রতিরোধ্য কলকাতা নাইট রাইডার্স। প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদকে কার্যত উড়িয়ে দিয়ে ফইনালের টিকিট পাকা করে ফেলল নাইটরা (KKR Qualify IPL 2024 Final)। ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম করে প্যাট কামিন্সের দলকে দুরমুশ করে ৮ উইকেটে সহজ জয় শ্রেয়স আইয়ারের দলের। ৩৮ বল বাকি থাকতেই হায়দরাবেদের দেওয়া ১৬০ রানের লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর।

We’re now on WhatsApp – Click to join

আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। সানরাইজার্সের সেই সিদ্ধান্ত বুমেরাং হয়ে যায়। বড় ম্যাচে জ্বলে ওঠেন মিচেল স্টার্ক। প্রথম ওভারেই তিনি ফেরান বিধ্বংসী ব্যাটার ট্রেভিড হেডকে। কালকের ম্যাচে হেড খাতাই খুলতে পারেননি। শুধু তাই নয়, পাওয়ার প্লে-এর মধ্যেই নীতিশ কুমার রেড্ডি, শাহবাজ আহমেদদের উইকেট নিয়ে এসআরএইচের কোমড় ভেঙে দেন অজি স্পিড স্টার। সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা তিনি। এছাড়াও ইনিংসের দ্বিতীয় ওভারে সানরাইজার্সের আরেক বিধ্বংসী ওপেনার অভিষেক শর্মাকে মাত্র ৩ রানে ফেরান ভৈভব অরোরা। তবে অভিষেক শর্মার আউটের নেপথ্যে আন্দ্রে রাসেলের অসাধারণ ক্যাচের প্রশংসা করতেই হয়।

We’re now on Telegram – Click to join

মাঝে হেনরিক ক্লাসেন ও রাহুল ত্রিপাঠীর ব্যাটে ভর করে কিছুটা ম্যাচে ফেরে সানরাইজার্স। বেশ কিছু অনবদ্য শট খেলেন দুই তারকা ব্যাটার। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন দুজনে। অর্ধশতরান করেন রাহুল ত্রিপাঠী। কিন্তু হেনরিক ক্লাসেন ৩২ রানে মিড উইকেটে ক্যাচ দিয়ে আউট হতে এবং ত্রিপাঠী ৫৫ রানের ইনিংস খেলে রানআউট আউট হতেই ফের সানরাইজার্সের ইনিংসে ধস নামে। শেষের দিকে হায়দরাবাদের ইনিংস কিছুটা টানেন অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংসের দৌলতে দলের স্কোর ১৫০ পার হয়। শেষ পর্যন্ত ইনিংসের ৩ বল বাকি থাকতেই ১৫৯ রানে গুটিয়ে যায় এসআরএইচের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে দারুন শুরু করেন কেকেআরের দুই ওপেনার সুনীল নারিন ও রহমানউল্লাহ গুরবাজ। ফিল সল্টের পরিবর্তে মরশুমে প্রথম ওপেনিং করতে নেমে আক্রমণাত্মক ব্যাটিং প্রদর্শন করেন গুরবাজ। ৩ ওভারেই ৪৪ রানের পার্টনারশিপ গড়েন কেকেআরের দুই তারকা ব্যাটার। ২৩ রান করে ফেরেন আফগান তারকা। ২১ রান করে আউট হন সুনীল নারিন। কিন্তু তাদের ঝড়ো ব্যাটিং কেকেআরের জয়ের ভিত তৈরি করে দেয়।

Read more:- কেকেআর বনাম এসআরএইচ প্রথম কোয়ালিফায়ার ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হলে ফাইনালে যাবে কোন দল? নিয়ম দেখুন

এরপর ভেঙ্কটেশ আইয়ার এবং অধিনায়ক শ্রেয়স আইয়ার মিলে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। ঠান্ডা মাথায় আক্রমণাত্মক শট খেলতে থাকেন দুই তারকা ব্যাটার। অর্ধশতরানের পার্টনারশিপ গড়ে দলের জয় সুনিশ্চিত করেন দুজনে। ২৮ বলে অর্ধশতরান পূরণ করেন ভেঙ্কটেশ। ২৩বলে ঝোড়ো হাফসেঞ্চুরি করেন শ্রেয়স। মাত্র ১৩.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় কেকেআর। ২৮ বলে ৫১ রান করে ভেঙ্কটেশ ও ২৪ বলে ৫৮ করে শ্রেয়স আইয়ার অপরাজিত থাকেন।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।