Father’s Day Wishes in Bengali: আমাদের প্রত্যেকের কাছে বাবা হল সুপারহিরো! ফাদার্স ডে-তে ফেসবুক বা হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে বাবাকে বলে ফেলুন, না বলা কথাগুলো

Father’s Day Wishes in Bengali: বাবা হল আমাদের জীবনের বটগাছ

হাইলাইটস:

• বাবা হল আমাদের জীবনের সুপারহিরো

• আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে ফাদার্স ডে

• বাবাকে ফেসবুক বা হোয়াটসঅ্যাপে ভালোবাসা এবং শ্রদ্ধার বার্তা পাঠান

Father’s Day Wishes in Bengali: ভগবান যদি পৃথিবীর শ্রেষ্ঠ কোনও উপহার আমাদের দিয়ে থাকেন, তা হল আমাদের বাবা-মা। যাঁরা কোনওদিনও নিজেদের কথা না ভেবে সন্তানদের ভালো রাখার চেষ্টা করেন। আর্থিক অবস্থা যেমনই হোক না কেন সন্তানের উপর বিন্দুমাত্র আঁচ আসতে দেন না। মায়েদের তো আমরা সবসময়ই বলে থাকি যে, আমরা কতটা ভালোবাসি। তবে বাবাদের তো সেভাবে বলে ওঠা হয় না।

বাবা হল আমাদের জীবনের বটগাছের মতো। যিনি নিজে ঝড়-ঝাপ্টা সহ্য করে আমাদের ছায়া দেন। ছোট থেকেই আমরা দেখি যে, বাবা ঠিক যতটা পরিশ্রম করছেন শুধুমাত্র আমাদের ভালো রাখার জন্য। বাবারা কোনওদিনও নিজের কথা ভাবেন না। তাঁরা সব সময় চেষ্টা করেন কী করে তাঁর পরিবার এবং সন্তানদের ভালো রাখতে পারেন এবং সবরকম বিপদ থেকে বাঁচাতে পারেন।

আসলে পৃথিবীর প্রতিটি বাবার কাছেই সন্তান এবং পরিবারের খুশি হল পৃথিবীর স্বর্গসুখ। তাঁদের অন্তিম গন্তব্য হল পরিবারের সকলের মুখে হাসি ফোটানো। কারণ তাঁর কাঁধের উপরই যে সংসারের সমগ্র দায়িত্ব থাকে। যাদের বাবা নেই, তারাই জানেন বাবা না থাকার কষ্টটা। পৃথিবীতে সুস্থভাবে বেঁচে থাকা যে বড়ই কঠিন, তা আমরা বুঝতে পারতাম না এই মানুষটা আমাদের জীবনে না থাকলে।

আজ ১৮ই জুন, অর্থাৎ বিশ্বজুড়ে পালিত হচ্ছে পিতৃ-দিবস বা ফাদার্স ডে। এইদিনটা শুধুমাত্র বাবাদের জন্যই রাখুন। বাবাদের স্পেশাল অনুভব করান এবং তাঁকে বলুন আপনি ঠিক কতটা ভালোবাসেন। পারলে কিছু উপহারও দিতে পারেন। তবে সারপ্রাইজ গিফট দেওয়ার আগে নিজের মনের ভাব প্রকাশ করতে ফেসবুক বা হোয়াটসঅ্যাপে বার্তাও পাঠাতে পারেন। আমরা এখানে সেরা কিছু বার্তা নিয়ে এসেছি। দেখে নিন সেগুলি –

ফাদার্স ডে-র শুভেচ্ছা:

১. বাবা তুমিই হলে আমার জীবনের প্রধান পরামর্শদাতা এবং পথপ্রদর্শক। তোমাকে তো আমি আমার প্ৰিয়বন্ধুও বলতে পারি। খুব ভালো থেকো সারাজীবন, ভগবানের কাছে এই কামনাই। হ্যাপি ফাদার্স ডে।

২. আমি চিরকাল তোমার হাতে হাত রেখেই নিজেকে সবচেয়ে নিরাপদ অনুভব করেছি, আমাকে তোমার শিক্ষায় শিক্ষিত করার জন্য ধন্যবাদ বাবা। হ্যাপি ফাদার্স ডে।

৩. জীবনের প্রতিটি পদক্ষেপে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ বাবা। আমি জানি, জীবনের খুব খারাপ দিনেও কেউ পাশে না থাকলেও তুমি থাকবে। হ্যাপি ফাদার্স ডে।

৪. বাবা তুমি সারাজীবন নিজের কথা না ভেবে আমাকে যে সুন্দর পৃথিবী উপহার দিয়েছো এবং নিরন্তর যে ভালোবাসা দিয়ে যাচ্ছ আজীবন তার জন্য আমি কৃতজ্ঞ। ভগবানের কাছে তোমার দীর্ঘায়ু কামনা করি। হ্যাপি ফাদার্স ডে।

৫. বাবা তুমিই আমার জীবনের সুপারহিরো। সারাজীবন যেভাবে বটগাছের মতো ছায়া দিয়েছো তার জন্য তোমার কাছে আমি কৃতজ্ঞ। তোমাকে খুব ভালোবাসি। হ্যাপি ফাদার্স ডে।

৬. বাবা তুমি আমার জীবনের অনুপ্রেরণা। তোমাকে দেখেই যে জীবনের পথচলা শুরু করেছি। সারাটা জীবন এইভাবেই পাশে থেকো। হ্যাপি ফাদার্স ডে।

৭. বাবা তোমাকে দেখেই আমি শিখেছি জীবনে পরিবারের গুরুত্ব ঠিক কতটা। কারণ তুমি সর্বদা পরিবারকেই প্রথমে রাখো। তাই পৃথিবীর সমস্ত ভালোবাসা এবং প্রশংসার প্রাপ্য একমাত্র তুমি। ভগবানের কাছে প্রার্থনা করি তোমার আগামীর জীবন সুখে ভরে উঠুক। হ্যাপি ফাদার্স ডে।

৮. বাবা তুমিই আমার জীবনের আদর্শ। তোমাকে দেখেই শিখেছি কীভাবে কঠিন পরিস্থিতিতে হার না মেনে লড়াই করতে হয়। তুমি সারাটা জীবন হাসিখুশিতে থাকো ভগবানের কাছে এই প্রার্থনাই করি। হ্যাপি ফাদার্স ডে।

৯. নিজের কথা না ভেবে অতিরিক্ত পরিশ্রম এবং কষ্ট করে আমাকে মানুষের মতো মানুষ করার জন্য তোমাকে ধন্যবাদ বাবা। এতদিন তুমি আমার মুখে হাসি ফুটিয়েছো, কথা দিলাম, এবার থেকে তোমার বাকিটা জীবনের হাসিখুশি থাকার দায়িত্ব আমার। হ্যাপি ফাদার্স ডে।

১০. জীবনের খারাপ সময়ের সম্মুখীন হয়েও তুমি সবসময় আমার মনে শক্তি জুগিয়েছো। তোমাকে বাবা হিসাবে পেয়ে আমি ধন্য, খুব ভালো থেকো সারাজীবন। হ্যাপি ফাদার্স ডে।

হ্যাপি ফাদার্স ডে ২০২৩!

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.