Benjamin Netanyahu: ইজরায়েল জুড়ে জল্পনা যে কোনও মুহূর্তেই গ্রেফতার হতে পারেন প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু, কিন্তু কেন?

Benjamin Netanyahu: ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টে নেতানিয়াহু এবং হামাস নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে

 

হাইলাইটস:

  • গ্রেফতার হতে পারে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু
  • তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টে
  • তবে শুধু তিনিই নন, হামাস নেতাদের বিরুদ্ধেও তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক অপরাধ আদালত

Benjamin Netanyahu: প্রায় সাত মাস কেটে গেলেও এখনও থামেনি ইজরায়েল-হামাসের মধ্যে যুদ্ধ। এখনও পর্যন্ত গাজায় ক্রমাগত আক্রমণ চালিয়ে যাচ্ছে ইজরায়েল। সম্প্রতি এই যুদ্ধে আবার ঢুকে পড়েছে ইরানও। কোন দেশের মধ্যে যে কখন যুদ্ধ লেগে যাবে সেই নিয়ে যখন টানাপোড়েন চলছে, সেই সময়ই হঠাৎ থমথমে পরিস্থিতি ইজরায়েল জুড়ে।

ইজরায়েলের জনগণের মনে আচমকাই ভয় কাজ করছে যে, যেকোনও সময়েই গ্রেফতার হতে পারেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। জল্পনা শোনা যাচ্ছে যে, ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্ট বা আন্তর্জাতিক অপরাধ আদালত ইজরায়েলের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা তৈরি করছে। এমনকি যে কোনও মুহূর্তেই নাকি গ্রেফতার করা হতে পারে তাঁকে।

Read more – https://bangla.oneworldnews.com/bangla-news/iran-israel-conflict

জানা গিয়েছে, গত বছরের ৭ই অক্টোবর ইজরায়েলের উপরে হঠাৎই হামাস বাহিনীর হামলা এবং এর পাল্টা জবাবে ইজরায়েল গাজায় যে লাগাতার বিধ্বংসী হামলা এখনও পর্যন্ত চালিয়ে যাচ্ছে, তার তদন্ত শুরু করেছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্ট। আন্তর্জাতিক অপরাধ আদালত প্রত্যেকের বিরুদ্ধে যুদ্ধাপরাধ, মানবতার বিরুদ্ধে অপরাধ এবং জেনোসাইড বা গণহত্যার মামলাও দায়ের করতে পারে বলেই জানা যাচ্ছে। শুধু ইজরায়েলই নয়, হামাস বাহিনীর নেতাদের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে।

আন্তর্জাতিক অপরাধ আদালত তরফে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার আশঙ্কা তৈরি হতেই ইজরায়েল সরকারের পক্ষ থেকে ইজরায়েলের বিদেশ মন্ত্রী কাটজ দূতাবাসগুলিকে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছেন। অন্যদিকে, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুও বলেছেন যে, ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের সিদ্ধান্ত ইজরায়েলের পদক্ষেপের উপর কোনও প্রভাব ফেলতে পারবে না।

এইরকম আন্তর্জাতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.